Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

ধীরে ধীরে জেলায় জেলায় গড়ে উঠছে শিল্প : ফিরহাদ হাকিম

হলদিয়াঃ  বাংলায় শিল্পের হাব গড়ে উঠছে,রাজার হাটে সমস্ত জমি হস্তান্তর হয়েছে, জমি দেওয়ার মতো আর নেই, ধীরে ধীরে জেলায় জেলায় গড়ে  উঠছে শিল্প। বৃহস্পতিবার হলদিয়া পুরসভার অন্তর্গত  দূর্গাচকে ইকো হেলথ পার্কের উদ্বোধনে এসে এমনই জানান রাজ্…


হলদিয়াঃ  বাংলায় শিল্পের হাব গড়ে উঠছে,রাজার হাটে সমস্ত জমি হস্তান্তর হয়েছে, জমি দেওয়ার মতো আর নেই, ধীরে ধীরে জেলায় জেলায় গড়ে  উঠছে শিল্প। বৃহস্পতিবার হলদিয়া পুরসভার অন্তর্গত  দূর্গাচকে ইকো হেলথ পার্কের উদ্বোধনে এসে এমনই জানান রাজ্যে পৌর ও নগর উন্নয়নমন্ত্রী ফিরাদ হাকিম। তিনি বলেন, এই কৃতিত্ব মুখ্যমন্ত্রী  মমতা বন্দ্যোপাধ্যায়ের।  এখন বাংলাতে একদিনও বন্ধ হয় না। আগে লাল ঝান্ডা দেখিয়ে কারখানা বন্ধ করে দিতো। এখন ধীরে ধীরে বাংলায় শিল্প গড়ে উঠছে। 


প্রাথমিক ভাবে ৮ কোটি টাকা ব্যয়ে হলদিয়ার দুর্গাচকে নির্মাণ হয়েছে  ইকো হেল্থ পার্ক।জাঁকজমক করে ওই পার্কের উদ্বোধন হয়। বৃহস্পতিবার মন্ত্রী ফিরহাদ হাকিমের  হাত ধরে পার্কের উদ্বোধন ঘটে। পাশাপাশি উপস্থিত ছিলেন রাজ্যের কারা মন্ত্রী অখিল গিরি, মৎস্য মন্ত্রী বিপ্লব রায় চৌধুরি, প্রাক্তন মন্ত্রী সৌমেন কুমার মহাপাত্র,  হলদিয়া উন্নয়ন পর্ষদের চেয়ারম্যান জ্যোতির্ময় কর,  পুলিশ সুপার অমরনাথ কে,  হলদিয়া পুরসভার চেয়ারম্যান সুধাংশু মন্ডল  সহ অন্যান্যরা। 

দুর্গাচকে আইটিআই কলেজের দিঘির মাঝখানে তৈরি এই পার্ক খুলে দেওয়া হয় জনসাধারণের জন্য। 


পুরসভার ইকো হেল্থ পার্কের সঙ্গে রয়েছে আইল্যান্ড কফিশপ, রেস্টুরেন্ট, সুইমিংপুল সহ বিনোদনের যাবতীয় উপকরণ। একটি বেসরকারি এজেন্সিকে এই পার্ক লিজে দিয়েছে হলদিয়া পুর কর্তৃপক্ষ। বিনোদন ও পর্যটনের আকর্ষণ তৈরি করতে এই প্রকল্পে টয়ট্রেন, মিউজিক্যাল ফাউন্টেন ও লেজার শো যুক্ত করার পরিকল্পনা রয়েছে। কাশ্মীরের ডাল লেকের আদলে এই পার্কে শিকারা বোট চালু করা হচ্ছে। এছাড়া ওয়াটার স্পোর্টস চালু করার পরিকল্পনা রয়েছে। সুইমিং পুলে সাঁতার প্রশিক্ষণকেন্দ্র চালু হবে। শিল্প সংস্থগুলির কনফারেন্স করার বিশেষ ব্যবস্থাও থাকবে।


হলদিয়ার পর পাঁশকুড়া পুরসভায় গড়ে ওঠা ইকো পার্কের উদ্বোধন অনুষ্ঠানে রওনা দেয় মন্ত্রী ফিরহাদ হাকিম। পাঁশকুড়া পুরসভায়ও ৮ কোটি টাকা ব্যায়ে গড়ে উঠেছে একটি আধুনিক ইকো পার্ক। রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় প্রকৃতির কাছে, প্রকৃতিকে আপন করার লক্ষ্যে জেলায় জেলায় এই ধরনের পার্ক বানানো হচ্ছে। যাতে শিশু থেকে বয়স্ক সকলে মনের আনন্দে সময় কাটাতে পারে।।