Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

বিনপুরের নয়াগ্রামে রক্তদান ও রক্তের গ্রুপ নির্ণয় শিবির

নিজস্ব সংবাদদাতা, ঝাড়গ্রাম : করোনা আবহে রক্তের সংকট কিছুটা হলেও মেটাতে এগিয়ে এলো নয়াগ্রাম সমাজকল্যাণ ক্লাব।থ্যালাসেমিয়া আক্রন্ত শিশুদের পাশে দাঁড়ানোর লক্ষ্য নিয়ে রক্তদান শিবির ও বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় ক্যাম্প আয়ো…

 


 নিজস্ব সংবাদদাতা, ঝাড়গ্রাম : করোনা আবহে রক্তের সংকট কিছুটা হলেও মেটাতে এগিয়ে এলো নয়াগ্রাম সমাজকল্যাণ ক্লাব।থ্যালাসেমিয়া আক্রন্ত শিশুদের পাশে দাঁড়ানোর লক্ষ্য নিয়ে রক্তদান শিবির ও বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় ক্যাম্প আয়োজন করলো ঝাড়গ্রাম জেলার বিনপুর এলাকার নয়াগ্রাম সমাজ কল্যাণ ক্লাব। 

রবিবার নয়াগ্রাম সমাজ কল্যাণ ক্লাবের উদ্যোগে ক্লাব প্রাঙ্গণে আয়োজিত শিবিরে রক্তদাতাদের উৎসাহিত করতে উপস্থিত ছিলেন পশ্চিমবঙ্গ আদিবাসী উন্নয়ন পরিষদের চেয়ারম্যান শিবশঙ্কর সরেন, প্রাক্তন বিধায়ক চুনিবালা হাঁসদা , ক্লাবের সম্পাদক সাবির খান, সভাপতি সেখ মিনাজসহ অন্যান্য বিশিষ্টজনেরা। এদিনের শিবিরে ৬ জন মহিলা সহ মোট ৩৯ জন রক্তদাতা রক্তদান করেন।

এছাড়াও এদিন এই শিবিরে মেদিনীপুর থেকে আগত "'টিম রক্তযোদ্ধা'-এর মেডিক্যাল টিমের সহযোগিতায় রক্তের গ্রুপ নির্ণয় করা হয়।এদিন শিবিরে ১৬০ জন ব্যক্তির রক্তের গ্রুপ নির্ণয় করা হয়। মেদিনীপুরের 'টিম রক্তযোদ্ধা'-এর মেডিক্যাল টিমে ছিলেন মেডিক্যাল টেকনোলজিস্ট শুভদীপ দন্ডপাট,সেখ মুস্তাফিজুর রহমান, শুভদীপ মালিক প্রমুখ। 


নয়াগ্রাম সমাজকল্যাণ ক্লাবের সদস্য শাহবাজ খান জানিয়েছেন,তাঁদের ক্লাবের উদ্যোগে এই ধরনের ক্যাম্প এই প্রথম। প্রথম ক্যাম্পে তাঁরা যেভাবে সাড়া পেয়েছেন তাতে তাঁরা উৎসাহিত এবং পরবর্তী কালে তাঁরা এর থেকেও বড় ক্যাম্প করার বিষয়ে আশাবাদী।

 উল্লেখ্য এদিনের শিবিরে রক্ত সংগ্রহ করেন গোপীবল্লভপুর ব্লাব ব্যাংক কর্তৃপক্ষ।