Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

প্রধানমন্ত্রী বেঙ্গালুরুতে সেন্টার ফর ব্রেন রিচার্স – এর উদ্বোধন করেছেন

দেবাঞ্জন দাস, ২০ জুন : প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ২০ জুন বেঙ্গালুরুর ইন্ডিয়ান ইন্সটিটিউট অফ সায়েন্স – এ সেন্টার ফর ব্রেন রিসার্চ – এর উদ্বোধন করেছেন এবং বাগচী পার্থসারথী মাল্টিস্পেশালিটি হাসপাতালের ভিত্তিপ্রস্তর স্থাপন করেছ…

 

ছবি: টুইটার

দেবাঞ্জন দাস, ২০ জুন : প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ২০ জুন বেঙ্গালুরুর ইন্ডিয়ান ইন্সটিটিউট অফ সায়েন্স – এ সেন্টার ফর ব্রেন রিসার্চ – এর উদ্বোধন করেছেন এবং বাগচী পার্থসারথী মাল্টিস্পেশালিটি হাসপাতালের ভিত্তিপ্রস্তর স্থাপন করেছেন।


প্রধানমন্ত্রী তাঁর ট্যুইট বার্তায় জানান, “@iiscbangalore – এ সেন্টার ফর ব্রেন রিসার্চ-এর উদ্বোধন করতে পেরে আনন্দিত। আনন্দ আরও বেশি, কারণ এই প্রকল্পে ভিত্তিপ্রস্তর স্থাপিত-ও হয়েছিল আমার হাতে। ব্রেন সম্পর্কিত অসুস্থতার বিষয়ে গবেষণায় এই কেন্দ্র সম্মুখসারিতে থাকবে”।


“যখন বিশ্বের সমস্ত দেশ স্বাস্থ্য পরিষেবায় সর্বাধিক গুরুত্ব আরোপ করছে, সেই সময় বাগচী পার্থসারথী মাল্টিস্পেশালিটি হাসপাতালের মতো উদ্যোগ বিশেষভাবে উল্লেখযোগ্য। আগামীতে এই ক্ষেত্রে পথ প্রদর্শনকারী গবেষণা এবং স্বাস্থ্য পরিষেবার শক্তি বৃদ্ধিতে এই প্রতিষ্ঠান সাহায্য করবে”।


বয়সের সঙ্গে সম্পর্কিত ব্রেনের অসুখের ক্ষেত্রে অত্যন্ত গুরুত্বপূর্ণ গবেষণার সুযোগ সমৃদ্ধ কেন্দ্র হিসাবে গড়ে তোলা হচ্ছে সেন্টার ফর ব্রেন রিসার্চকে। ৮৩২ শয্যার বাগচী পার্থসারথী মাল্টিস্পেশালিটি হাসপাতাল ইন্ডিয়ান ইন্সটিটিউট অফ সায়েন্স, বেঙ্গালুরুর মতো উচ্চমানের প্রতিষ্ঠানে বিজ্ঞান, প্রযুক্তি এবং চিকিৎসার সমন্বয় ঘটাবে। দেশে স্বাস্থ্য পরিষেবার উন্নতির ক্ষেত্রে উদ্ভাবনী সমাধান খুঁজে বের করতেও এবং গবেষণায় এই প্রতিষ্ঠান প্রভূত সাহায্য করবে।