Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

গুরু নানক ইনস্টিটিউট অফ ডেন্টাল সায়েন্সেস অ্যান্ড রিসার্চ-এ অত্যাধুনিক CAD-CAM সিস্টেম ইনস্টল

দেবাঞ্জন দাস; কলকাতা, ২ জুলাই ২০২২: গুরু নানক ইনস্টিটিউট অফ ডেন্টাল সায়েন্সেস অ্যান্ড রিসার্চ (GNIDSR), যেটি পশ্চিমবঙ্গের প্রথম এবং একমাত্র ডেন্টাল শিক্ষা প্রতিষ্ঠান যাকে NAAC 'A' স্বীকৃতি দেওয়া হয়েছে, DENTSPLY, SIRONA…



দেবাঞ্জন দাস; কলকাতা, ২ জুলাই ২০২২: গুরু নানক ইনস্টিটিউট অফ ডেন্টাল সায়েন্সেস অ্যান্ড রিসার্চ (GNIDSR), যেটি পশ্চিমবঙ্গের প্রথম এবং একমাত্র ডেন্টাল শিক্ষা প্রতিষ্ঠান যাকে NAAC 'A' স্বীকৃতি দেওয়া হয়েছে, DENTSPLY, SIRONA, USA থেকে CAD-CAM সিস্টেম নামক এক অত্যাধুনিক দন্ত চিকিৎসার পদ্ধতি ইনস্টল করে দাঁতের স্বাস্থ্যের ক্ষেত্রে একটি উল্লেখযোগ্য পদক্ষেপ নেওয়া হলো। শনিবার এটির উদ্বোধন করেন পশ্চিমবঙ্গের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ দফতরের প্রতিমন্ত্রী ড. চন্দ্রিমা ভট্টাচার্য। উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অধ্যাপক ড: দেবাশীষ ভট্টাচার্য - চিকিৎসা শিক্ষার পরিচালক, পশ্চিমবঙ্গ, অধ্যাপক ড: অনিরুদ্ধ নেওগী - চিকিৎসা শিক্ষার বিশেষ সচিব, ড: রাজু বিশ্বাস - সভাপতি, পশ্চিমবঙ্গ, ডেন্টাল কাউন্সিল এবং সর্দার তরনজিৎ সিং - এম.ডি, জেআইএস গ্রুপ।


CAD-CAM-এর মতো নতুন প্রযুক্তি এবং কম্পিউটার-চালিত সিস্টেমগুলির নির্ভুলতা, গতি এবং বৃহত্তর পরিপূর্ণতা রয়েছে যা সামগ্রিক দাঁতের স্বাস্থ্য অর্জনের ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। উন্নত প্রসাধনী দন্তচিকিৎসা প্রদান করার ক্ষেত্রে গুরু নানক ইনস্টিটিউট অফ ডেন্টাল সায়েন্সেস অ্যান্ড রিসার্চ এখন থেকে পশ্চিমবঙ্গে একগুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে বলেই মনে করা হচ্ছে।


সর্দার তরনজিৎ সিং- এম.ডি, JIS গ্রুপ জানান, "JIS গ্রুপ সবসময়ই উন্নত গবেষণা কার্যক্রমে অংশগ্রহণ করেছে, যা আমাদের ডেন্টাল শিক্ষায় একটি অগ্রগতি প্রদান করে। আমরা এর অগ্রগামী হতে পেরে আনন্দিত এবং এই ধরনের অনেক মাইলফলক অর্জনের আশাবাদী।"