Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

তিরুপতি বালাজি-মাদুরাই-রামেশ্বরম-কন্যাকুমারী-পুরী এক ট্রেনেই

দেশমানুষডেস্ক, কলকাতা :  যদি আপনি তীর্থ করতে ভালোবাসেন তাহলে ইন্ডিয়ান রেলওয়ে ক্যাটারিং এন্ড ট্যুরিজম কর্পোরেশন লিমিটেড নিয়ে আসলো এক দারুণ সুযোগ। দক্ষিণ ভারত ভ্রমণের জন্য তীর্থযাত্রীদের জন্য শুরু হতে চলেছে নতুন পর্যটন ট্রেন। শু…

 



দেশমানুষডেস্ক, কলকাতা :  যদি আপনি তীর্থ করতে ভালোবাসেন তাহলে ইন্ডিয়ান রেলওয়ে ক্যাটারিং এন্ড ট্যুরিজম কর্পোরেশন লিমিটেড নিয়ে আসলো এক দারুণ সুযোগ। দক্ষিণ ভারত ভ্রমণের জন্য তীর্থযাত্রীদের জন্য শুরু হতে চলেছে নতুন পর্যটন ট্রেন। শুভ উদ্বোধন হবে আগামী ১৬ জানুয়ারি। সেই ট্রেনটি নিজের যাত্রা শুরু করবে মুঙ্গের থেকে। 


তিরুপতি বালাজি থেকে মাদুরাই সেখান থেকে রামেশ্বরম তারপর কন্যাকুমারী এবং সেখান থেকে পুরী ভ্রমণ করে ফিরবে সেই বিশেষ পর্যটন ট্রেন। 

শুধুমাত্র ভ্রমণ নয় তীর্থক্ষেত্রে থাকা খাওয়া থেকে শুরু করে সেখানে কাছাকাছি ঘোরাঘুরি সব কিছুরই ব্যবস্থা করে দিচ্ছে আইআরসিটিসি, তাও আবার এই একই খরচের মধ্যে । 


তার জন্য বিশেষ প্যাকেজের ব্যবস্থা করেছে তারা। প্রধানত দুই ধরনের প্যাকেজ এখানে থাকছে।  যাত্রীপ্রতি খরচ বাজেট বিভাগের জন্য প্রতিদিন ৯০০ টাকা এবং ডিলাক্স বিভাগের জন্য প্রতিদিন ১৫০০ টাকা প্রতি জন খরচ ধার্য করা হয়েছে। 

সম্পূর্ণ পর্যটন বিশেষ ট্রেনটি থাকবে শীততাপ নিয়ন্ত্রিত। ১০ রাত এবং ১১ দিনের এই তীর্থযাত্রায় ভোজনে থাকবে সম্পূর্ণ নিরামিষ আহার। যদি  মোট খরচের বিষয়ে জানা যায় তাহলে প্রথম প্যাকেজে মোট খরচ হবে জি এস টি সহ ১০৩৯৫/- এবং ডিলাক্স প্যাকেজ এর ক্ষেত্রে সম্পূর্ণ খরচ হবে ১৭৩২৫/- প্রতিজন। 

যাত্রীদের সুবিধার জন্য আইআরসিটিসি  এই রাজ্যে বোলপুর, রামপুরহাট, বর্ধমান, ডানকুনি, আন্দুল, মেচেদা, খড়গপুর স্টেশনে  বোর্ডিং এর ব্যবস্থা করেছে। 


এক সাংবাদিক সম্মেলনে এ কথা জানান আইআরসিটিসি কলকাতার অ্যাসিস্ট্যান্ট জেনারেল ম্যানেজার অনুজ দত্ত। 

এই প্যাকেজ বুকিং করার জন্য আইআরসিটিসি র ওয়েবসাইটে গিয়ে প্যাকেজ কোড : EZPSTT10 দিয়ে সার্চ করতে হবে এবং সেখান থেকেই যাত্রার নির্দিষ্ট দিন সম্পর্কে জানা যাবে। এছাড়াও হেল্পলাইন নাম্বারে ফোন করেও এই বুকিং করা যাবে। হেল্পলাইন নাম্বার গুলি হল : 9002040010/9002040069 ।