Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

ক্যান্সার আক্রান্ত দুই যুবকের পাশে শিক্ষক

নিজস্ব সংবাদদাতা,ঝাড়গ্রাম : বরাবরের মতো আবারও মানবিক মুখ নিয়ে ক্যান্সার আক্রান্ত দুই যুবকের পাশে দাঁড়াতে এগিয়ে এলেন মানবদরদী শিক্ষক হেরম্বনাথ চক্রবর্তী। অবিভক্ত মেদিনীপুরের "জঙ্গলমহল" এলাকা থেকে বদলি হয়ে তিনি নিজের…

শিক্ষক হেরম্বনাথ চক্রবর্তী

নিজস্ব সংবাদদাতা,ঝাড়গ্রাম : বরাবরের মতো আবারও মানবিক মুখ নিয়ে ক্যান্সার আক্রান্ত দুই যুবকের পাশে দাঁড়াতে এগিয়ে এলেন মানবদরদী শিক্ষক হেরম্বনাথ চক্রবর্তী। 

অবিভক্ত মেদিনীপুরের "জঙ্গলমহল" এলাকা থেকে বদলি হয়ে তিনি নিজের জেলা বাঁকুড়ায় চলে গিয়েছেন বেশ কিছুদিন আগেই । যোগদান করেছেন তাঁর নতুন কর্মক্ষেত্রে l কিন্তু ভুলে যাননি "জঙ্গলমহল' তথা অবিভক্ত মেদিনীপুরের মানুষদের।কোনো সমস্যার কথা তাঁর নজরে এলেই বিপন্ন সেই মানুষের পরিবারটির পাশে সাধ্যমত দাঁড়ানোর চেষ্টা করেন বর্তমানে বাঁকুড়া জেলার কদমা উচ্চ বিদ্যালয়ে কর্মরত শিক্ষক হেরম্বনাথ চক্রবর্তী। 

ঝন্টু দেহুরি 

এবার ক্যানসারে আক্রান্ত অবিভক্ত মেদিনীপুরের দুই যুবকের পাশে দাঁড়িয়ে আর্থিক সাহায্যের হাত বাড়িয়ে দিলেন হেরম্ববাবু।ঝাড়গ্রাম জেলার জাম্বনি থানার অন্তর্গত কুঁকড়ো গ্রামের বাসিন্দা বছর কুড়ির ঝন্টু দেহুরি মারণ ক্যানসারে আক্রান্ত। দিনমজুরির উপর ভিত্তি করেই পরিবারটির জীবনযাত্রা অতিবাহিত হয়। এই চিকিৎসার জন্য বিপুল ব্যয় ভার বহন করা দারিদ্র্যের সাথে লড়াই করা এই পরিবারটির পক্ষে কোনোভাবেই সম্ভব নয়। ঝাড়গ্রাম জেলার একটি সমাজসেবী সংস্থার মাধ্যমে এই তথ্য জানতে পেরে পরিবারটির সাথে যোগাযোগ করেন হেরম্ব বাবু এবং এবং ঝন্টু বাবুর চিকিৎসার জন্য দশ হাজার টাকা তাদের পরিবারের একাউন্টে পাঠিয়ে দেন তিনি‌। অন্যদিকে মেদিনীপুর শহরের বাসিন্দা সমাজকর্মী শিক্ষক সুদীপ কুমার খাঁড়া মারফত হেরম্ববাবু জানতে পারেন পূর্ব মেদিনীপুর জেলার রামনগর এলাকার বাসিন্দা তরুণ সমাজকর্মী জ্যোতির্ময় খাটুয়া ব্লাড ক্যানসারে আক্রান্ত।জ্যোতির্ময় বাবুর চিকিৎসার জন্য অনেক অর্থের প্রয়োজন।এই খবর জানতে পেরে তৎক্ষনাৎ জ্যোতিময় খাটুয়ার অ্যাকাউন্টে দশ হাজার টাকা পাঠিয়েদেন মানবদরদী শিক্ষক হেরম্বনাথ চক্রবর্তী। এই রকম যে কতো দুঃস্থ, অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছেন তিনি, তার ইয়ত্তা নেই।

জ্যোতির্ময় খাটুয়া

উল্লেখ্য,ঝাড়গ্রাম জেলার গোপীবল্লভপুর-১ ব্লকের নয়াবসান জনকল্যান বিদ্যাপীঠে দীর্ঘ পনেরো বছরেরও কিছু বেশি সময় শিক্ষাদান কার্যে যুক্ত ছিলেন হেরম্ববাবু lবেশ কিছু দিন আগেই তিনি বদলি হয়ে চলে গিয়েছেন নিজের জেলায়। শিক্ষকতার পাশাপাশি বছরভর তিনি বিভিন্ন সামাজিক কর্মকাণ্ডে নিজেকে জড়িয়ে রাখেন হেরম্বনাথ বাবু। হেরম্ববাবু জানান আগামী দিনেও তিনি নিজের সামর্থ্য মতো মানুষের পাশে দাঁড়াতে চান।