Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

ইমনের উদ্যোগে নজরুল জয়ন্তী.... নিজস্ব সংবাদদাতা, মেদিনীপুর

মেদিনীপুর রবীন্দ্র স্মৃতি সমিতির অকুণ্ঠ সহযোগিতায়, সঙ্গীত শিক্ষায়তন "ইমন"-এর উদ্যোগে রবীন্দ্র নিলয়ে অনুষ্ঠিত হলো নজরুল জয়ন্তী। অনুষ্ঠানে শুরুতে রবীন্দ্রনাথের মূর্তিতে এবং নজরুল ইসলাম ও প্রয়াত মেদিনীপুরের জনপ্রিয় সঙ্…

 


মেদিনীপুর রবীন্দ্র স্মৃতি সমিতির অকুণ্ঠ সহযোগিতায়, সঙ্গীত শিক্ষায়তন "ইমন"-এর উদ্যোগে রবীন্দ্র নিলয়ে অনুষ্ঠিত হলো নজরুল জয়ন্তী। অনুষ্ঠানে শুরুতে রবীন্দ্রনাথের মূর্তিতে এবং নজরুল ইসলাম ও প্রয়াত মেদিনীপুরের জনপ্রিয় সঙ্গীতশিল্পী হায়দার আলির প্রতিকৃতিতে মাল্যদান ও পুষ্পার্ঘ্য অর্পণ করে শ্রদ্ধা জানানো হয়। অনুষ্ঠানে সবাইকে স্বাগত জানান ইমনের অধ‍্যক্ষা বিশিষ্ট সঙ্গীত শিল্পী সংঘমিত্রা দাশ।অনুষ্ঠানের উদ্বোধন করেন বিশিষ্ট সঙ্গীতগুরু জয়ন্ত সাহা।অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রবীন্দ্র স্মৃতি সমিতির সাধারণ সম্পাদক লক্ষ্মণ চন্দ্র ওঝা,সভাপতি জগবন্ধু অধিকারী, নয়ন পত্রিকার সম্পাদক বিদ‍্যুৎ পাল, বিশিষ্ট বাচিকশিল্পী অমিয় পাল,সময় বাংলার কর্ণধার জয়ন্ত মন্ডল, চিকিৎসক ডাঃ বিবেক বিকাশ মন্ডল ও চিকিৎসক ডাঃ বিজয়শঙ্কর দাশ। আবৃত্তি, সঙ্গীত, নৃত্য ও আলোচনায় মনোজ্ঞ সাংস্কৃতিক সন্ধ্যা উপহার দেন ইমনের শিল্পীরা ও অতিথি শিল্পীরা। নজরুল নিয়ে আলোচনা করেন বিশিষ্ট সাহিত্যিক নির্মাল্য মুখোপাধ্যায়।  


এদিনের অনুষ্ঠানে অংশ নেন শহরের বিশিষ্ট সঙ্গীত শিল্পী সবিতাব্রত রায়, অনিন্দ‍্য সুন্দর সেন, সৌমিতা রায় , স্মৃতিকণা মাসান্ত,দেবলীনা চ‍্যাটার্জী সাহা, স্বপ্নদীপ পাটি, ঈশিতা ত্রিপাঠী ,কিঞ্জল রায়,সীমানা মুখার্জী, আবৃত্তিশিল্পী কৌস্তভ বন্দোপাধ্যায় ,অরুন্ধতী দাশ, নৃত‍্যশিল্পী স্বস্তি মুখার্জী ও নৃত‍্যাঞ্জলির ছাত্রীরাসহ অন্যান্যরা। পাশাপাশি অনুষ্ঠানে অংশ নেন ইমনের ছাত্রছাত্রীবৃন্দ এবং অধ‍্যক্ষা সংঘমিত্রা দাশ । যন্ত্রানুষঙ্গে সহযোগিতা করেন শান্তনু চক্রবর্তী, শিবাশিস রায়,অতনু পান,শঙ্খদীপ জানা ও ভবতারণ সিং প্রমুখ। এদিনের অনুষ্ঠানে সভাপতির আসন অলঙ্কৃত করবেন সঙ্গীতগুরু শ্রদ্ধেয় জয়ন্ত সাহা। ইমনের ডাকে সাড়া দিয়ে এদিন রবীন্দ্র নিলয়ে উপস্থিত ছিলেন বাচিকশিল্পী নরোত্তম দে,রত্না দে, জয়া মুখার্জী, উচ্চাঙ্গ সঙ্গীত শিল্পী চন্দ্রজিৎ প্রধান ,কবি অর্পিতা কুন্ডু , আলোকচিত্র শিল্পী প্রসুন দে ,কবি তানিশা ব‍্যানার্জী, প্রধান শিক্ষক শুভেন্দু সিনহা, শিক্ষক সুদীপ কুমার খাঁড়াসহ অন্যান্য বিশিষ্ট জনেরা। সমগ্র অনুষ্ঠানটি সুচারু রূপে সঞ্চালনা করেন ছিলেন বাচিকশিল্পী ও কবি অনিন্দিতা শাসমল। চারঘন্টার এই অনুষ্ঠানটির লাইভ সম্প্রচার করা হয় সময় বাংলায়।