Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

ইন্ডিয়ান অয়েলের চেয়ারম্যান ওয়ার্ল্ড এলপিজি অ্যাসোসিয়েশনের সভাপতি নির্বাচিত হয়েছেন

দেবাঞ্জন দাস, কলকাতা
ইন্ডিয়ান অয়েলের চেয়ারম্যান ওয়ার্ল্ড এলপিজি অ্যাসোসিয়েশনের সভাপতি নির্বাচিত হয়েছেন।
 ইন্ডিয়ান অয়েলের চেয়ারম্যান এস এম বৈদ্য ওয়ার্ল্ড এলপিজি অ্যাসোসিয়েশনের (ডাব্লিউএলপিজিএ) সভাপতি নির্বাচিত হয়েছেন। দুবাইতে চলতি …

 

এস.এম.বৈদ্য
দেবাঞ্জন দাস, কলকাতা

ইন্ডিয়ান অয়েলের চেয়ারম্যান ওয়ার্ল্ড এলপিজি অ্যাসোসিয়েশনের সভাপতি নির্বাচিত হয়েছেন।


 ইন্ডিয়ান অয়েলের চেয়ারম্যান এস এম বৈদ্য ওয়ার্ল্ড এলপিজি অ্যাসোসিয়েশনের (ডাব্লিউএলপিজিএ) সভাপতি নির্বাচিত হয়েছেন। দুবাইতে চলতি ওয়ার্ল্ড এলপিজি ফোরাম-২০২১ –এর সভার তিনি সভাপতি নির্বাচিত হন। 

 

ডাব্লিউএলপিজিএ-এর সদর দফতর হলো প্যারিসে। ১২৫টিরও বেশি দেশে এই সংস্থা কাজ করে থাকে। এখানে ৩০০ জনেরও বেশি সদস্য রয়েছেন। এই সংস্থার প্রাথমিক লক্ষ্যই হলো এলপিজি-র জন্য যথাযথ চাহিদা পূরণের মাধ্যমে এক্ষেত্রে মূল্য সংযোজনের সঙ্গে নিরাপত্তার দিকটিকে তুলে ধরা। ডাব্লিউএলপিজিএ-এর পরিচালন পর্ষদ পরিচালিত হয় শিল্প সংস্থা এবং বোর্ড অফ ডিরেক্টর-এর মাধ্যমে। ডাব্লিউএলপিজিএ পরিচালন পর্ষদে একজন সভাপতি, একজন প্রথম সহ সভাপতি, একজন কোষাধ্যক্ষ, তিনজন সহ সভাপতি এবং ৫ জন অন্যান্য সদস্য থাকেন। ইন্ডিয়ান অয়েল ওয়ার্ল্ড এলপিজি অ্যাসোসিয়েশনের একটি – ‘এ’ শ্রেণীভুক্ত সদস্য সংস্থা। 

 

ডাব্লিউএলপিজিএ-এর সভাপতি হিসেবে নিয়োগের বিষয়ে মন্তব্য করতে গিয়ে শ্রী বৈদ্য জানান, এলপিজি-র ক্রমবর্ধমান সাফল্যের স্বাক্ষর বিশ্বজুড়ে লক্ষ লক্ষ মানুষের জীবনকে বদলে দিয়েছে। ভারত যেহেতু দ্রুত শক্তি পরিবর্তনের দেশ হিসেবে এগিয়ে যেতে প্রস্তুত, তাই এই স্বচ্ছ জ্বালানির কৌশল বিশ্বের অন্যান্য দেশকে এবিষয়ে অগ্রসর হতে উৎসাহিত করবে। তিনি আত্মবিশ্বাসের সঙ্গে জানান যে, আগামী দিনে ওয়ার্ল্ড এলপিজি অ্যাসোসিয়েশন সমগ্র বিশ্বের জন্য একটি সুস্থায়ী এবং সবুজ শক্তির ভবিষ্যৎ নিশ্চিত করবে। এক্ষেত্রে ভারতের অবদান অনস্বীকার্য হবে বলেও মন্তব্য করেন তিনি।