Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

প্রশাসনের নির্দেশে বাসস্ট্যান্ডে বাস ঢোকা বন্ধ, বিক্ষোভ কর্মীদের

তমলুক শহরের ভেতরে তমলুক পাঁশকুড়া বাসস্ট্যান্ডে বাস ঢোকা বন্ধ করে দিল জেলা প্রশাসন। বৃষ্টির মধ্যে চলছে বাস কর্মীদের বিক্ষোভ।
১৯৩১সালে তমলুক পাঁশকুড়া বাস স্ট্যান্ড চালু হয়েছিল। দীর্ঘ ৯১বছরের পুরানো বাস স্ট্যান্ড সরিয়ে দেওয়ার চে…

 


তমলুক শহরের ভেতরে তমলুক পাঁশকুড়া বাসস্ট্যান্ডে বাস ঢোকা বন্ধ করে দিল জেলা প্রশাসন। বৃষ্টির মধ্যে চলছে বাস কর্মীদের বিক্ষোভ।


১৯৩১সালে তমলুক পাঁশকুড়া বাস স্ট্যান্ড চালু হয়েছিল। দীর্ঘ ৯১বছরের পুরানো বাস স্ট্যান্ড সরিয়ে দেওয়ার চেষ্টা করে জেলা প্রশাসন। কিন্তু বাস কর্মীদের আন্দোলন এবং মামলা করার কারণে বেশ কিছু সময় অতিবাহিত হয়। অবশেষে হাইকোর্টের নির্দেশে জেলা প্রশাসন উদ্যোগ নেয়, তমলুক পাঁশকুড়া বাস স্ট্যান্ড কে তমলুক সেন্ট্রাল বাস স্ট্যান্ড এ সরিয়ে নেওয়ার পরিকল্পনা করে । শনিবার সকালে তমলুক মানিকতলা মোড়ে পুলিশ ব্যারিকেড করে বাস আটকে দেয়।


পাশাপাশি তমলুক পাঁশকুড়া বাস স্ট্যান্ড থেকে কোন বাস বেরোচ্ছে না। বাস কর্মীরা বাস বন্ধ করে দেয়। তমলুক পাঁশকুড়া রুটে মোট ২১টি বাস রয়েছে, প্রায় ১৫০জন বাস কর্মী রয়েছে। দীর্ঘদিন ধরে তমলুক পাঁশকুড়া বাস চলাচলের ফলে তমলুক শহরের বাস স্ট্যান্ড থেকে মানিকতলা পর্যন্ত এক কিলোমিটার রাস্তা ব্যাপক যানজটের সৃষ্টি হয়।

সেই কারণে জেলা প্রশাসন অনেকদিন থেকেই পরিকল্পনা করেন যানজট এড়াতে দীর্ঘদিনের তমলুক পাঁশকুড়া বাস স্ট্যান্ড থেকে সরিয়ে ফেলা উচিত। সেই উদ্যোগ বাস্তবায়িত হতে চলেছে।