Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

পালিত হলো বিশ্ব যোগ দিবস,উদ্যোগে জেলা আইনি পরিষেবা কর্তৃপক্ষ ও পূর্ব মেদিনীপুর জেলা বিচার বিভাগ

২১ জুন তারিখটি হল আন্তর্জাতিক যোগ দিবস। এই দিনটিকে যোগ দিবস বা বিশ্ব যোগ দিবস বলা হয়। যোগ হল প্রাচীন ভারতে উদ্ভূত এক বিশেষ ধরনের শারীরিক ও মানসিক ব্যায়াম এবং আধ্যাত্মিক অনুশীলন প্রথা। এর উদ্দেশ্য মানুষের শারীরিক ও মানসিক সুস্থত…



২১ জুন তারিখটি হল আন্তর্জাতিক যোগ দিবস। এই দিনটিকে যোগ দিবস বা বিশ্ব যোগ দিবস বলা হয়। যোগ হল প্রাচীন ভারতে উদ্ভূত এক বিশেষ ধরনের শারীরিক ও মানসিক ব্যায়াম এবং আধ্যাত্মিক অনুশীলন প্রথা। এর উদ্দেশ্য মানুষের শারীরিক ও মানসিক সুস্থতাবিধান। এই প্রথা ভারতে আজও প্রচলিত আছে। ২০১৪ সালের ২৭ সেপ্টেম্বর রাষ্ট্রসংঘে ভাষণ দেওয়ার সময় ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ২১ জুন তারিখটিকে আন্তর্জাতিক যোগ দিবস বলে ঘোষণা করার প্রস্তাব দেন। সেই বছরই ১১ ডিসেম্বর রাষ্ট্রসংঘ সাধারণ পরিষদ ২১ জুন তারিখটিকে আন্তর্জাতিক যোগ দিবস বলে ঘোষণা করেন।


সারা বিশ্বের পাশাপাশি

পূর্ব মেদিনীপুর জেলা আদালত চত্বরে পালিত হলো বিশ্ব যোগা দিবস 2022, উদ্যোগে জেলা আইনি পরিষেবা কর্তৃপক্ষ ও পূর্ব মেদিনীপুর জেলা বিচার বিভাগ,পূর্ব মেদিনীপুর।


সকাল থেকে জেলা আদালতের বিচারক,আদালত কর্মী, ও পুলিশরা মিলে প্রায় 65 জন এদিনের বিশ্ব যোগ দিবসে বিভিন্ন যোগ ব্যায়ামের মাধ্যমে দিনটি পালন করেন। এদিনের অনুষ্ঠানের শেষে জেলা আদালতের জেলা জজ গোপাল কর্মকার সপ্তাহে অন্তত একদিন ট্রেনিং এর মাধ্যমে যাতে যোগ ব্যায়াম অভ্যাস করেন সেই প্রস্তাব রাখেন।