Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

৩ জানুয়ারি থেকে টোকন বন্ধ মেট্রোতে

দেবাঞ্জন দাসরাজ্যে জারি হয়েছে করোনা বিধি নিষেধ । রাজ্য সরকারের তরফ থেকে  সেই মর্মে নোটিফিকেশন জারি করা হয়েছে। লোকাল ট্রেন চলাচল নিয়ে বিধি নিষেধ জারি করেছে নবান্ন। সন্ধ্যে ৭ টার পর চলবে না লোকাল ট্রেন, ৫০% যাত্রী নিয়ে চলবে। মে…


দেবাঞ্জন দাস

রাজ্যে জারি হয়েছে করোনা বিধি নিষেধ । রাজ্য সরকারের তরফ থেকে  সেই মর্মে নোটিফিকেশন জারি করা হয়েছে। লোকাল ট্রেন চলাচল নিয়ে বিধি নিষেধ জারি করেছে নবান্ন। সন্ধ্যে ৭ টার পর চলবে না লোকাল ট্রেন, ৫০% যাত্রী নিয়ে চলবে। মেট্রোরেলের ক্ষেত্রেও ৫০% যাত্রী নিয়ে চলতে পারবে। তবে সে ক্ষেত্রে নির্ধারিত সময়ই চলবে তা। 

এই নির্দেশিকার পর মেট্রোর তরফ থেকে জানানো হয়েছে আগামী সোমবার অর্থাৎ ৩ জানুয়ারি থেকে মেট্রো রেলের কাউন্টার থেকে যাত্রার জন্য টোকন দেওয়া হবে না। যাদের কাছে স্মার্ট কার্ড রয়েছে শুধু তারাই মেট্রো যাত্রা করতে পারবেন। এছাড়া ৫০% যাত্রী নিয়ে চলবে মেট্রো, জানানো হয়েছে মেট্রোরেলের তরফ থেকে। 

উল্লেখ্য , নির্দেশিকা অনুযায়ী সরকারি ও বেসরকারি অফিস ৫০% কর্মী নিয়ে চালু থাকবে এর ফলে মেট্রোতে ভিড় কিছুটা কম হবে, তাছাড়া বিভিন্ন বিনোদন পার্ক, চিড়িয়াখানা সহ দর্শনীয় স্থান বন্ধ থাকবে এর ফলে যাত্রী সংখ্যা কমবে বলেই মনে করা হচ্ছে। 

মেট্রোরেলে তরফ থেকে জানানো হয়েছে আগামী নির্দেশিকা প্রকাশিত না হওয়া পর্যন্ত বন্ধ থাকবে টোকন ব্যবস্থা।