Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

জটিল অস্ত্রোপচার করে নজির করল পূর্ব মেদিনীপুর জেলা হাসপাতাল

হাড়ের জটিল অস্ত্রোপচার করে নজির গড়ল পূর্ব মেদিনীপুর জেলা হাসপাতাল। পূর্ব মেদিনীপুর জেলার ভগবানপুর থানার বুড়াবুড়ি গ্রামের এক মহিলা দিন ১৫ আগে মোটরসাইকেল থেকে পড়ে গিয়ে গুরুতর আহত হন। তাঁর পিউবিক বোন,পেলভিক গার্ডল এবং কোমরের ক…



হাড়ের জটিল অস্ত্রোপচার করে নজির গড়ল পূর্ব মেদিনীপুর জেলা হাসপাতাল। পূর্ব মেদিনীপুর জেলার ভগবানপুর থানার বুড়াবুড়ি গ্রামের এক মহিলা দিন ১৫ আগে মোটরসাইকেল থেকে পড়ে গিয়ে গুরুতর আহত হন। তাঁর পিউবিক বোন,পেলভিক গার্ডল এবং কোমরের কাছে হিপ জয়েন্ট ভেঙে যায়। প্রথমে তাকে চন্ডিপুর প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে যাওয়া হয়। সেখান থেকে পূর্ব মেদিনীপুর জেলা হাসপাতালে ভর্তি করানো হয়। মহিলাকে সুস্থ করতে গেলে যে ধরনের জটিল অস্ত্রোপচারের প্রয়োজন হয় তা সাধারণত জেলা হাসপাতালে হয় না বলে জানিয়েছেন চিকিৎসকেরা। জেলা হাসপাতালের অর্থোপেডিক সার্জেন শিব শংকর দে এই জটিল অস্ত্রোপচার করতে রাজি হন। কলকাতা থেকে আনা হয় অস্ত্রপ্রচারের প্রয়োজনীয় সামগ্রী।




বুধবার প্রায় সাড়ে চার ঘন্টার চেষ্টায় সফল হয়েছে এই অস্ত্রোপচার। শিব শংকর দে  কে সাহায্য করেন তমলুক জেলা হাসপাতালে সুপার ভাস্কর বৈষ্ণব, ডেপুটি সুপার দিলীপ গিরি গোস্বামী এবং অ্যনাসথেটিস্ট গনেশ বর্মন। কোমর ও তলপেটের নিচের অংশে মোট তিন জায়গায় হাড় ভেঙে গিয়েছিল এই মহিলার। বেসরকারী হাসপাতালে এই অস্ত্রোপচার করতে খরচ অনেক। পরিবারটির দরিদ্র থাকায় আমাকে বারে বারে অনুরোধ করার ফলে আমি অস্ত্রোপচার করার সিদ্ধান্ত নেই। রোগী এখন অনেকটাই সুস্থ আগামী আর কয়েক দিনের মধ্যেই চলাফেরা করতে পারবে এমন টাই জানালেন তমলুক জেলা হাসপাতালের চিকিৎসক শিব শংকর দে। সরকারি হাসপাতালে এই ধরনের অস্ত্রোপচার হওয়ার ফলে রোগীর আত্মীয় পরিজন বেজায় খুশি। ডাক্তারবাবু কে ধন্যবাদ জানালেন স্থানীয় কাউন্সিলর দেবশ্রী মাইতি।