Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

প্রায় ১০০০ কোটি টাকা ঋণ অনুমোদন

দেবাঞ্জন দাস, কলকাতাবেশ বড় অংকের ঋণ অনুমোদন ।  বিশ্বব্যাংকের তরফ থেকে প্রায় হাজার কোটি টাকার ঋণ অনুমোদন  হল রাজ্যের পক্ষে। মূলত রাজ্যের বিভিন্ন সামাজিক সুরক্ষা প্রকল্পের জন্যই এই ঋণ মঞ্জুর করা হচ্ছে বলে বিশ্বব্যাংককে তরফ থেকে এ…


দেবাঞ্জন দাস, কলকাতা

বেশ বড় অংকের ঋণ অনুমোদন ।  বিশ্বব্যাংকের তরফ থেকে প্রায় হাজার কোটি টাকার ঋণ অনুমোদন  হল রাজ্যের পক্ষে। মূলত রাজ্যের বিভিন্ন সামাজিক সুরক্ষা প্রকল্পের জন্যই এই ঋণ মঞ্জুর করা হচ্ছে বলে বিশ্বব্যাংককে তরফ থেকে এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

উল্লেখ্য রাজ্যের এই মুহূর্তে প্রায় ৪০০ টিরও বেশি সামাজিক সুরক্ষা প্রকল্প চলছে। এছাড়া দুয়ারে সরকার বিভিন্ন ক্যাম্প এবং বিভিন্ন  প্রকল্পের মাধ্যমে সমাজের বিভিন্ন ক্ষেত্রের মানুষ সরকারের প্রকল্প গুলি সুবিধাভোগ করতে পারছেন, সেই উল্লেখও বিশ্ব ব্যাংক তাদের প্রেস বিজ্ঞপ্তিতে বলেছে। 

ওয়াকিবহাল মহলের দাবি যেভাবে এই প্রকল্প গুলি চলছে তাতে রাজ্যের কোষাগারে কিছুটা হলেও স্বস্তি পাওয়া যাবে। 

উল্লেখ্য তৃতীয়বারের জন্য বাংলার মসনদে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় মুখ্যমন্ত্রী হওয়ার পর মহিলাদের জন্য লক্ষীর ভান্ডার প্রকল্প চালু করেন। এই প্রকল্পের মাধ্যমে সাধারণ মহিলারা ৫০০ টাকা করে এবং তপশিলি জাতি ও উপজাতির মহিলারা এক হাজার টাকা করে প্রতিমাসে পাচ্ছেন । 

বিশ্বব্যাংকের এই বিশাল ঋণের ফলে রাজ্যে চলা এই প্রকল্প গুলি আরো মসৃণ ভাবে এগিয়ে যাবে বলে মনে করছে বিশেষজ্ঞ মহল।