Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

দুই বছর পর কলকাতায় "ষষ্ঠ আন্তর্জাতিক ক্যারাটে চ্যাম্পিয়নশিপ"

দেবাঞ্জন দাস; কলকাতা, 31 জুলাই : দুই বছরেরও বেশি সময়ের ব্যবধানের পর রবিবার অল ইন্ডিয়া সেশিঙ্কাই শিতো রিউ কারাতে ডু ফেডারেশনের সহযোগিতায় ক্যারাটে ডু অ্যাসোসিয়েশন অফ বেঙ্গল (কেএবি) এর অধীনে কলকাতা 6 তম আন্তর্জাতিক ক্যারাটে চ্যা…



দেবাঞ্জন দাস; কলকাতা, 31 জুলাই : দুই বছরেরও বেশি সময়ের ব্যবধানের পর রবিবার অল ইন্ডিয়া সেশিঙ্কাই শিতো রিউ কারাতে ডু ফেডারেশনের সহযোগিতায় ক্যারাটে ডু অ্যাসোসিয়েশন অফ বেঙ্গল (কেএবি) এর অধীনে কলকাতা 6 তম আন্তর্জাতিক ক্যারাটে চ্যাম্পিয়নশিপের সাক্ষী হয়েছে। নেতাজি ইন্ডোর স্টেডিয়াম।

সমগ্র ক্রীড়া এক্সট্রাভ্যাগাঞ্জা সক্রিয় প্রচেষ্টায় এবং হানশি প্রেমজিৎ সেনের নেতৃত্বে সংগঠিত হয়েছিল, যিনি বিশ্ব ক্যারাটে ফেডারেশনের একজন রেফারি এবং বিচারক, ক্যারাটে অ্যাসোসিয়েশন অফ বেঙ্গলের সভাপতি এবং ক্যারাটে ইন্ডিয়া ফেডারেশনের চেয়ারম্যান ও রেফারি । 


প্রায় 2500 জন প্রতিযোগী এই টুর্নামেন্টে অংশগ্রহণ করেছিল যার মধ্যে অনেক রাজ্য, জাতীয় এবং আন্তর্জাতিক স্বীকৃত খেলোয়াড় ছিল। টুর্নামেন্টে দক্ষিণ আফ্রিকা, শ্রীলঙ্কা, বাংলাদেশ, নেপাল, পূর্ব তৈমুর, আফগানিস্তান এবং ভুটানের বিদেশী অংশগ্রহণকারীরাও সাক্ষী ছিলেন।

আয়োজকদের মতে, এই বছর সারা ভারত এবং বিদেশের দল কুমিতে তাদের সেরা পারফরম্যান্স দিয়েছে যা সফলভাবে একটি আন্তর্জাতিক টুর্নামেন্টের পর্যায়ে পৌঁছেছে। অল ইন্ডিয়া সেশিঙ্কাই শিটোরিউ ক্যারাটে-ডু সমগ্র পশ্চিমবঙ্গের 70টি স্কুলের সাথে যুক্ত এবং হাজার হাজার ছাত্র ফেডারেশনে ক্যারাটে শিখছে। এছাড়াও মিজোরাম, নাগাল্যান্ড, উত্তরাখণ্ড, উত্তর প্রদেশ, রাজস্থান, পাঞ্জাব, তামিলনাড়ু, ঝাড়খণ্ড, বিহার, হিমাচল প্রদেশ, আসাম এবং বিদেশে তাদের শাখা রয়েছে। এই মেগা ইভেন্টে নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে প্রায় 15000 দর্শকের সমাগম হয়েছে। অনেক শিক্ষার্থী যারা আন্তর্জাতিক টুর্নামেন্টে অংশগ্রহণের জন্য বিদেশ ভ্রমণ করতে পারছে না তারা এবার অংশগ্রহণ করার জন্য যথেষ্ট সৌভাগ্যবান হয়েছে এবং আন্তর্জাতিক খেলোয়াড়দের সাথে প্রতিযোগিতা করার সুযোগ পেয়েছে। 


গ্লোবাল সেশিনকাই শিতো রিউ ক্যারাটে ডু ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা হানশি প্রেমজিৎ সেন বলেছেন, "6 তম আন্তর্জাতিক কারাতে চ্যাম্পিয়নশিপ 2022 কারাতেকে বৈশ্বিক ক্রীড়া হিসাবে এগিয়ে নিয়ে আসার জন্য আমাদের সক্রিয় প্রচেষ্টাকে আশ্বস্ত করেছে এবং বিদেশী দেশ থেকে অংশগ্রহণকারীদের তার প্রমাণ। আমরা আয়োজন করতে পেরে আনন্দিত। দুই বছরেরও বেশি সময়ের ব্যবধানের পর এই টুর্নামেন্ট এবং অংশগ্রহণকারী এবং দর্শকদের মধ্যে অসাধারণ সাড়া দেখতে ভালো লাগছে।"