Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

১৮ টি রাজ্যের ২১০ প্রতিনিধি নিয়ে মেদিনীপুরের রাজা নরেন্দ্র লাল খান মহিলা কলেজে শুরু হল এন এস এস-এর সাতদিনের রাষ্ট্রীয় একতা শিবির

মেদিনীপুরের রাজা নরেন্দ্রলাল খান মহিলা মহাবিদ্যালয়ে বুধবার থেকে শুরু হলো জাতীয় সেবা প্রকল্প রাষ্ট্রীয় একতা শিবির। ভারত সরকারের ক্রীড়া ও যুবকল্যাণ দপ্তর, এন এস এস-এর কলাকাতার রিজিওনাল ডাইরেক্টোরেট ও রাজা নরেন্দ্রলাল খান মহিলা…



 মেদিনীপুরের রাজা নরেন্দ্রলাল খান মহিলা মহাবিদ্যালয়ে বুধবার থেকে শুরু হলো জাতীয় সেবা প্রকল্প রাষ্ট্রীয় একতা শিবির। ভারত সরকারের ক্রীড়া ও যুবকল্যাণ দপ্তর, এন এস এস-এর কলাকাতার রিজিওনাল ডাইরেক্টোরেট ও রাজা নরেন্দ্রলাল খান মহিলা মহাবিদ্যালয় (অটোনোমাস)- এর যৌথ উদ্যোগে আয়োজিত আবাসিক সাতদিনের এই এন এস এস রাষ্ট্রীয় একতা শিবিরে পশ্চিমবঙ্গ সহ ভারতের আঠারোটি রাজ্যের ২১০ জন স্বেচ্ছাসেবক ছাত্র-ছাত্রী ও অধ্যাপক-অধ্যাপিকা ও আধিকারিকরা যোগ দিয়েছেন। ভারতের স্বাধীনতার পঁচাত্তর বছর উপলক্ষ্যে এবারের শিবিরের মূল থিম "আজাদী কা অমৃত মহোৎসব"।


বুধবার বিকেলে এই শিবিরের উদ্বোধন করেন বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক শিবাজীপ্রতিম বসু। স্বাগত বক্তব্য রাখেন রাজা নরেন্দ্রলাল খান মহিলা মহাবিদ্যালয়ের অধ্যক্ষা অধ্যাপিকা জয়শ্রী লাহা। এদিনের অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংস্কৃত বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপিকা অনুরাধা মুখোপাধ্যায়, ঝাড়গ্রামের সাধু রামচাঁদ মু্রমু বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক অমিয় কুমার পান্ডা ও রাজ্যের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক সহ অন্যান্য বিশিষ্ট জনেরা। এছাড়াও এদিনের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন এন এস এস-এর কলকাতার রিজিওনাল ডাইরেক্টর বিনয় কুমার, মহিলা কলেজের এন এস এস-এর প্রোগ্রাম অফিসার অধ্যাপিকা দেবযানী মুখার্জি সহ অন্যান্যরা।সাতদিনের এই একতা শিবিরে পতাকা উত্তোলন,শোভাযাত্রা, আলোচনা সভা সহ নানা স্বাস্থ্য,পরিবেশ,ক্রীড়া, সাংস্কৃতিক কর্মসূচি ও প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে ভারতের বিভিন্নতার মধ্য ঐক্য সুরকে পাথেয় করে।

এই কর্মসূচিকে কেন্দ্র করো সেজে উঠেছে গোটা মহিলা মহবিদ্যালয় ও সংশ্লিষ্ট সকলের মধ্য সাজো সাজো রব। গোটা কলেজ জুড়ে উৎসবের মেজাজ।