Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

পুনরায় মুখ্যমন্ত্রীকে চিঠি গোর্খা জনমুক্তি মোর্চার

দার্জিলিং : জিটিএ নির্বাচনের বিরোধিতায় টানা তিনদিন ধরে অনশন শুরু করেছে গোর্খা জনমুক্তি মোর্চা সভাপতি বিমল গুরুং। দিন দিন তার অবস্থার অবনতি হচ্ছে অথচ রাজ্য সরকারের তরফে কোনো প্রতিক্রিয়া না মেলায় ক্ষুদ্ধ হয়ে ফের মুখ্যমন্ত্রীকে চিঠ…



দার্জিলিং : জিটিএ নির্বাচনের বিরোধিতায় টানা তিনদিন ধরে অনশন শুরু করেছে গোর্খা জনমুক্তি মোর্চা সভাপতি বিমল গুরুং। দিন দিন তার অবস্থার অবনতি হচ্ছে অথচ রাজ্য সরকারের তরফে কোনো প্রতিক্রিয়া না মেলায় ক্ষুদ্ধ হয়ে ফের মুখ্যমন্ত্রীকে চিঠি দিল গোর্খা জনমুক্তি মোর্চা। শুক্রবার রাজ্য সরকারের তরফে জিটিএ নির্বাচন নিয়ে বিজ্ঞপ্তি জারি হয়েছে। মনোনয়ন পর্ব শুরুর আগেই জিটিএ নির্বাচন স্থগিত রেখে স্থায়ী রাজনৈতিক সমাধানের দাবীতে পুর্বের পাঠানো চিঠি বিবেচনা করার অনুরোধ জানায় গোর্খা জনমুক্তি মোর্চা। অন্যদিকে সিংমারীর অস্থায়ী অনশন মঞ্চে বিমল গুরুংএর সাথে দেখা করতে যান পাহাড়ের জনপ্রিয় দল হামরো পার্টির প্রধান অজয় এডওয়ার্ড। তিনি বিমল গুরুং কে শুভেচ্ছা জানাতে তার হাতে খাদা তুলে দেন। সেই খাদা বিমল গুরুং ফের অজয় এডওয়ার্ডের গলায় পড়িয়ে দেন। এরপরই উপস্থিত গোর্খা জনমুক্তি মোর্চা কর্মীরা গো ব্যাগ স্লোগান দিতে থাকে অজয়কে উদ্দেশ্য করে। গোর্খা জনমুক্তি মোর্চার তরফে বলা হয় যারা জিটিএ নির্বাচনের পক্ষে তাদের আমরা চাই না। অজয় এডওয়ার্ড বলেন "এখানে রাজনীতি করতে আসি নি। বিমল গুরুংয়ের মধুমেহ রোগ সহ উচ্চরক্তচাপ রয়েছে, ক্রমশ তার অবস্থার অবনতি হচ্ছে তাই মানবিকতার খাতিয়ে বিমলের সাথে দেখা করতে এসেছিলাম। গো ব্যাগ স্লোগানের বিষয়ে তিনি জানান, বিরোধ জিটিএর বিরুদ্ধে করা হয়েছে। রাজনীতি রাজনীতির জায়গায়। সবার আলাদা মত থাকতেই পারে। আমি একা এসেছি। দাদার শরীর খারাপ তাই দেখার জন্য এসেছি।" পাশাপাশি এদিন গোর্খা জনমুক্তি কার্যালয়ে আগামী রণকৌশল সাজাতে দলীয় কর্মীদের বৈঠক হয়। বৈঠক শেষে গোর্খা জনমুক্তি যুব মোর্চা সভাপতি প্রিয় বর্ধন রাই বলেন, "পার্টি সভাপতি এখনও তার অবস্থানে অনড়। যতক্ষণ পর্যন্ত পার্টির দাবী পূরণ না হবে ততদিন অনশন জারি রাখবেন বলে জানিয়েছেন। ওনার স্বাস্থ্যের অবনতি হচ্ছে আমরা চাই যত শীর্ঘ সম্ভব উনি ওনার অনশনের সমাপ্তি টেনে ফিরে আসুক। সেই জন্য মুখ্যমন্ত্রীকে ফের চিঠি দিচ্ছি। এটাই শেষ চিঠি। আমরা দেখব এরপর কি হয়।তারপর আবার মিটিং করে আমরা পরবর্তী সিদ্ধান্ত নেব। "

উল্লেখ্য বৃহস্পতিবার গোর্খা জনমুক্তি নারী মোর্চার তরফে বিমল গুরংকে সঙ্গ দেবার জন্য তারাও আমরণ অনশনের পথ অবলম্বন করবে বলে হুশিয়ারী দেয়। বৃহস্পতিবার থেকেই বিমলের অবস্থার অবনতি শুরু হয়েছে। প্রতিদিন চিকিৎসক এসে তার স্বাস্থ্য পরীক্ষা করে যাচ্ছেন। দলীয় কর্মীরা প্রতিদিন এসে তাকে শুভেচ্ছা বার্তা জানাচ্ছন। তার পাশে দাড়িয়েছেন সাংসদ রাজু বিস্তাও।