Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

শিল্প শহর হলদিয়ায় ওয়ান উইন্ডোর মাধ্যমে সমস্যার সমাধান হবে, গঠন করা হলো নতুন কমিটি

হলদিয়াঃ শিল্প শহর হলদিয়ায়  শিল্প সংস্থার, শ্রমিকদের ভুরিভুরি অভিযোগ জমা পড়তো।সেই অভিযোগ দ্রুত সমাধান করতে বিশেষ উদ্যোগ গ্রহণ করল পূর্ব মেদিনীপুর জেলা প্রশাসন। মঙ্গলবার হলদিয়ার কুমার চন্দ্র জানা অডিটোরিয়ামে এক প্রশাসনিক বৈঠকের…



হলদিয়াঃ শিল্প শহর হলদিয়ায়  শিল্প সংস্থার, শ্রমিকদের ভুরিভুরি অভিযোগ জমা পড়তো।সেই অভিযোগ দ্রুত সমাধান করতে বিশেষ উদ্যোগ গ্রহণ করল পূর্ব মেদিনীপুর জেলা প্রশাসন। মঙ্গলবার হলদিয়ার কুমার চন্দ্র জানা অডিটোরিয়ামে এক প্রশাসনিক বৈঠকের মধ্য দিয়ে গঠন করা হলো কমিটি। কমিটির চেয়ারম্যানের দায়িত্ব দেয়া হলো জেলাশাসক পূর্ণেন্দু মাজিকে। এদিনের মিটিংয়ে উপস্থিত রয়েছেন জেলাশাসক পুর্ণেন্দু মাজী,পুলিশ সুপার অমরনাথ কে, হলদিয়া উন্নয়ন পর্ষদের চেয়ারম্যান জ্যোতির্ময় কর, হলদিয়া পুরসভার চেয়ারম্যান সুধাংশু সেখর মন্ডল সহ অন্যান্য প্রশাসনিক কর্তারা।


এদিন জেলাশাসক পূর্ণেন্দু মাজী জানান, বিভিন্ন শিল্পসংস্থার কাছ থেকে নানা অভিযোগ জমা হয়। সেই অভিযোগ গুলি খতিয়ে দেখে যাতে দ্রুত ব্যবস্থা গ্রহন করা হয় তার জন্য কমিটি গঠন করা হয়ছে। আগে বিভিন্ন দপ্তরে গিয়ে সমস্যার কথা জানাতে হতো এখন ওয়ান উইন্ডোর মাধ্যমে সমস্ত সমস্যার সমাধান করা হবে।এই ধরনের মিটিং আমরা প্রতি সপ্তাহে করে সমস্যার দূর করার চেস্টা করবো।


লেবার কোয়ালিটি বাড়ানো এবং কোরাপশান বন্ধ করাই আমাদের এই কমিটির একমাত্র লক্ষ্য বলে জানান পুলিশ সুপার অমরনাথ কে। 


সম্প্রতি কয়েক মাস আগে হলদিয়া শ্রমিক সমাবেশে হাজির হয়েছিলেন সর্ব ভারতীয় তৃণমূল কংগ্রেসের সাধারণ সম্পাদক সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়।  তিনি শ্রমিক ও শিল্প সংস্থার অসন্তোষ দূর করার কথা দিয়েছিলেন। আর সেই কারনেই প্রশাসন নড়েচড়ে বসেছে। গঠন করা হলো নতুন কমিটি৷ ইতিপূর্বে  শ্রমিকদের সমস্যা দূর করতে শিল্প শহর হলদিয়া এলাকার থানায় থানায় খোলা হয়েছে শ্রমিক হেল্প ডেস্ক।  তার পর প্রশাসনিক নতুন কমিটি। এখন দেখার শিল্পী শহর হলদিয়ার শ্রমিক ও শিল্প সংস্থাগুলি তাদের সমস্যার সমাধান পাবে।।