Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

স্কুলের পড়ুয়াদের পঠন সামগ্রী ও খেলার সামগ্রী দিল সেনা জোয়ানরা

মালবাজার : দেশের সুরক্ষার জন্য সদা তৎপর ভারতীয় সেনা জোয়ানরা।  পরিবার-পরিজন ছেড়ে যেমন ভারতীয় সেনারা দেশ কে রক্ষা করার জন্য সীমান্তবর্তী এলাকায় রাত দিন পাহাড়া দিচ্ছে, তেমনী বিভিন্ন সেবা মুলক অনুষ্ঠান করে যাচ্ছে সেনাবাহিনী। এরকম ছবি…


মালবাজার : দেশের সুরক্ষার জন্য সদা তৎপর ভারতীয় সেনা জোয়ানরা।  পরিবার-পরিজন ছেড়ে যেমন ভারতীয় সেনারা দেশ কে রক্ষা করার জন্য সীমান্তবর্তী এলাকায় রাত দিন পাহাড়া দিচ্ছে, তেমনী বিভিন্ন সেবা মুলক অনুষ্ঠান করে যাচ্ছে সেনাবাহিনী। 

এরকম ছবি দেখা গেলো মাল  মহকুমার বাগ্রাকোট গ্রাম পঞ্চায়েতের সোনালী চাবাগান এলাকায়। 


বুধবার ভারতীয় সেনাবাহিনীর উদ্যোগে সোনালী চাবাগানের প্রাথমিক স্কুলে ছাত্রছাত্রীদের পড়াশুনার সামগ্রী ও খেলার সামগ্রী তুলে দিলেন সেনা আধিকারিকেরা।  পিছিয়ে পড়া এই এলাকার ছাত্রছাত্রীরা পড়াশোনার সামগ্রী পেয়ে ভিষণ খুশি। এদিন প্রায় ৯০ জন ছাত্রছাত্রীর হাতে স্কুল ব্যাগ, খাতা, কলম, রবার, পেন্সিল এবং ফুটবল তুলে দেন ৭৩ ফিল্ড রেজিমেন্টের কামান্ডিং অফিসার অভিনন্দন সারাপুরে এবং অন্যান্য সেনা আধিকারিকেরা।  


সোনালী চাবাগানের প্রথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক রাম কুমার কানু বলেন, এই স্কুলের অবস্থা খুব খারাপ। স্কুলের সামনে খেলার মাঠের অবস্থা খুব খারাপ। পাথর এবং গর্তে ভরা ছিলো। শ্রেনী কক্ষ গুলো রং উঠে শ্যাওলায় ভরে গিয়েছিলো।  তিন দিন আগে সেনাবাহিনীরা এসে নিজেরাই স্কুলের মাঠ ঠিক করে দেয়। ক্লাসরুমগুলো রং করে দেয়। আর বুধবার দিন স্কুলের ছাত্রছাত্রীদের পড়াশুনা এবং খেলার সামগ্রী তুলে দেন সেনাবাহিনীর আধিকারিকেরা।  দেশ সুরক্ষার পাশাপাশি স্কুলের ছাত্রছাত্রীদের দিকেও সদা নজর রয়েছে সেনা আধিকারিকদের। এদিন স্কুলের ছাত্রছাত্রী, শিক্ষকদের এবং আশেপাশে গ্রামের মানুষদের পোকরা, মিষ্টি, চা খাবার ব্যাবস্থা করে সেনাবাহিনী।  সেনাবাহিনীর এই উদ্যোগে ছাত্রছাত্রীরা যেমন খুশি তেমনি খুশি শিক্ষকেরাও। 


৭৩ ফিল্ড রেজিমেন্টের কামান্ডিং অফিসার অভিনন্দন সারাপুরে জানিয়েছেন, "স্কুলের ছাত্রছাত্রীদের এতটুকু করতে পেরে ভালো লাগছে। এদিন ছাত্রছাত্রীরা ভিষণ খুশি। অনেক ছাত্রছাত্রীরা জানিয়েছে, বড় হয়ে তারাও সেনাবাহিনীতে আসতে চায়। দেশের জন্য ছাত্রছাত্রীদের এই ইচ্ছা সত্যি খুব ভাল লাগলো"।