Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

ব্রাহ্মনডিহা প্রাথমিক বিদ্যালয়ে রক্তদান শিবির

নিজস্ব সংবাদদাতা, কেশপুর.... ব্রাহ্মণডিহা প্রাথমিক বিদ্যালয়ের উদ্যোগে বিদ্যালয় প্রাঙ্গনে  অনুষ্ঠিত হোল রক্তদান শিবির।পশ্চিম মেদিনীপুর জেলার কেশপুর ব্লকের ৮ নং আমড়াকুচি গ্রাম পঞ্চায়েত এলাকার এই গ্রামে অনুষ্ঠিত এই মহতী শিবিরে ৫…

 


নিজস্ব সংবাদদাতা, কেশপুর.... ব্রাহ্মণডিহা প্রাথমিক বিদ্যালয়ের উদ্যোগে বিদ্যালয় প্রাঙ্গনে  অনুষ্ঠিত হোল রক্তদান শিবির।পশ্চিম মেদিনীপুর জেলার কেশপুর ব্লকের ৮ নং আমড়াকুচি গ্রাম পঞ্চায়েত এলাকার এই গ্রামে অনুষ্ঠিত এই মহতী শিবিরে ৫

জন মহিলা সহ মোট ৩৮ জন রক্তদান করেন।প্রথমবারের জন্য রক্ত দেন ৪ জন মহিলা ও ১৫ জন পুরুষ।

শিবিরের উদ্বোধন করেন কেশপুর ভলান্টারি ব্লাড ডোনার্স ফোরামের সম্পাদক ণতথা পশ্চিম মেদিনীপুর জেলার রক্তদান আন্দোলনের অন্যতম মুখ ফাকরুদ্দিন মল্লিক।শিবিরে উপস্থিত ছিলেন বিশিষ্ট সমাজসেবী প্রশান্ত খামর‌ই, নীলরতন রায়,   বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত শিক্ষক রাধারমন খামরই, পঞ্চায়েত সদস্যা বন্দনা মানা,এলাকার পঞ্চায়েত সমিতির সদস্যা লক্ষ্মীরাণী ঘোষ,স্বাস্থ্যকর্মী নীলিমা জানা  মণ্ডল প্রমুখ।অতিথিবর্গ তাঁদের বক্তব্যে রক্তদানের প্রয়োজনীয়তা তুলে ধরেন।বিদ্যালয়ের ভারপ্রাপ্ত শিক্ষক আনন্দ মোহন মণ্ডল জানান," এই নিয়ে পরপর দুইবার শিবির অনুষ্ঠিত হোল। রক্তদান শিবির চালিয়ে যেতে আমরা প্রতিজ্ঞাবদ্ধ।"


অনুষ্ঠানমঞ্চ থেকে এলাকায় রক্তের গ্রুপ নির্ণয় ও থ্যালাসেমিয়া বাহক  নির্ণয় শিবির আয়োজনের প্রস্তাব রাখা হয় রক্তদান আন্দোলন কর্মী ও এলাকার বিশিষ্ট মানুষজনের কাছে।বিদ্যালয়ের  তিন জন সহ শিক্ষক অরিজিত পাত্র,রাহুল পাল, দুলাল চন্দ্র মণ্ডল নিজেরা রক্তদান করার পাশাপাশি অনুষ্ঠানটি সুন্দর আয়োজন করতে গুরুত্বপূর্ণ ভূমিকা নেন।বিদ্যালয়ের দুই প্রাক্তন ছাত্রী অস্মিতা পাল ও জয়িতা রায় সঙ্গীত ও নৃত্যে  উদ্বোধনী অনুষ্ঠানটিকে প্রাণবন্ত করে তোলে। অনুষ্ঠানটি সুচারুভাবে সঞ্চালনা করেন বিশিষ্ট শিক্ষক তথা রক্তদান আন্দোলনের কর্মী স্নেহাশিস চৌধুরী।সবুজায়নের বার্তা রাখতে রক্তদাতাদের ও অতিথিবর্গদের ফলের চারাগাছ দেওয়া হয়। রক্ত সংগ্রহে ছিলেন মেদিনীপুর ব্লাড ব্যাঙ্কের ডাক্তারবাবু ও টেকনিশিয়ান গণ।

স্থানীয় বিবেকানন্দ কোচিং সেন্টার এর শিক্ষকমণ্ডলী এলাকায় ঘুরে ঘুরে রক্তদাতার তালিকা প্রস্তুতি ও রক্তদাতাদের শিবিরস্থলে আনয়নে বিশেষ ভূমিকা নেন।


বিশেষ উল্লেখযোগ্য বিষয় ছিল ১৫ কিমি বাইক চালিয়ে কেশপুর ব্লকের  সুদূর আন্দুলিয়া থেকে রক্ত দিতে আসেন।রক্তদান শিবির ঘিরে এলাকার মানুষের উৎসাহ ছিল নজরকাড়া।