Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

জনগণের প্রতিবাদ করার অধিকার আছে, কিন্তু গণতন্ত্রে হিংসার কোনো স্থান নেই’: ভাইস প্রেসিডেন্ট

দেবাঞ্জন দাস,১৭ জুন : উপরাষ্ট্রপতি  এম ভেঙ্কাইয়া নাইডু  বলেছেন যে জনগণের প্রতিবাদ করার অধিকার আছে, কিন্তু গণতন্ত্রে হিংসার কোনো স্থান নেই। তিনি বলেন,  'সরকারি সম্পত্তির ক্ষতি করা জাতির স্বার্থের ক্ষতি করবে' এবং জনগণকে উ…



 দেবাঞ্জন দাস,১৭ জুন : উপরাষ্ট্রপতি  এম ভেঙ্কাইয়া নাইডু  বলেছেন যে জনগণের প্রতিবাদ করার অধিকার আছে, কিন্তু গণতন্ত্রে হিংসার কোনো স্থান নেই। তিনি বলেন,  'সরকারি সম্পত্তির ক্ষতি করা জাতির স্বার্থের ক্ষতি করবে' এবং জনগণকে উগ্রবাদী প্রবণতা পরিহার করার আহ্বান জানান। 


উপ-রাষ্ট্রপতি নিবাসে জওহরলাল নেহরু বিশ্ববিদ্যালয়ের ছাত্রদের একটি দলের সাথে আলাপচারিতায়, নাইডু জনগণকে জাতির ঐক্য, সার্বভৌমত্ব এবং অখণ্ডতা রক্ষা করার আহ্বান জানিয়েছিলেন এবং বলেছিলেন যে 'ঘৃণা ও অসহিষ্ণুতা ভারতীয় সংস্কৃতির অংশ নয়'।  উপরাষ্ট্রপতি পুনর্ব্যক্ত করেছেন যে ভারত হল বৃহত্তম সমৃদ্ধ সংসদীয় গণতন্ত্র এবং 'সর্বধর্ম সম্ভাব' নীতি অনুসরণ করে।  তিনি বলেন যে ঔপনিবেশিক শাসকরা ভারতীয়দের মধ্যে একটি হীনমন্যতা তৈরি করার চেষ্টা করেছিল এবং ছাত্রদের ভারতের গৌরবময় সভ্যতায় গর্ব করার আহ্বান জানায়। 


ভাইস প্রেসিডেন্ট চেয়েছিলেন যে শিক্ষার্থীরা যতটা সম্ভব ভাষায় দক্ষতা অর্জনের পাশাপাশি তাদের মাতৃভাষাকে রক্ষা ও প্রচার করবে।