Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

প্রতিভা-সৃজনশীলতাকে তুলে ধরার চেষ্টা ভারতীয় নির্বাচন কমিশনের

দেবাঞ্জন দাস, কলকাতাদ্বাদশ জাতীয় ভোটার দিবস উপলক্ষ্যে ভোটারদের মধ্যে সচেতনতা এবং তাদের মধ্যে সৃজনশীলতাকে প্রকাশ করার এক অভিনব পদক্ষেপ গ্রহণ করল নির্বাচন কমিশন। "আমার ভোট আমার ভবিষ্যৎ: একটি ভোটের ক্ষমতা" এই শীর্ষক থ…

 



দেবাঞ্জন দাস, কলকাতা

দ্বাদশ জাতীয় ভোটার দিবস উপলক্ষ্যে ভোটারদের মধ্যে সচেতনতা এবং তাদের মধ্যে সৃজনশীলতাকে প্রকাশ করার এক অভিনব পদক্ষেপ গ্রহণ করল নির্বাচন কমিশন। "আমার ভোট আমার ভবিষ্যৎ: একটি ভোটের ক্ষমতা" এই শীর্ষক থিমের ওপর কুইজ, ভিডিও , পোস্টার ডিজাইন, স্লোগান প্রতিযোগিতার আয়োজন করেছে। শুক্রবার ( ১১ ফেব্রুয়ারি) এই সংক্রান্ত বিষয় নিয়ে এক সাংবাদিক সম্মেলন করেন রাজ্যের অতিরিক্ত মুখ্য নির্বাচনী আধিকারিক সঞ্জয় বসু। তিনি জানান, যেকোনো বয়সের ভারতীয় নাগরিক এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে পারবেন। এই প্রতিযোগিতায় প্রতিযোগিরা অংশগ্রহণ করতে পারবেন ১৫ ই মার্চ পর্যন্ত। প্রতিযোগিতা শুরু হয়েছে গত ২৫ জানুয়ারি থেকে। 

  অংশগ্রহণের জন্য ওয়েবসাইট https://ecisveep.nic.in/contest/ 


প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্য অংশগ্রহণকারীকে নাম, ঠিকানা এবং ফোন নম্বর সহ একটি সংক্ষিপ্ত বিবরণ দিতে হবে। বিশদ বিবরণ সহ এন্ট্রি গুলিকে voter-contest@eci.gov.in এ ইমেইল করতে হবে। এছাড়া অংশগ্রহণকারীকে প্রতিযোগিতা এবং বিভাগ ইমেইলের বিষয়ে স্পষ্টভাবে উল্লেখ করতে হবে। কুইজ প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে হলে প্রতিযোগীকে ওয়েবসাইটে নিবন্ধন করতে হবে। 

অপেশাদার, পেশাদার এবং প্রাতিষ্ঠানিক এই তিনটি পর্যায় এর প্রতিযোগী সংগীত, ভিডিও প্রস্তুত এবং পোস্টার ডিজাইন প্রতিযোগিতায় নাম নথিভুক্ত করতে পারবেন। 

প্রতিযোগিতায় বিজয়ীদের জন্য থাকছে বিশেষ আকর্ষণীয় পুরস্কার ও স্বীকৃতি। থাকছে নগদ পুরস্কারের ব্যবস্থাও । 

একজন অংশগ্রহণকারী প্রতিযোগিতা পিছু একটি মাত্র এন্ট্রি দিতে পারবেন। ভিডিও নির্মাণ সঙ্গীত এবং স্লোগান প্রতিযোগিতার ক্ষেত্রে ভারতীয় সংবিধানের অষ্টম তপশিল অনুসারে যেকোনো সরকারি ভাষায় (২২ টি) এন্ট্রি জমা দেওয়া যাবে।  

প্রতিযোগিতা সংক্রান্ত অন্যান্য বিষয় সমস্ত কিছু ওয়েবসাইটে প্রদান করা রয়েছে।