Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

ক্যান্সার রোগীদের জন্য চুল দান করলেন দুই শিক্ষিকা আল্পনা দেবনাথ বোস এবং সালমা খাতুন

অরুণ কুমার সাউ, তমলুক:৪ঠা ফেব্রুয়ারি বিশ্ব ক্যান্সার দিবস আর এই বিশ্ব ক্যান্সার দিবসের প্রাক্কালে ক্যান্সার রোগীদের চুল দানের মাধ্যমে পাশে দাঁড়ালেন মেদিনীপুর শহরের বাসিন্দা,শালবনী হাইস্কুলের দুই শিক্ষিকা আল্পনা দেবনাথ বোস এবং স…

 


অরুণ কুমার সাউ, তমলুক:৪ঠা ফেব্রুয়ারি বিশ্ব ক্যান্সার দিবস আর এই বিশ্ব ক্যান্সার দিবসের প্রাক্কালে ক্যান্সার রোগীদের চুল দানের মাধ্যমে পাশে দাঁড়ালেন মেদিনীপুর শহরের বাসিন্দা,শালবনী হাইস্কুলের দুই শিক্ষিকা আল্পনা দেবনাথ বোস এবং সালমা খাতুন। তাদের এ ধরনের কাজকে কুর্নিশ জানিয়েছেন বিশিষ্টজনরা।মেদিনীপুর শহরের রবীন্দ্রনগরের বাসিন্দা আল্পনা দেবনাথ বোস জীববিজ্ঞানের শিক্ষিকা এবং মীরবাজারের বাসিন্দা সালমা খাতুন ইংরেজীর শিক্ষিকা। 


চিকিৎসকদের মতে, ক্যান্সার রোগীদের কেমোথেরাপির পর মাথার চুল উঠে যায়। ফলে মহিলারা অনেক সুস্থ হয়ে উঠুক মানসিকভাবে অসুস্থ হয়ে পড়ে। লোকলজ্জার ভয়ে বাইরে বের হতে ভয় করে। ক্যান্সার আক্রান্ত রোগীদের চুল নিয়ে কাজ করা মুম্বাই-এর স্বেচ্ছাসেবী সংগঠন "মদত" ট্রাস্টের মাধ্যমে তাঁরা এই কাজটি করলেন। বুধবার গাইড লাইন মেনে নিজের চুল কেটে সেটাকে কুরিয়ার করে পাঠিয়ে দিলেন মদত ট্রাস্টের কাছে। যেসব ক্যানসার রুগীদের কেমোথেরাপি চিকিৎসায় মাথার চুল উঠে যায়, তাদের পরচুলার জন্য মাথার চুলের প্রয়োজন হয়।উল্লিখিত দুই শিক্ষিকা ক্যান্সার রোগীদের পরচুলার জন্য নিজেদের মাথার শখের লম্বাচুলের সিংহভাগই কেটে বিনুনি করা অবস্থায় পাঠালেন 'মদত' ট্রাস্টে। তাঁদের এই কাজে তাঁরা পাশে পেয়েছেন নিজেদের পরিবারকে।তাঁরা জানান, তাঁদের মাথার এই চুল যদি ক্যানসার আক্রান্তদের সাহায্যে আসে তাহলে তাঁরা নিজেদের ধন্য মনে করবেন।আগামী দিনেও তাঁরা এভাবে মানুষের পাশে থাকতে চান।পাশাপাশি তাঁরা অন্যদেরও একাজে এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন। এ ধরনের কাজের জন্য অন্যান্য শিক্ষিকা , ছাত্র-ছাত্রী সহ বহু মানুষজন অভিনন্দন জানিয়েছেন।মেদিনীপুর কুইজ কেন্দ্রের সদস্যা আল্পনা দেবনাথ বোস জানান,ক্যান্সার দিবসকে সামনে রেখে,তাঁর প্রিয় সংগঠন মেদিনীপুর কুইজ কেন্দ্রের দশম বর্ষ উদযাপন উপলক্ষ্যে তিনি তাঁর মাথার চুল দান করলেন। উল্লেখ্য মাস কয়েক আগেই এভাবেই মাথার চুল দান করেছিলেন আল্পনা দেবনাথ বোসের মেয়ে মনীষিতা বোস।