Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

স্বরাজ ট্র্যাক্টরস 20 লাখ উৎপাদনের মাইলফলক অতিক্রম করেছে

দেবাঞ্জন দাস; ৭ সেপ্টেম্বর: স্বরাজ ট্র্যাক্টরস, মাহিন্দ্রা গ্রুপের অংশ, ভারতীয় ট্র্যাক্টর শিল্পের অন্যতম শীর্ষস্থানীয় ব্র্যান্ড, মঙ্গলবার পাঞ্জাবের মোহালিতে কোম্পানির প্ল্যান্ট থেকে তার 20 লক্ষ ট্রাক্টর চালু করেছে। এই মাইলফলকট…


দেবাঞ্জন দাস; ৭ সেপ্টেম্বর: স্বরাজ ট্র্যাক্টরস, মাহিন্দ্রা গ্রুপের অংশ, ভারতীয় ট্র্যাক্টর শিল্পের অন্যতম শীর্ষস্থানীয় ব্র্যান্ড, মঙ্গলবার পাঞ্জাবের মোহালিতে কোম্পানির প্ল্যান্ট থেকে তার 20 লক্ষ ট্রাক্টর চালু করেছে। এই মাইলফলকটি স্বরাজ ব্র্যান্ডের প্রতি গ্রাহকদের আস্থা ও আস্থার প্রমাণ।


 হরিশ চ্যাভান, সিইও, স্বরাজ ডিভিশন, এমএন্ডএম লিমিটেড কর্মচারীদের অংশগ্রহণে একটি বিশেষ অনুষ্ঠানে 20 লক্ষ ট্রাক্টরটি চালু করেন। এই অনুষ্ঠানে বক্তৃতা করতে গিয়ে তিনি বলেন, “এই অর্জন গত কয়েক বছরে দেশীয় ট্র্যাক্টর বাজারে বিশ্বস্ত এবং দ্রুত বর্ধনশীল ব্র্যান্ডগুলির মধ্যে একটি ব্র্যান্ড স্বরাজের খ্যাতিকে আরও দৃঢ় করেছে। আমরা আমাদের সমস্ত গ্রাহক এবং স্টেকহোল্ডারদের কাছে কৃতজ্ঞ এই ব্র্যান্ডের বৃদ্ধিতে তাদের আন্তরিক সমর্থনের জন্য।”


 1974 সালে এর সূচনা থেকে, 2013 সালে 10 লক্ষ ট্রাক্টর উৎপাদনের প্রথম মাইলফলক অর্জিত হয়েছিল। এখন মাত্র নয় বছরের ব্যবধানে, আমরা 2022 সালে 20 লক্ষ ট্রাক্টর উত্পাদন সম্পন্ন করেছি, যা স্বরাজ ব্র্যান্ডের দ্রুত বৃদ্ধির সাক্ষ্য। যা এই অর্জনটিকে আরও উল্লেখযোগ্য করে তোলে তা হল যে এটি এসেছে যখন গত কয়েক বছরে মহামারীর কারণে শিল্পটি অপ্রত্যাশিত চ্যালেঞ্জের মধ্য দিয়ে যাচ্ছিল।


 হেমন্ত সিক্কা, প্রেসিডেন্ট, ফার্ম ইকুইপমেন্ট সেক্টর, এমএন্ডএম লিমিটেড বলেন, “আজকে 20 লাখ উৎপাদন চিহ্নে পৌঁছানোর এই যাত্রা আমাদের জন্য চ্যালেঞ্জিং এবং উত্তেজনাপূর্ণ। আমরা খুশি যে কয়েক বছর ধরে স্বরাজ ভারতীয় কৃষকদের জীবনে গুরুত্বপূর্ণ অবদান রাখতে সক্ষম হয়েছে। এগিয়ে গিয়ে আমরা আরও কৃষি-ভিত্তিক সমাধান প্রদান এবং যান্ত্রিকীকরণ সক্ষম করার জন্য উন্মুখ। এই কৃতিত্ব আমাদের ট্রান্সফর্ম ফার্মিং এবং জীবনকে সমৃদ্ধ করার লক্ষ্যে বেঁচে থাকার আরেকটি ধাপ।


 স্বরাজ 15HP থেকে 65HP রেঞ্জে ট্রাক্টর তৈরি করে এবং সম্পূর্ণ যান্ত্রিকীকরণ সমাধান প্রদান করে। ট্র্যাক্টর মেজর সম্প্রতি বহুমুখী খামার মেশিন, স্বরাজ দ্বারা CODE প্রবর্তন করে উদ্যানপালন যান্ত্রিকীকরণে অগ্রগামী হয়ে উঠেছে। বর্তমানে, স্বরাজের দুটি সম্পূর্ণরূপে কার্যকরী ট্র্যাক্টর উত্পাদন কারখানা রয়েছে, এর নিজস্ব ফাউন্ড্রি এবং গবেষণা ও উন্নয়ন সবই পাঞ্জাবে অবস্থিত, যখন স্বরাজের আরেকটি নতুন উত্পাদন কারখানাও রাজ্যে আসছে।