Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

বিশ্ব সঙ্গীত দিবসে স্টারমঞ্চ নতুন মিউজিক অ্যালবামের ঘোষণা করল যেখানে গান গেয়েছেন তাঁদের প্রথম ডিজিটাল রবীন্দ্র সঙ্গীত প্রতিযোগিতার বিজয়ীরা

দেবাঞ্জন দাস, কলকাতা ২১ জুন, ২০২২: এবছর রবীন্দ্রজয়ন্তীর সময় 'মেড-ইন-ইন্ডিয়া' কারাওকে অ্যাপ স্টারমঞ্চ তাঁদের প্রথম ডিজিটাল রবীন্দ্র সঙ্গীত প্রতিযোগিতার ঘোষণা করেছিল যা আগে কখনো হয়নি। ইংল্যান্ড, আমেরিকা ও বাংলাদেশ সহ বিভিন্…

 



দেবাঞ্জন দাস, কলকাতা ২১ জুন, ২০২২: এবছর রবীন্দ্রজয়ন্তীর সময় 'মেড-ইন-ইন্ডিয়া' কারাওকে অ্যাপ স্টারমঞ্চ তাঁদের প্রথম ডিজিটাল রবীন্দ্র সঙ্গীত প্রতিযোগিতার ঘোষণা করেছিল যা আগে কখনো হয়নি। ইংল্যান্ড, আমেরিকা ও বাংলাদেশ সহ বিভিন্ন দেশের প্রায় ১২৪ জন সঙ্গীত শিল্পী যোগদান করেছিলেন দুনিয়ার বিভিন্ন প্রান্ত থেকে। মঙ্গলবার দক্ষিণ কলকাতার একটি ক্যাফেতে এই প্রতিযোগিতার বিজয়ীদের নিয়ে ঘোষণা করা হল একটি নতুন মিউজিক অ্যালবামের যেখানে গান গেয়েছেন বিজয়ীরা সকলেই। সাংবাদিক সম্মেলনে উপস্থিত ছিলেন সুরকার জয় সরকার, কবি শ্রীজাত, সঙ্গীতশিল্পী শ্রীকান্ত আচার্য্য এবং শ্রাবণী সেন। 


প্রতিযোগিতার তিনজন বিজয়ীরা হলেন সুকান্ত চ্যাটার্জী, শাওলী ভট্টাচার্য্য এবং প্রধুরীমা ব্যানার্জী। পুরস্কার বাবদ প্রথমজন পেয়েছেন নগদ ২৫,০০০ টাকা, দ্বিতীয়জন ১৫,০০০ টাকা এবং তৃতীয় জন ১০,০০০ টাকা যথাক্রমে। প্রতিযোগিতাটির বিচারক ছিলেন সঙ্গীতশিল্পী শ্রীকান্ত আচার্য্য এবং শ্রাবণী সেন। অতিমারি পরবর্তী সময়ে এটি শিল্পীদের কাছে এক দারুন সুযোগ করে দিয়েছে যারা রবীন্দ্রসঙ্গীত নিয়ে চর্চা করেছেন বহুদিন ধরে এবং এই প্রথমবার তাঁরা মিউজিক অ্যালবামে গান গাওয়ার এই সুযোগও পাচ্ছেন। 


স্টারমঞ্চের সিইও রণদীপ ভট্টাচার্য্য এবিষয়ে জানিয়েছেন, "স্টারমঞ্চ নিজেদের প্রথম রবীন্দ্রসঙ্গীতের মিউজিক অ্যালবাম প্রযোজনা করছে। সুরকার জয় সরকারের সুরে বিজয়ীরা গান গাওয়ার সুযোগও পাবেন এখানে।"