Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

চপ্পলের মধ্যে করে সোনার বিস্কুট পাচার ; সীমান্তে বিএসএফের হাতে আটক এক বাংলাদেশী চোরাকারবারি

দেবাঞ্জন দাস, কলকাতা, ১৫ মার্চ: গত ১২ মার্চ সীমা চৌকি গেদে , ৫৪ বাহিনীর সতর্ক জওয়ানেরা LCS গেদেতে একজন বাংলাদেশী নাগরিকের কাছ থেকে তিনটি সোনার বিস্কুট উদ্ধার করেছে। বিএসএফের বিবৃতি অনুযায়ী, জব্দ করা সোনার বিস্কুটের মোট ওজন …

 


দেবাঞ্জন দাস, কলকাতা, ১৫ মার্চ: গত ১২ মার্চ সীমা চৌকি গেদে , ৫৪ বাহিনীর সতর্ক জওয়ানেরা LCS গেদেতে একজন বাংলাদেশী নাগরিকের কাছ থেকে তিনটি সোনার বিস্কুট উদ্ধার করেছে। বিএসএফের বিবৃতি অনুযায়ী, জব্দ করা সোনার বিস্কুটের মোট ওজন ৩০০ গ্রাম। যার আনুমানিক মূল্য ১৬,২০,০০০ টাকা ।


 বিএসএফ গোয়েন্দাদের তথ্যের ভিত্তিতে, ওই দিন গেদে রেলওয়ে স্টেশনে, সীমা চৌকি গেদের জওয়ানদের দ্বারা একটি বিশেষ অভিযান করা হয়েছিল এবং একজন ব্যক্তির সন্দেহজনক কার্যকলাপ লক্ষ্য করা যায়।

 সন্দেহভাজন ব্যক্তিকে তল্লাশির জন্য হেফাজতে নেওয়া হয়েছে। ওই ব্যক্তির তল্লাশিতে চপ্পলের ভেতর লুকিয়ে রাখা তিনটি সোনার বিস্কুট উদ্ধার করা হয়।


 জিজ্ঞাসাবাদে, চোরাকারবারীর পরিচয়- মোহাম্মদ জামিরুদ্দিন খান (২৭ বছর) জেলা- চট্টগ্রাম, বাংলাদেশ। সে আরও বলেছে যে, সে দুবাই থেকে বৈধভাবে দুবার সোনা এনে ঢাকায় বিক্রি করেছে । তিনি আরও বলেছেন যে, সে বেশি টাকা রোজগারের জন্য এবার ভারতে সোনা বিক্রির কথা ভেবেছিল এবং এই কারণেই সে তার চপ্পলে লুকিয়ে তিনটি সোনার বিস্কুট নিয়ে আসছিল কিন্তু বিএসএফ তাকে ধরে নিয়েছে ।


  আটক বাংলাদেশী নাগরিককে উদ্ধার হওয়া বিস্কুটসহ পরবর্তী আইনি প্রক্রিয়ার জন্য বানপুর কাস্টম অফিসে হস্তান্তর করা হয়েছে।


 দেশ রাজ সিং, কমান্ডিং অফিসার ৫৪ বাহিনী জানিয়েছেন যে সীমান্ত রক্ষী বাহিনী ভারত-বাংলাদেশ সীমান্তে চোরাচালান রোধে কঠোর ব্যবস্থা নিচ্ছে। যার কারণে এই ধরনের অপরাধের সঙ্গে জড়িতরা চরম বিপাকে পড়ছেন। অপরাজিতা উদ্দেশ্য রাখা চোরাকারবারিদের ছাড় দেওয়া হবে না। তিনি বলেন, বিএসএফ সমস্ত জওয়ানদের চোরাকারবারিদের প্রতিটি মোডাস অপারেন্ডি সম্বন্ধে যথাযথ প্রশিক্ষণ দেওয়া হচ্ছে, যাহাতে চোরাকারবারিদের ফাঁদ ভাঙা যায়।