Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

নির্ণয় হাসপাতালের উদ্যোগে স্বাস্থ্য দিবস পালন...... নিজস্ব সংবাদদাতা, মেদিনীপুর

বৃহস্পতিবার বিশ্ব জুড়ে পালিত হলো বিশ্ব স্বাস্থ্য দিবস। হু ১৯৪৮ সাল থেকে এই দিনটিকে বিশ্ব স্বাস্থ্য দিবস হিসেবে পালন করে আসছে। এদিন মেদিনীপুর শহরের অন্যতম বেসরকারি হাসপাতাল নির্ণয় হাসপাতালের উদ্যোগে স্বাস্থ্য বিষয়ক আলোচনা স…

 


বৃহস্পতিবার বিশ্ব জুড়ে পালিত হলো বিশ্ব স্বাস্থ্য দিবস। হু ১৯৪৮ সাল থেকে এই দিনটিকে বিশ্ব স্বাস্থ্য দিবস হিসেবে পালন করে আসছে। এদিন মেদিনীপুর শহরের অন্যতম বেসরকারি হাসপাতাল নির্ণয় হাসপাতালের উদ্যোগে স্বাস্থ্য বিষয়ক আলোচনা সভার মধ্য দিয়ে পালিত হলো স্বাস্থ্য দিবস। এদিনের কর্মসূচির উদ্বোধন করেন মেদিনীপুর শহরের বিশিষ্ট স্ত্রী রোগ বিশেষজ্ঞ চিকিৎসক ডাঃ কাঞ্চন কুমার ধাড়া। উপস্থিত ছিলেন সংস্থার ডাইরেক্টর চিকিৎসক ডঃ সন্ধ্যা মণ্ডল ধারা, চিকিৎসক ডাঃ রমেন সাহু প্রমুখ। এছাড়াও উপস্থিত ছিলেন মেদিনীপুরের বিশিষ্ট সমাজসেবী গোপাল সাহা , বিশিষ্ট নাগরিক অরুণ বাইরি ।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন হাসপাতালের অন্যান্য কর্মী বৃন্দ ও সমাজের নানা স্তরের মানুষ জন ও গ্রামীণ চিকিৎসক বৃন্দ। এবারের WHO এর স্বাস্থ্য দিবসের মূল থিম "আওয়ার প্ল্যানেট, আওয়ার হেলথ"।

অনুষ্ঠানের শুরুতেই ডাঃ সন্ধ্যা মণ্ডল ধাড়া সবার স্বাস্থ্য নিয়ে আলোচনা করেন এবং কি ভাবে সুস্থ থাকা যাবে সে বিষয়ে আলোকপাত করেন। গোপাল সাহা তাঁর বক্তব্যে লক ডাউন এর সময় কি ভাবে মানুষজন বেঁচে ছিলেন,সেবিষয়ে আলোচনা করেন। চিকিৎসক ডাঃ কাঞ্চন কুমার ধাড়া তাঁর বক্তব্যে শুধু শারীরিক সুস্থতা নয় মানসিক ভাবে কি ভাবে সুস্থ থাকতে হবে তা নিয়ে। আলোচনা করেন।