Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

বেহাল রাস্তা সারাইয়ের দাবিতে সাঁকোয়া লকে সকাল থেকে পথ অবরোধ, প্রশাসনিক আশ্বাসে দুপুরে উঠল অবরোধ

নিজস্ব, সংবাদদাতা, খড়্গপুর.....নিজেদের দৈনন্দিন ব্যবহারের গ্রামীণ রাস্তার বেহাল দশা ঘোচাতে  পথ অবরোধ করে আন্দোলনে নামলেন  এলাকাবাসীরা। রাস্তা সারাইয়ের দাবিতে ও উন্নতমানের রাস্তার দাবিতে খড়্গপুর-২ নম্বর ব্লকের সাঁকোয়া লক এলাক…

 


 নিজস্ব, সংবাদদাতা, খড়্গপুর.....নিজেদের দৈনন্দিন ব্যবহারের গ্রামীণ রাস্তার বেহাল দশা ঘোচাতে  পথ অবরোধ করে আন্দোলনে নামলেন  এলাকাবাসীরা। রাস্তা সারাইয়ের দাবিতে ও উন্নতমানের রাস্তার দাবিতে খড়্গপুর-২ নম্বর ব্লকের সাঁকোয়া লক এলাকায় সোমবার সকালে থেকে পথ অবরোধে সামিল হলেন গ্রামবাসীরা।পশ্চিম মেদিনীপুর জেলার খড়গপুর দু নম্বর ব্লকের সাঁকোয়া লক  থেকে চকসাঁতরা ও ফতেচট যাওয়ার প্রধান রাস্তাটির অবস্থা দীর্ঘ কয়েকবছর ধরে বেহাল অবস্থায় রয়েছে।এই রাস্তায় যাতায়াতে নিত্যদিন সভস্যায় পড়েন সাধারণ মানুষ। মাঝে মাঝে ঘটে দুর্ঘটনাও। বৃষ্টির সময় এই রাস্তায় চলাচল করতে গেলে চরম দুর্ভোগে পড়তে হয় গ্রামবাসীদের। গ্রামবাসীদের দাবি বিগত কয়েকবছর ধরে স্থানীয় নেতৃত্ব, মন্ত্রী,বিধায়ক থেকে শুরু করে স্থানীয় প্রশাসন ও জেলা প্রশাসনের বিভিন্ন স্তরে জানিয়ে এমন কি মুখ্যমন্রীর দপ্তরে ইমেলে সমস্যার কথা জানিয়েও সমস্যার কোন সুরাহা হয়নি। সাঁকোয়া-২ পঞ্চায়েতের চকসাঁতরা ও ফতেচক গ্রামদুটিতে মূলতঃ সংখ্যালঘু সম্প্রদায়ের মানুষজন বসবাস করেন।

ফাইল চিত্র

গ্রামবাসীদের বক্তব্য,তাঁদের গ্রাম পঞ্চায়েত এলাকার  অন্যান্য এলাকার। রাস্তা গুলো তুলনামূলক ভাবে অনেকটা ভালো হলেও তাঁদের এই গ্রাম দুটির যাতায়াতের প্রধান রাস্তাটির অবস্থা দীর্ঘদিন ধরে বেহাল। এলাকাবাসীরা জানান, বর্তমান রাস্তার অবস্থা এতটাই বেহাল যে যাতায়াতে যথেষ্ট সমস্যা হচ্ছে। বর্ষা শুরু হলেই এই দুর্ভোগ আরোও চরমে উঠবে। তাই তাঁরা বাধ্য হয়ে পথ অবরোধে নেমে প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করতে চেয়েছেন। পাশাপাশি তাঁরা এও জানান দ্রুত এই সমস্যার সমাধান না হলে তাঁরা বৃহত্তর আন্দোলনে নামবেন। অবরোধের খবর পেয়ে দুপুর একটা নাগাদ স্থানীয় বিডিও ঘটনাস্থলে পৌঁছান।
ফাইল চিত্র

তিনি রাস্তা পরিদর্শন করেন এবং গ্রামবাসীদের সাথে কথা বলেন। পাশাপাশি তিনি এই সমস্যার দ্রুত সমাধানের আশ্বাস দেন।তাঁর আশ্বাস পাওয়ার পরে গ্রামবাসীরা অবরোধ তুলে নেন।