Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

ভারতের প্রথম রেডি-টু-মিক্স বডিওয়াশ বাজারে আনল গোদরেজ

দেবাঞ্জন দাস; ২৬ জুলাই: 'লাভের আগে প্ল্যানেট স্থাপন'-এর মান অনুসারে, গোদরেজ কনজিউমার প্রোডাক্টস লিমিটেড (GCPL), ভারতের প্রথম রেডি-টু-মিক্স বডিওয়াশ মাত্র 45 টাকায় গোদরেজ ম্যাজিক বডিওয়াশ বাজারে এনেছে । এই উদ্ভাবনটি প…



দেবাঞ্জন দাস; ২৬ জুলাই: 'লাভের আগে প্ল্যানেট স্থাপন'-এর মান অনুসারে, গোদরেজ কনজিউমার প্রোডাক্টস লিমিটেড (GCPL), ভারতের প্রথম রেডি-টু-মিক্স বডিওয়াশ মাত্র 45 টাকায় গোদরেজ ম্যাজিক বডিওয়াশ বাজারে এনেছে । এই উদ্ভাবনটি পুনঃব্যবহারের অভ্যাসকে উত্সাহিত করে এবং অপচয় কমায়, যার ফলে, মানুষকে তাদের দৈনন্দিন জীবনের ক্রিয়াকলাপের জন্য টেকসই পছন্দ করার ক্ষমতা দেয়।


 অভিনেতা শাহরুখ খানকে গোদরেজ ম্যাজিক বডিওয়াশের ব্র্যান্ড অ্যাম্বাসেডর হিসেবে নিযুক্ত করা হয়েছে এবং তিনি একটি গণসচেতনতামূলক প্রচারে অংশ নেবেন। 


 ভারত বছরে 3.5 মিলিয়ন টন প্লাস্টিক বর্জ্য তৈরি করে। চামড়া এবং শরীরের পণ্যের উচ্চ জলের কারণে, উৎপাদনের আগে টন জল পাঠানো হয় এবং এটি পরিবহণের সময় সমাপ্ত পণ্যটিকে ভারী করে তোলে। গোদরেজ ম্যাজিক বডিওয়াশের প্যাকেজিংয়ে মাত্র 16% প্লাস্টিকের প্রয়োজন এবং একটি নিয়মিত বডিওয়াশের তুলনায় উৎপাদনের জন্য মাত্র 19% শক্তি এবং একটি সাবান বার তৈরি করতে মোট শক্তির মাত্র 10% প্রয়োজন। যেহেতু জেল-ভিত্তিক স্যাচেটগুলি ছোট এবং হালকা, তাই প্রতিটি ট্রাকে আরও বেশি স্যাচেট পরিবহন করা যেতে পারে, যার ফলে 44% কম ডিজেল খরচ হয় যার ফলে নিয়মিত বডিওয়াশ পরিবহনের তুলনায় 44% কম কার্বন নির্গমন ঘটে।


 ভোক্তাদের দৃষ্টিকোণ থেকে, তারা সাবান থেকে বডিওয়াশকে পছন্দ করে, কিন্তু দাম সবচেয়ে বড় বাধা হয়ে দাঁড়ায়। গোদরেজ ম্যাজিক বডিওয়াশ একটি একক জেল স্যাচে এবং একটি বোতল এবং জেল স্যাচে সমন্বিত একটি কম্বি-প্যাকে উপলব্ধ। স্যাচেটের দাম 45 টাকা আর কম্বি প্যাক (বোতল + জেল স্যাচে) 65 টাকা। এই পণ্যটি সাবানের মতোই সাশ্রয়ী। এই পণ্য দুটি বৈকল্পিক আসে - ল্যাভেন্ডার এবং মধু জেসমিন।


 এই লঞ্চের বিষয়ে মন্তব্য করে, Godrej Consumer Products Ltd (GCPL) এর ব্যবস্থাপনা পরিচালক ও সিইও সুধীর সীতাপতি বলেছেন, “টেকসইতা আমাদের কৌশলের মূল বিষয়। এটি করার মাধ্যমে, আমরা অ্যাক্সেসযোগ্য মূল্য পয়েন্টে আশ্চর্যজনক মানের পণ্য তৈরি করতে প্রতিশ্রুতিবদ্ধ। 2018 সালে প্রবর্তিত আমাদের ম্যাজিক পাউডার-টু-লিকুইড হ্যান্ডওয়াশ আমরা কীভাবে প্লাস্টিক, জলের ব্যবহার এবং পরিবহন খরচ কমিয়েছি তার একটি দুর্দান্ত উদাহরণ। মাত্র INR 45-এ নতুন Godrej Magic Bodywash-এর সাথে, আমরা সাবানের মতো যুক্তিসঙ্গতভাবে গ্রাহকদের বডিওয়াশ অফার করছি। এই সমস্ত নিশ্চিত করার সময় এটি পকেট-বান্ধব এবং মাতৃভূমির জন্য বন্ধুত্বপূর্ণ। আমরা শাহরুখ খানকে গোদরেজ ম্যাজিক বডিওয়াশের মুখ হিসাবে ঘোষণা করতে পেরে আনন্দিত। প্লাস্টিক, কার্বন ফুটপ্রিন্ট এবং সাবান ব্যবহারকারীদের স্নানের অভিজ্ঞতা আপগ্রেড করার বিষয়ে সচেতনতা তৈরি করার জন্য আমরা এই পণ্যটির জন্য একজন সেলিব্রিটিকে দড়ি দিয়েছি।”


 তিনি আরও যোগ করেছেন, “আমি বিশ্বাস করি যে গোদরেজ ম্যাজিক এবং অন্যান্য অগ্রগামী পরিবেশগত উদ্ভাবনগুলি ভারত থেকে সবুজ ছাড়ের সাথে আগত এবং সবুজ প্রিমিয়াম নয়। আমরা প্রতিশ্রুতি দিচ্ছি যে সামাজিক উদ্যোগের সাথে পরিবেশ-সচেতন জীবনধারার বার্তাকে সমর্থন করে গণসচেতনতামূলক উদ্যোগের জন্য আগামী 3 বছরে 100 কোটি টাকা ব্যয় করা হবে।”


 বডিওয়াশের ব্র্যান্ড অ্যাম্বাসেডর হিসেবে তার নিয়োগের বিষয়ে মন্তব্য করে, অভিনেতা শাহরুখ খান বলেছেন, "এটি একটি উদ্ভাবনী পণ্য যা পরিবেশ-সচেতন জীবনধারাকে সমর্থন করার জন্য বুদ্ধিমত্তার সাথে ডিজাইন করা হয়েছে এবং এটি প্রায় জাদু! এটি একটি সহজ এবং কার্যকর ধারণা যা প্লাস্টিক অপচয় এবং শক্তি খরচ কমাতে সাহায্য করবে। আমি এটিকে সমর্থন করতে পেরে গর্বিত এবং মনে করি টেকসই একটি জীবনের পছন্দ এবং যে কেউ এটিকে ক্ষুদ্রতম উপায়ে গ্রহণ করতে পারে”।


 গোদরেজ ম্যাজিক বডিওয়াশ ল্যাভেন্ডার এবং হানি জেসমিনের আনন্দদায়ক সুগন্ধে মিশ্রিত, আপনাকে সারাদিন সতেজ রাখতে ত্বক এবং শরীরকে পুনরুজ্জীবিত করে। বোতলে জল যোগ করুন, এতে জেল ঢেলে 1-2 মিনিটের জন্য জোরে নাড়ান। একটি জেল স্যাচেট থেকে, এটি 200 মিলি গোদরেজ ম্যাজিক বডিওয়াশ তৈরি করতে পারে।


 GCPL-এর হাউস থেকে গোদরেজ ম্যাজিক একটি রেডি-টু-মিক্স ব্র্যান্ড। 2018 সালে, 'ম্যাজিক' পোর্টফোলিওর অধীনে, ভারতের প্রথম পাউডার-থেকে-তরল হ্যান্ডওয়াশ - গোদরেজ ম্যাজিক হ্যান্ডওয়াশ চালু করা হয়েছিল। পরিসর প্রসারিত করা, Godrej Magic Bodywash, ম্যাজিক পরিসরের দ্বিতীয় সংযোজন। রেডি-টু-মিক্স ক্যাটাগরি তৈরির পাশাপাশি, এই লঞ্চটি স্থায়িত্বের প্রতি GCPL-এর প্রতিশ্রুতি পুনর্ব্যক্ত করে এবং গ্রাহকদের গ্রহ-বান্ধব পণ্য বেছে নিতে অনুপ্রাণিত করে।