Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

সোনার ২১ টি বিস্কুট বাজেয়াপ্ত করলো বি এস এফ

দেবাঞ্জন দাস; ১১ সেপ্টেম্বর: গত ৯ সেপ্টেম্বর দক্ষিণবঙ্গ সীমান্তের অধীন জেলার সীমান্ত এলাকায় ৬৮ ব্যাটালিয়নের সীমা চৌকি মামাভাগিনা, সেক্টর কৃষ্ণনগরের জওয়ানরা নিশ্চিত সংবাদের ভিত্তিতে একটি বিশেষ অভিযান পরিচালনা করে। বিএসএফের …



দেবাঞ্জন দাস; ১১ সেপ্টেম্বর: গত ৯ সেপ্টেম্বর দক্ষিণবঙ্গ সীমান্তের অধীন জেলার সীমান্ত এলাকায় ৬৮ ব্যাটালিয়নের সীমা চৌকি মামাভাগিনা, সেক্টর কৃষ্ণনগরের জওয়ানরা নিশ্চিত সংবাদের ভিত্তিতে একটি বিশেষ অভিযান পরিচালনা করে। বিএসএফের তরফ থেকে জানানো হয়েছে আলিম সরদার নামে একজন স্থানীয় নাগরিক একটি বালতি (বেগুন এবং ওষুধের একটি প্লাস্টিকের বোতল) নিয়ে তারবন্দির ওপার থেকে ভারতের দিকে আসে। গেট ম্যানেজমেন্ট ডিউটিতে নিয়োজিত বিএসএফ জোয়ানরা তাকে তল্লাশির জন্য থামায়। বিএসএফ সদস্যরা যখন বালতি ও প্লাস্টিকের বোতল তল্লাশি করছিল, ধরা পড়ার আশঙ্কা বুঝতে পেরে আলিম সরদার ভারতের দিকে পালিয়ে যায়। তল্লাশির সময় একটি প্লাস্টিকের ওষুধের বোতলের ভিতরে লুকিয়ে রাখা ২১ টি সোনার বিস্কুট উদ্ধার করা হয়, জব্দকৃত সোনার বিস্কুটের মোট ওজন ২.৪৫০ কেজি, যার বাজার মূল্য ১ কোটি টাকার বেশি।


এর ২ দিন আগে ৭ সেপ্টেম্বর এই সীমা চৌকির জোয়ানরা স্প্রে মেশিনের ভিতর থেকে ২.২১৬ কেজি ওজনের ১৯ টি সোনার বিস্কুট বাজেয়াপ্ত করেছিল।


 বাজেয়াপ্ত সামগ্রী বাগদাহ শুল্ক দপ্তরে হস্তান্তর করা হয়েছে।


   যোগেন্দ্র অগ্রবাল, ৬৮ ব্যাটালিয়নের কমান্ডিং অফিসার বলেছেন যে দিন দিন চোরাকারবারীরা ভারত-বাংলাদেশ সীমান্তে নতুন উপায়ে পাচারের চেষ্টা করছে, কিন্তু আমাদের জওয়ানদের সতর্কতার কারণে তাদের উদ্দেশ্য পূরণ হয় না। তিনি আরও বলেন, আমরা আন্তঃসীমান্ত অপরাধ প্রতিরোধে প্রতিশ্রুতিবদ্ধ।