Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

কলকাতা পুর নির্বাচন উপলক্ষে হাওড়ায় নাকা তল্লাশি পুলিশের

সোমনাথ মুখোপাধ্যায় ১৯ তারিখ রবিবার কলকাতা পুর নির্বাচন। পুর নির্বাচন উপলক্ষে আজ সকাল থেকে হাওড়া সেতু ও বিদ্যাসাগর সেতুর প্রবেশের মুখে নাকা চেকিং শুরু করেছে হাওড়া সিটি পুলিশ। নির্বাচন সুষ্ঠু ভাবে পরিচালনা করতে তৈরি রাজ্য নির্বাচন …

 


সোমনাথ মুখোপাধ্যায় 

১৯ তারিখ রবিবার কলকাতা পুর নির্বাচন। পুর নির্বাচন উপলক্ষে আজ সকাল থেকে হাওড়া সেতু ও বিদ্যাসাগর সেতুর প্রবেশের মুখে নাকা চেকিং শুরু করেছে হাওড়া সিটি পুলিশ। নির্বাচন সুষ্ঠু ভাবে পরিচালনা করতে তৈরি রাজ্য নির্বাচন কমিশন। পাশাপাশি ভোট যাতে শান্তিপূর্ণ ভাবে হয় সেই লক্ষ্যে রীতিমতো কোমর বেঁধে নেমেছে পুলিশ প্রশাসন। হাওড়া স্টেশনের দিক থেকে সেতুতে ওঠার মুখে ব্যারিকেড করে মোতায়েন করা হয়েছে প্রচুর পুলিশ কর্মী। সমস্ত গাড়ি, লরি, বাইক থামিয়ে নাকা তল্লাশি চালাচ্ছে হাওড়া সিটি পুলিশ। দেখতে চাওয়া হচ্ছে গাড়ির প্রয়োজনীয় কাগজপত্র। অন্যদিকে বিদ্যাসাগর সেতুর টোল প্লাজাতেও গাড়ি থামিয়ে চলছে তল্লাশি। কোনো গাড়িতে বেআইনিভাবে অস্ত্রশস্ত্র, বোমা পাচার করা হচ্ছে কিনা তা গাড়ির বনেট, ডিকি খুলিয়ে পুঙ্খানুপুঙ্খ তল্লাশি চালাচ্ছেন হাওড়া সিটি পুলিশের ট্র্যাফিক গার্ডের আধিকারিকরা।খতিয়ে দেখা হচ্ছে লাইসেন্স বা অন্যান্য নথি।



রাজ্য নির্বাচন কমিশন সূত্রে জানা গিয়েছে, কলকাতা পুর এলাকার অন্তর্গত ১৬টি বরোর ১৪৪টি ওয়ার্ডে নির্বাচন হচ্ছে। ভোট গ্রহণ কেন্দ্রের সংখ্যা প্রায় পাঁচ হাজারের কাছাকাছি। সংবেদনশীল বুথের সংখ্যাও যথেষ্টই। এই পরিপ্রেক্ষিতে যাতে কোনো ভাবে অপ্রীতিকর ঘটনা না ঘটে সেদিকে কড়া নজরদারি চালানো হচ্ছে প্রশাসনের পক্ষ থেকে। 

হাওড়া সিটি পুলিশ সূত্রে জানা গিয়েছে, কলকাতা ও হাওড়া একদম পাশাপাশি। পুর নির্বাচন শান্তিপূর্ণভাবে করাই প্রশাসনের লক্ষ্য। নির্বাচন ঘিরে যাতে কোনো রকম অশান্তি না হয় সেদিকে সতর্ক দৃষ্টি রাখছে প্রশাসন।