Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

বিএসএফ ১৩.৩৫ লক্ষ টাকা মূল্যের গহনা বাজেয়াপ্ত করেছে, বাংলাদেশী মহিলা গ্রেফতার

দেবাঞ্জন দাস; ২৪ জুন: সাউথ বেঙ্গল ফ্রন্টিয়ারের অধীন জওয়ানরা গত ২৪ ঘণ্টায় আলাদা আলাদা ঘটনায় ২৩৩.৭১ গ্রাম সোনা ও ১৯১.৯৪ গ্রাম রূপার গহনাসহ এক বাংলাদেশী মহিলাকে গ্রেফতার করেছে এবং অন্য স্থান থেকে ৭.৩১৮ কেজি রূপার গহনা উদ্ধার কর…

 




দেবাঞ্জন দাস; ২৪ জুন: সাউথ বেঙ্গল ফ্রন্টিয়ারের অধীন জওয়ানরা গত ২৪ ঘণ্টায় আলাদা আলাদা ঘটনায় ২৩৩.৭১ গ্রাম সোনা ও ১৯১.৯৪ গ্রাম রূপার গহনাসহ এক বাংলাদেশী মহিলাকে গ্রেফতার করেছে এবং অন্য স্থান থেকে ৭.৩১৮ কেজি রূপার গহনা উদ্ধার করতে সফল হয়েছে। জব্দকৃত পণ্যের মোট মূল্য ১৩,৩৫,৯৭৮/- টাকা।


 প্রথম ঘটনায়, ২২ জুন সীমান্ত নিরাপত্তা বাহিনীর ৬৮ ব্যাটালিয়নের সতর্ক জোয়ানরা, জোরালো সংবাদের ভিত্তিতে কাজ করে, অবৈধভাবে আন্তর্জাতিক সীমান্ত অতিক্রম করে বাংলাদেশে যাওয়ার চেষ্টা করার সময় একজন মহিলাকে আটক করে। তল্লাশির সময় তার কাছ থেকে ২৩৩.৭১ গ্রাম স্বর্ণালঙ্কার এবং ১৯১.৯৪ গ্রাম রূপার অলংকার জব্দ করা হয়। যার মোট মূল্য ৯.২৫ লাখ টাকা। ওই মহিলা বাংলাদেশের যশোর জেলার পেরোলি গ্রামের বাসিন্দা। যার নাম নাসরীন খাতুন (৪১) পিতার নাম রবি শেখ।


 জিজ্ঞাসাবাদে, মহিলাটি জানায় যে সে ১৮ বছর আগে ভারতে এসেছিল এবং মহারাষ্ট্রের ভিওয়ান্ডিতে গৃহপরিচারিকার কাজ করত। যখন বিএসএফ অলঙ্কারের বিষয়ে জিজ্ঞাসা করলে, মহিলাটি কোনও সন্তোষজনক উত্তর দিতে পারেনি। উল্লেখযোগ্যভাবে, কাগজপত্র ছাড়াই বিপুল পরিমাণ গহনা পাওয়া চোরাচালানের ইঙ্গিত দেয়। বর্তমানে গ্রেফতারকৃত মহিলাকে বাজেয়াপ্ত গয়নাসহ বাগদা থানায় হস্তান্তর করা হয়েছে।


 অন্য একটি ঘটনায়, ২২শে জুন ১১২ ব্যাটালিয়নের বর্ডার চৌকি আরশিকারির জওয়ানরা তাদের সীমান্ত এলাকায় চোরাকারবারীদের প্রচেষ্টাকে ব্যর্থ করে এবং ৭.৩১৮ কেজি রূপার গহনা বাজেয়াপ্ত করে। তবে পাচারকারীরা ঘটনাস্থল থেকে পালিয়ে যায়। চোরাকারবারীরা ভারত থেকে এসব গহনা বাংলাদেশে নিয়ে যাওয়ার চেষ্টা করছিল।জব্দকৃত রুপা তেঁতুলিয়া কাস্টম অফিসে হস্তান্তর করা হয়েছে।


 সাউথ বেঙ্গল ফ্রন্টিয়ারের এক বিবৃতিতে বলা হয়েছে যে ভারত-বাংলাদেশ সীমান্তে অবৈধ চলাচল ঠেকাতে সীমান্ত নিরাপত্তা বাহিনী কঠোর ব্যবস্থা নিচ্ছে। ওই কর্মকর্তা কঠোর ভাষায় বলেন, সীমান্ত নিরাপত্তা বাহিনী কোনো অবস্থাতেই তাদের এলাকা থেকে কোনো ধরনের চোরাচালান হতে দেবে না।