Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

৩ লক্ষেরও বেশি মূল্যের রূপোর গহনা সহ এক পাচারকারীকে গ্রেফতার করেছে বিএসএফ

দেবাঞ্জন দাস গত ৮ ই ডিসেম্বর দক্ষিণ বঙ্গ ফ্রন্টিয়ারের সীমা চৌকি গোবর্ধা, ১৫৩ ব্যাটালিয়নের কর্মীরা আরো একবার চোরাচালানের প্রচেষ্টা ব্যর্থ করেছে। জওয়ানরা এলাকা থেকে ৭.০৪৫ কেজি রূপার গহনা সহ এক চোরাকারবারীকে হাতেনাতে ধরেছে। যা…

 


দেবাঞ্জন দাস

 গত ৮ ই ডিসেম্বর দক্ষিণ বঙ্গ ফ্রন্টিয়ারের সীমা চৌকি গোবর্ধা, ১৫৩ ব্যাটালিয়নের কর্মীরা আরো একবার চোরাচালানের প্রচেষ্টা ব্যর্থ করেছে। জওয়ানরা এলাকা থেকে ৭.০৪৫ কেজি রূপার গহনা সহ এক চোরাকারবারীকে হাতেনাতে ধরেছে। যা চোরাকারবারিরা উত্তর ২৪ পরগনা জেলার এলাকা থেকে ভারত থেকে বাংলাদেশে নিয়ে যাচ্ছিল ।


  তথ্যের ভিত্তিতে, সীমা চৌকি গোবর্ধা, ১৫৩ ব্যাটালিয়ন, সেক্টর কলকাতার কর্মীরা আন্তর্জাতিক সীমান্ত বরাবর একটি বিশেষ অনুসন্ধান অভিযান পরিচালনা করে। জওয়ানরা বীর্তিপাড়া চেকপোস্টের কাছে একটি সন্দেহজনক লাল রঙের গ্ল্যামার বাইক লক্ষ্য করে যা ভাদুরিয়া বাজার থেকে বীর্তিপাড়ার (গোবর্ধা) দিকে যাচ্ছিল৷ প্রাপ্ত তথ্যের ভিত্তিতে, জওয়ানরা সেটিকে তল্লাশি করলে মোটরসাইকেলের এয়ার ফিল্টার বক্স থেকে ৭.০৪৫ কেজি রূপার গয়না উদ্ধার করা হয়। জোয়ানরা শীঘ্রই রূপার গহনা বাজেয়াপ্ত করে এবং জিজ্ঞাসাবাদের জন্য পাচারকারীকে হেফাজতে নেয়। ভারতীয় বাজারে জব্দকৃত রূপার গহনার আনুমানিক মূল্য ৩,৯৪,৫২০/- টাকা।


 গ্রেফতার হওয়া পাচারকারীর নাম বিষ্ণু সরকার (৩২) গ্রাম বীর্তিপাড়া (গোবর্ধা), পোস্ট অফিস ভাদুরিয়া, থানা স্বরূপনগর, জেলা উত্তর ২৪ পরগণা। 


 জিজ্ঞাসাবাদের পর জানায় সে একজন ভারতীয় নাগরিক এবং বেশ কিছুদিন ধরে চোরাচালানের সাথে জড়িত। ওই দিন সকালে ওয়াসিম দেবনাথ এর থেকে ওই রূপার গয়না নিয়েছিল। এরপর বিএসএফকে ডিউটি ​​লাইন অতিক্রম করে বাংলাদেশী চোরাকারবারী রফিক কে দিতে হতো। সে আরও বলে যে সে এর আগেও ওয়াসিম দেবনাথ এবং তার আত্মীয় সুখেন মন্ডল, পিতা উপেন্দ্র মন্ডল গ্রাম বীর্তিপাড়া, গোবর্ধা, জেলা উত্তর ২৪ পরগণার জন্য রূপা পাচারের কাজ করেছে। এ কাজের জন্য সে প্রতি ট্রিপে ৪০০ থেকে ৫০০ টাকা পায়।


 গ্রেফতারকৃত চোরাকারবারী ও বাজেয়াপ্ত রূপার গহনা পরবর্তী আইনানুগ ব্যবস্থা গজন্য শুল্ক অধিদপ্তর তেঁতুলিয়ায় হস্তান্তর করা হয়েছে।


 জনসংযোগ আধিকারিক, দক্ষিণ বেঙ্গল ফ্রন্টিয়ার, ১৫৩ ব্যাটালিয়নের কর্মীদের কৃতিত্বের জন্য আনন্দ প্রকাশ করেছেন, যার ফলে ১ জন চোরাকারবারীকে গ্রেপ্তার করা হয়েছে এবং ৭.০৪৫ কেজি রূপার অলঙ্কার জব্দ করা হয়েছে। তিনি বলেন যে ডিউটিতে থাকা তার জওয়ানদের সতর্কতার কারণেই এটি সম্ভব হয়েছে।