Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

'অস্তিত্বের খোঁজে' পত্রিকার ঈদ সংখ্যা প্রকাশ অনুষ্ঠান ও আলোচনা সভা

নিজস্ব সংবাদদাতা, মেদিনীপুর......অবিভক্ত মেদিনীপুর সাহিত্য ও সংস্কৃতি সংসদ -এর উদ‍্যেগে ১৭ই জুলাই ,রবিবার অনুষ্ঠিত হলো৷ এই অনুষ্ঠানে পূর্ব মেদিনীপুর ,পশ্চিম মেদিনীপুর ও ঝাড়গ্ৰাম তিন জেলার সাহিত্য, সংস্কৃতির এক সেতু তৈরি করা হ…

 


নিজস্ব সংবাদদাতা, মেদিনীপুর......অবিভক্ত মেদিনীপুর সাহিত্য ও সংস্কৃতি সংসদ -এর উদ‍্যেগে ১৭ই জুলাই ,রবিবার অনুষ্ঠিত হলো৷ এই অনুষ্ঠানে পূর্ব মেদিনীপুর ,পশ্চিম মেদিনীপুর ও ঝাড়গ্ৰাম তিন জেলার সাহিত্য, সংস্কৃতির এক সেতু তৈরি করা হলো। এই সাহিত্য মহোৎসব অখন্ড মেদিনীচর্চার নতুন সূর্য । অনুষ্ঠানে বহু শিল্পী, সাহিত্যিক, কবি ,সাহিত্যিক অনুরাগীগনণ ,সমাজসেবী ও জ্ঞানীগুণিজনের উপস্থিতিতে এদিনের কর্মসূচিটি মেদিনীপুর সদর ব্লকের হরিশপুরে অবস্থিত পাঁচখুরি -২ গ্ৰাম পঞ্চায়েত অফিসের সভা কক্ষে আয়োজিত করা হয়েছিল। উদ্বোধনী সঙ্গীত পরিবেশন করেন জেলার পীর ফকির গানের বিখ্যাত শিল্পী ইমরান খান। অনুষ্ঠানে আগত সাহিত্য সেবকদের সবাইকে স্বাগত জানান আয়োজক সংস্থার সম্পাদক জনাব সেক আবুল।

এই সৃজনশীল সাহিত্য আড্ডায় উপস্থিত ছিলেন সমাজকর্মী ও বিশিষ্ট লেখিকা রোশেনারা খান,কবি অভিনন্দন মুখোপাধ্যায়,

স্থানীয় পঞ্চায়েত প্রধান সেখ আব্দুল সাদেক,সদর ব্লকের বন ও ভূমি কর্মাধ্যক্ষ গনি ইসমাইল মল্লিক, মেদিনীপুর টাউন মুসলিম কমিটির সম্পাদক স‍রফরাজ খান, কশবাগোলা হাইমাদ্রাসার প্রধান শিক্ষক নজরুল খান, অ্যসোসিয়েশান অফ বেঙ্গলী প্রফেশনাল সংস্থার চেয়ারম্যান আসিফ আক্রাম,সুফী ও ভূমি সম্পাদক আসফাক আহমেদ,বঙ্গীয় সাহিত্যিক অনুষ্ঠান সমিতির প্রতিনিধি শেখ রমজান আলি, সমাজকর্মী শিক্ষক সুদীপ কুমার খাঁড়া, সমাজসেবী কামরুল খান, পীর ফকিরের গানের বিশিষ্ট শিল্পী ইমরান খান ,আধুনিক গানের কন্ঠশিল্পী শিক্ষক মাতুয়ার মল্লিক,স্বল্পদৈর্ঘ্যর সিনেমার পরিচালক রাকিবুল হাসান, কবি ইকবাল দরগাই ,কবি নিসার আহমেদ, কবি পাহাড়ি খান ,কবি রাজেশ আলি ,কবি সেখ আসাদ আহমেদ, কবি জহর আলম, গবেষিকা শিরিন সারোয়ার সহ অন্যান্য বিশিষ্ট জনেরা। এদিনের সভায় নবীন-প্রবীণ কবি,সাহিত্যিক,প্রাবন্ধিকগণ ও অতিথিবৃন্দ স্বরচিত লেখা পাঠ করেন ও আলোচনায় অংশ নেন। সঙ্গীত শিল্পীরা সঙ্গীত পরিবেশন করেন। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন আয়োজক সংস্থার সভাপতি জনাব আলিম উদ্দিন মল্লিক। এই অনুষ্ঠানটিকে সর্বাত্মক ভাবে সহযোগিতা করার পাশাপাশি অনুপ্রাণিত করেছেন সমাজসেবী শেখ আব্দুল খালেক, কবি শের মহম্মদ খান ,কবি শেখ রউফুর রহমানসহ আরোও অনেকে ৷ এই সাহিত্য সংগঠনের সম্পাদক সেক আবুল বলেন,"আমাদের এই ক্ষুদ্র প্রয়াস আগামী দিনে যাতে মহীরুহতে পরিণত হয় তার জন্য সবাইকে ঐক্যবদ্ধ ভাবে এগিয়ে আসতে হবে। আগামী প্রজন্মের জন্য সাম‍্যবাদী সাহিত্য ও সংস্কৃতি চর্চার জন্য আমাদের কাজ করে যেতে হবে "৷ এদিনের সভায় পূর্ব মেদিনীপুর ,পশ্চিম মেদিনীপুর ও ঝাড়গ্ৰাম এই তিন জেলার কবি- সাহিত্যিক ও সাহিত‍্য অনুরাগীদের একত্রিত করে সাহিত্য সেতু বন্ধনে বিশেষ ভূমিকা পালন করেছেন আয়োজক সংস্থার যুগ্ম সহ সম্পাদক ভূমিযোদ্ধা ওয়াহেদ মির্জা( ভূমি - বাঙালি জাতীয়তাবাদী সংস্থার প্রতিষ্ঠাতা সদস্য)৷ যাঁদের সহযোগিতায় ছাড়া এই অনুষ্ঠানটি অসম্পূর্ণ থেকে যেতো তাঁরা হলেন আয়োজক সংস্থার মিডিয়া ও গ্ৰাফিক ডিজাইনার আজহারুল পাঠান এবং যুগ্ম সহ সম্পাদক সৈয়দ আসলামউল ইসলাম জালাল মল্লিক, সেক মুন্না ,সেক সাহাদাত , সমসের খান ,রাজেশ আলি ,লিয়াকত আলি সহ অন্যান্য সাহিত্যিক অনুরাগীগণ ৷ অনুষ্ঠান সুষ্ঠু ভাবে সম্পন্ন হওয়ায় পত্রিকার লেখক-লেখিকাগণ সহ উপস্থিত সবাইকে ধন্যবাদ জানান আয়োজক সংগঠনের সভাপতি আলিম উদ্দিন মল্লিক ও সম্পাদক শেখ আবুল।