Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

বাড়তে চলেছে মেট্রোর সংখ্যা; কবে থেকে চালু হবে বাকি অংশগুলি

দেবাঞ্জন দাস,২৫ মার্চ: বৃহস্পতিবার ২৪ মার্চ মেট্রো রেলের জেনারেল ম্যানেজার অরুণ অরোরা, এক সাংবাদিক সম্মেলন করে জানান,সোমবার থেকে ২৮৪ মেট্রো চলবে। যাত্রী সংখ্যা বেড়ে যাবার জন্যই মেট্রোর সংখ্যা বৃদ্ধি বলে । তবে পরিষেবার সময় …

 


দেবাঞ্জন দাস,২৫ মার্চ: বৃহস্পতিবার ২৪ মার্চ মেট্রো রেলের জেনারেল ম্যানেজার অরুণ অরোরা, এক সাংবাদিক সম্মেলন করে জানান,

সোমবার থেকে ২৮৪ মেট্রো চলবে। যাত্রী সংখ্যা বেড়ে যাবার জন্যই মেট্রোর সংখ্যা বৃদ্ধি বলে । তবে পরিষেবার সময় বাড়বে কিনা অথবা দুটি মেট্রোর মধ্যে চলাচল এর ব্যবধান কম হবে কিনা এখনো পর্যন্ত জানা যায়নি। 


শহরের বিভিন্ন মেট্রো প্রকল্পের অগ্রগতি সম্পর্কেও অবহিত করেন অরুণ অরোরা । তিনি শিয়ালদহ মেট্রো স্টেশনের চালু হওয়া প্রসঙ্গে বলেছেন এপ্রিল মাসে চালু হবে বলে আশা করা হচ্ছে। 

সল্টলেক সেক্টর-V থেকে হাওড়া ময়দান স্টেশন পর্যন্ত ২০২৩ সালের জানুয়ারিতে চালু হবে। 

অন্যান্য মেট্রো লাইন যেমন নোয়াপাড়া-বিমানবন্দর; নোয়াপাড়া-বারাসাত করিডোরের বিভাগটি জুলাই, ২০২৩ সালের মধ্যে খোলা হবে আশা করা হচ্ছে ।  

জোকা-এসপ্ল্যানেড করিডোরের জোকা-তারাতলা স্ট্রেচ এবং নিউ গড়িয়া-হেমন্ত মুখার্জির নিউ গড়িয়া-এয়ারপোর্ট করিডোরের স্ট্রেচ শীঘ্রই চালু করা হবে।

   ২০২৫ সালে প্রায় ১৮ লক্ষ লোক প্রতিদিন কলকাতা মেট্রো ব্যবহার করবে বলে আশা করা হচ্ছে। এই বিশাল যাত্রীসংখ্যা সামাল দিতে আগামী তিন বছরের মধ্যে ৪৭টি নতুন রেক মেট্রো রেলে অন্তর্ভুক্ত করা হবে। এই রেকগুলি ICF, CRRC Zhu Zhou, CRRC Dalian থেকে সংগ্রহ করা হবে৷