Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

হলদিয়ায় সিন্ডিকেট রাজ চলছে : ধনকর

হলদিয়াঃহলদিয়ায় সিন্ডিকেট রাজ চলছে। হলদিয়া শিল্প সংস্থা আধিকারিকদের সামনে বললেন রাজ্যপাল জগদীপ ধনকর। হলদিয়ার শিল্পতালুকে সিন্ডিকেট রাজ চলছে। তাই শিল্পের উন্নয়ন বা বিনিয়োগ হচ্ছে না। বুধবার হলদিয়ায় এসে সাংবাদিকদের মুখোমুখি এমনই মন্…

 


হলদিয়াঃহলদিয়ায় সিন্ডিকেট রাজ চলছে। হলদিয়া শিল্প সংস্থা আধিকারিকদের সামনে বললেন রাজ্যপাল জগদীপ ধনকর। হলদিয়ার শিল্পতালুকে সিন্ডিকেট রাজ চলছে। তাই শিল্পের উন্নয়ন বা বিনিয়োগ হচ্ছে না। বুধবার হলদিয়ায় এসে সাংবাদিকদের মুখোমুখি এমনই মন্তব্য করেন রাজ্যপাল জগদীশ ধনকর। এছাড়াও তিনি গত একবছর ধরে বাংলায় অশান্তি সৃষ্টি হয়েছে তার কোনো ব্যবস্থা গ্রহন করেনি রাজ্য সরকার। পাশাপাশি সংবাদ মাধ্যমে তা তুলে ধরেনি বলেও তিনি অভিযোগ করেন। পাশাপাশি বাবুল সুপ্রিয় এর শপথ গ্রহন নিয়ে তিনি বলেন, তাড়াহুড়ো করার কিছু নেই। এখন বিধানসভা বন্ধ আছে। উনি বিধানসভায় আসতে পারেন তবে নিয়ম মেনেই শপথগ্রহণ করা হবে।

এদিন পূর্ব মেদিনীপুর জেলার শিল্প তথা বন্দর শহর হলদিয়ায় সকাল ১০.২০ নাগাদ হলদিয়া বন্দরের অতিথি নিবাসে আসেন রাজ্যের রাজ্যপাল সস্ত্রীক জগদীপ ধনকড়। 

 হলদিয়া এসে তিনি বন্দর ছাড়াও শিল্পকারখানা পরিদর্শন করেন। এদিন প্রথমে রাজ্যপাল সস্ত্রীকে বন্দরের ‘পোর্ট হাউস’ অতিথিশালায় গার্ড অব ওনার জানায় সিআইএসএফ। সেখানে বেশ কিছুটা সময় কাটানোর পর অতিথি নিবাসে বৃক্ষ রোপণ করেন। তার পর ১২.৩০টায় ডক ভিজিটে যান রাজ্যপাল। বন্দরের ডক এলাকায় কাজকর্ম ঘুরিয়ে দেখানো হয়। একঘণ্টা বন্দরে থাকার পর তিনি পেট্রকেম পরিদর্শনে যান। এরপর দুপুর দেড়টা নাগাদ পুনরায় বন্দরের গেস্ট হাউসে ফিরে দুপুরের আহারের সময় বিভিন্ন শিল্প সংস্থার কর্তারদের সঙ্গে মিলিত হন। লাঞ্চের পর দুপুর আড়াইটা নাগাদ রাজ্যপাল সাংবাদিকদের মুখোমুখি হন। সেখান থেকে হলদিয়া আইওসি রিফাইনারিতে নির্মিয়মান নতুন প্ল্যান্ট ঘুরে দেখেন। তারপর তিনি চৈতন্যপুরে বিবেকানন্দ মিশন আশ্রমে যান। সেখানে একটি প্রকল্পের সূচনা করে বিকেল ৪. ১৫ নাগাদ কলকাতার উদ্দ্যেশ্যে রওনা দেন। তবে তিনি রাজ্যের বর্তমান পরিস্থিতি ও হলদিয়া বন্দরের সিন্ডিকেট রাজ নিয়ে ক্ষোভ প্রকাশ করেন। সম্প্রতি বিশ্ব বানিজ্য সম্মেলনে প্রসঙ্গ টেনে বলেন এই ধরনের বাংলায় অশান্তি ও সিন্ডিকেট কাজ চললে বাংলায় শিল্পের বিকাশ ঘটবে কিভাবে?।বাংলায় যে অরাজকতা চলছে তাতে তিনি খুবই ক্ষুব্ধ।।