Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

ডি সি সি আই-এর উদ্যোগে বর্ণময় নারী দিবস উদযাপন

নিজস্ব সংবাদদাতা, মেদিনীপুর..... কনফেডারেশন অব পূর্ব অ্যান্ড পশ্চিম মেদিনীপুর ডিস্ট্রিক্ট চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (ডিসিসিআই)মহিলা সেলের উদ্যোগে নানা কর্মসূচির মধ্য দিয়ে দিনটি পালিত হয়। এদিন বিকেলে সংস্থার রবীন্দ্…

 


নিজস্ব সংবাদদাতা, মেদিনীপুর..... কনফেডারেশন অব পূর্ব অ্যান্ড পশ্চিম মেদিনীপুর ডিস্ট্রিক্ট চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (ডিসিসিআই)মহিলা সেলের উদ্যোগে নানা কর্মসূচির মধ্য দিয়ে দিনটি পালিত হয়। এদিন বিকেলে সংস্থার রবীন্দ্রনগরস্থিত অফিস থেকে শুরু করে ধামসা-মাদল-কলসীমাথায় নৃত্য সহ একটি বর্ণাঢ্য শোভাযাত্রা শহরের বিভিন্ন পথ পরিক্রমা করে বিদ্যাসাগর স্মৃতি মন্দিরে পৌঁছায়।শোভাযাত্রার সূচনা কর ভারত চেম্বার অব কমার্স এর লেডিস ফোরামের কো-চেয়ারপার্সন সুজাতা শেঠ।

শোভাযাত্রায় নেতৃত্ব দেন ডিসিসিআই এর মহিলা শাখার সভাপতি কান্তা বাসু, সহ-সভাপতি শ্রাবণী মহাপাত্র, সহ-সম্পাদিকা খুসবু মুরারকা সহ অন্যান্যর‌। শোভাযাত্রায় যেমন ছিলেন সংগঠনের মহিলা শাখার সদস্যারা তেমনি পা মিলিয়েছিলেন সর্বস্তরের মহিলারা এবং বিভিন্ন সংস্থা ও প্রতিষ্ঠানের সঙ্গে যুক্ত বিশিষ্ট জনেরা। সন্ধ্যায় শহরের বিদ্যাসাগর হলে বর্ণময় সাংস্কৃতিক কর্মসূচি অনুষ্ঠিত হয় সংস্থার উদ্যোগে।

সাংস্কৃতিক অনুষ্ঠানের পাশাপাশি বিভিন্ন ক্ষেত্রের কৃতি মহিলাদের এবং শিক্ষা, সংস্কৃতি, সমাজসেবা,পরিবেশ সচেতনতার সাথে যুক্ত কৃতি ব্যক্তিবর্গ এবং সংগঠনকে সম্মানিত করা হয়। মহিলাদের "নারী শক্তি সম্মান" এবং "নারী সমৃদ্ধি সম্মান" এই দুটি বিভাগে সম্মানিত করা হয়। সান্ধ্যকালীন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ডিসিসিআই-এর সভাপতি আনন্দগোপাল মাইতি, লেখিকা ও সমাজকর্মী রোশেনারা খান,রাজা নরেন্দ্রলাল খান মহিলা মহাবিদ্যালয়ের অধ্যক্ষা ড.জয়শ্রী লাহা, বিদ্যাসাগর বিদ্যাপীঠ বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা স্বাতী বন্দ্যোপাধ্যায়, চিকিৎসক ডাঃ শ্রীপর্ণা চক্রবর্তী, সমাজকর্মী ঝর্ণা আচার্য, পুরসভার এনইউএলএম অফিসার শর্মিষ্ঠা দত্ত প্রমুখ। গোটা অনুষ্ঠানটি সুচারুভাবে পরিচালনা করেন। মহিলা শাখার সভাপতি কান্তা বাসু সহ অন্যান্য সদস্যরা। সাংস্কৃতিক অনুষ্ঠান পরিচালনা করেন সুকান্তা চ্যাটার্জী। অনুষ্ঠান সুষ্ঠু ভাবে সম্পন্ন হওয়ায় ডিসিসিআই এর পক্ষে কান্তা বাসু সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ জানিয়েছেন। অনুষ্ঠানের সর্বাঙ্গীন সাফল্য কামনা করে শুভেচ্ছা বার্তা পাঠিয়েছিলেন রাষ্ট্রপতি পুরস্কারপ্রাপ্ত মেদিনীপুর টাউন স্কুলের প্রধান শিক্ষক ড.বিবেকানন্দ চক্রবর্তী।