Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

যাত্রী স্বাচ্ছন্দে ১১ কোটি টাকা ব্যয়ে হলদিয়ায় গড়ে উঠছে আধুনিক বাস টার্মিনাল, ভূমি পূজার মধ্য দিয়ে শুরু হলো নির্মাণ কাজ*

হলদিয়াঃ শিল্প শহর হলদিয়া। সেই শহরে ছিলো না বাস রাখার জায়গা ও যাত্রীদের থাকার জায়গায়। সমস্যায় পড়তে হতো যাত্রী থেকে বাস কর্মীদের। যাত্রী ও বাস কর্মীদের কথা ভেবে হলদিয়া পুরসভা ও হলদিয়া আই ও সি এল সংস্থা যৌথ উদ্যোগে হলদিয়া গড়ে তোলা…



হলদিয়াঃ শিল্প শহর হলদিয়া। সেই শহরে ছিলো না বাস রাখার জায়গা ও যাত্রীদের থাকার জায়গায়। সমস্যায় পড়তে হতো যাত্রী থেকে বাস কর্মীদের। যাত্রী ও বাস কর্মীদের কথা ভেবে হলদিয়া পুরসভা ও হলদিয়া আই ও সি এল সংস্থা যৌথ উদ্যোগে হলদিয়া গড়ে তোলা হচ্ছে একটি আধুনিক মানের বাস টার্মিনাল। সোমবার ভূমি পুজোর মধ্যদিয়ে আধুনিক মানের বাস টার্মিনাল নির্মানের কাজের শুভ সূচনা হলো। ভূমি পুজোর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন হলদিয়া পুরসভার চেয়ারম্যান সুধাংশু সেখর মন্ডল, কাউন্সিলর আজিজুল রহমান, দেবপ্রসাদ মন্ডল, স্বপন নস্কর সহ হলদিয়া আই ও সি এলের প্রতিনিধিরা। এদিন পূজার্চনা ও হোম যজ্ঞের মাধ্যমে কাজের শুভ সূচনা করা হয়। 


হলদিয়ায় টাউনশীপে অস্থায়ী বাস স্ট্যান্ডে বহু বাস আসে, বহু যাত্রী যাতায়াত করে থাকে। যাত্রীদের যেমন রাত্রিযাপনের জন্য ভালো থাকার জায়গা নেই তেমনি বেশী বাস রাখা যেতো না। এবার আধুনিক মানের বাস টার্মিনালটি নির্মাণ হলেই সেই সমস্যা দূর হবে বলে মনে করা হচ্ছে।

হলদিয়া পুরসভার চেয়ারম্যান সুধাংশু সেখর মন্ডল জানান, বহুদিন ধরে আমরা চেস্টা করে আসছিলাম হলদিয়ার টাউনশিপে একটি আধুনিক মানের বাস টার্মিনাল গড়ে তোলার। হলদিয়া আই ও সি এলের সাথে কথা বলে তাদের সিএসআর এর অর্থে বাস টার্মিনাল নির্মানের আবেদন জানানো হয়। আবেদনে সাড়া দিয়েছেন তারা। সেই সাথে জেলাশাসক পূর্ণেন্দু মাজির সম্মতি ক্রমে বাস টার্মিনাল নির্মানের কাজ শুরু হয়েছে। হলদিয়া পুরসভার ৩ কোটি এবং হলদিয়া আই ও সি এল ৮ কোটি মোট ১১ কোটি টাকা ব্যয়ে আধুনিক মানের বাস টার্মিনাল গড়ে উঠবে। শতাধিক বাস রাখার ব্যবস্থা যেমন করা হচ্ছে তেমনি যাত্রীদের রাত্রি যাপনের জন্য বিলাসবহুল থাকার রুম নির্মান করা হচ্ছে। ফলে দূরদূরান্ত থেকে আগত শিল্প সংস্থার প্রতিনিধি হোক কিংবা যাত্রী, বাস কর্মী হোক তারা থাকতে পারবে।

দীর্ঘদিন পর হলদিয়ায় আধুনিক বাস টার্মিনাল গড়ে উঠছে শুনে খুশি হলদিয়ার মানুষ। তবে কত দিনে তা গড়ে ওঠে সেটাই এখন দেখার।।