Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

দিগন্ত দিশারীর উদ্যোগে পরিবেশ দিবস ও সংগঠনের প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন

নিজস্ব সংবাদদাতা, গোপীবল্লভপুর,ঝাড়গ্রাম : বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষ্যে এবং নিজেদের সংগঠনের প্রথম বর্ষ পূর্তি উপলক্ষ্যে সমাজসেবী সংগঠন "দিগন্তের দিশারী"র উদ্যোগে ঝাড়গ্রাম জেলার গোপীবল্লভপুর-১ ব্লকের সারিয়াতে রবিবার অন…

 


 নিজস্ব সংবাদদাতা, গোপীবল্লভপুর,ঝাড়গ্রাম : বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষ্যে এবং নিজেদের সংগঠনের প্রথম বর্ষ পূর্তি উপলক্ষ্যে সমাজসেবী সংগঠন "দিগন্তের দিশারী"র উদ্যোগে ঝাড়গ্রাম জেলার গোপীবল্লভপুর-১ ব্লকের সারিয়াতে রবিবার অনুষ্ঠিত হলো পরিবেশ সচেতনতামূলক প্রচার অভিযান "পরিবেশ বাঁচাও" পদযাত্রা এবং বৃক্ষরোপন ও বৃক্ষবিতরণ কর্মসূচি।


এই কর্রসূচীতে আয়োজক সংগঠনের সদস্য-সদস্যাদের পাশাপাশি কলকাতা সহ বাংলার বিভিন্ন এলাকায় সমাজসেবী সংগঠনের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন। এছাড়াও উপস্থিত ছিলেন স্থানীয় পঞ্চায়েতের প্রতিনিধি বনানী দাস,স্বদেশ রানা প্রমুখ। এই কর্মসূচিতে প্রায় ১০০টি করে চারাগাছ রোপণ ও বিতরণ করা হয়। এই উপলক্ষ্যে একটি বসে আঁকো প্রতিযোগিতার‌ও আয়োজন করা হয়েছিল।এই প্রতিযোগিতার তিনটি গ্রুপে ৫০ জনের বেশী প্রতিযোগী অংশগ্রহন করেছিল। 

     


 অনুষ্ঠানের দ্বিতীয় পর্যায়ে অনুষ্ঠানের প্রধান অতিথি তথা উদ্বোধক, সাঁওতালি সাহিত্যের খ্যাতিমান সাহিত্যিক পদ্মশ্রী কালিপদ সরেন ওরফে খের‌ওয়াল সরেনকে আয়োজকদের পক্ষ থেকে সংবর্ধনা প্রদান করা হয়। অনুষ্ঠানে সংবর্ধিত হন বিশিষ্ট চিকিৎসক ডাঃ প্রসূন ঘোষকে।পাশাপাশি অঙ্কন প্রতিযোগিতার সফল প্রতিযোগীদের পুরস্কৃত করা হয় ও সমস্ত অংশগ্রহনকারীদের উপহার প্রদান করা হয়। এছাড়াও সংগঠনের উদ্যোগে চলা অবৈতনিক পাঠশালা "আলোর দিশারী"র ৬৫টি জন পড়ুয়াদের মধ্যে স্কুল ব্যাগ বিতরণ করা হয়। পাশাপাশি তিনটি বিদ্যালয়ের সফল ১৫ জন মাধ্যমিক পরীক্ষার্থীদের‌ও পুরস্কৃত করা হয়। সংবর্ধিত করা হয় অনুর্ধ-১৯, জাতীয় ফুটবল -২০২১ প্রতিযোগিতার ভারতসেরা খেলোয়াড় সারিয়া হাইস্কুলের প্রাক্তন ছাত্র দশরথ হেম্ব্রমকেও।

এছাড়াও এদিনের অনুষ্ঠানে সংবর্ধিত হন অনুষ্ঠানে আমন্ত্রিত ও উপস্থিত কলকাতা,ঝাড়গ্রাম, গোপীবল্লভপুর,গড়বেতা, চিচিড়া সহ বিভিন্ন জায়গা থেকে আগত ১৫ টি সমাজসেবী সংগঠন এবং সমাজ বন্ধুদের। এদিনের অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সারিয়া ট্রাইব্যাল উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন প্রধান শিক্ষক দিবাকর নায়ক, সংগঠনের সম্পাদিকা নিলীমা নায়ক, সভাপতি অঞ্জন জানা সহ-সম্পাদক জগন্নাথ মাহাত,সংগঠনের প্রবীনতম সদস্য পঙ্কজ গিরি সহ অন্যান্য সদস্যরা। কর্মসূচি সুষ্ঠু ভাবে সম্পন্ন হওয়ায় সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ জানান সংগঠনের সভাপতি অঞ্জন জানা।