Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

জনপ্রিয় হয়ে উঠল মেট্রো রাইড কলকাতা;ঘরে বসেই মেট্রো স্মার্ট কার্ড রিচার্জ

দেবাঞ্জন দাস; ৯ জুন: ‘মেট্রো রাইড কলকাতা’ অ্যাপটি মেট্রো ব্যবহারকারীদের মধ্যে ব্যাপক জনপ্রিয়তা অর্জন করছে। নতুন প্রবর্তিত এই অ্যাপটি ব্যবহার করে উত্তর-দক্ষিণ এবং পূর্ব-পশ্চিম মেট্রোতে ভ্রমণের জন্য আরও বেশি সংখ্যক যাত্রী তাদের …



দেবাঞ্জন দাস; ৯ জুন: ‘মেট্রো রাইড কলকাতা’ অ্যাপটি মেট্রো ব্যবহারকারীদের মধ্যে ব্যাপক জনপ্রিয়তা অর্জন করছে। নতুন প্রবর্তিত এই অ্যাপটি ব্যবহার করে উত্তর-দক্ষিণ এবং পূর্ব-পশ্চিম মেট্রোতে ভ্রমণের জন্য আরও বেশি সংখ্যক যাত্রী তাদের স্মার্ট কার্ড রিচার্জ করছেন। এই অ্যাপটি সেন্টার ফর রেলওয়ে ইনফরমেশন সিস্টেম (CRIS) দ্বারা তৈরি করা হয়েছে এবং Google Play Store-এ উপলব্ধ। এটি 5 মার্চ সর্বজনীন ভাবে ব্যবহারের জন্য চালু করা হয়েছিল।


 এই অনলাইন স্মার্ট কার্ড রিচার্জ অ্যাপটি চালু হওয়ার পরে, এটি ব্যাপক পরিচিতি লাভ করেছে যা মেট্রো যাত্রীদের ক্রমবর্ধমান সংখ্যা স্পষ্ট। এটির মাধ্যমে যাত্রীরা তাদের কার্ড রিচার্জ করতে পারেন তাদের ঘরে বসেই। এটি কেবল তাদের সময় বাঁচায় না বরং তাদের যাত্রাকে ঝামেলামুক্ত করে তোলে কারণ তাদের কাউন্টারে লাইনে দাঁড়ানোর প্রয়োজন নেই। 7ই জুনপর্যন্ত, 36,736 জন মেট্রো যাত্রী ইতিমধ্যেই অনলাইন রিচার্জ করেছেন যার ফলে আয় হয়েছে 71,68,500/- টাকা।


 এখন পর্যন্ত, 62,646 জন এই মেট্রো অ্যাপটি ডাউনলোড করেছেন।