Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

অশোক লেল্যান্ড তার CSR উদ্যোগকে প্রসারিত করেছে "রাস্তা থেকে স্কুল থেকে রোড থেকে জীবিকা"

দেবাঞ্জন দাস; ৮ সেপ্টেম্বর : অশোক লেল্যান্ড লিমিটেড, হিন্দুজা গ্রুপের ফ্ল্যাগশিপ, এবং ভারতের ২য় বৃহত্তম বাণিজ্যিক যান (সিভি) প্রস্তুতকারক, তার CSR প্রতিশ্রুতির অধীনে তার বর্তমান 'রোড টু স্কুল' প্রোগ্রামের সম্প্রসারণ হিসে…


দেবাঞ্জন দাস; ৮ সেপ্টেম্বর : অশোক লেল্যান্ড লিমিটেড, হিন্দুজা গ্রুপের ফ্ল্যাগশিপ, এবং ভারতের ২য় বৃহত্তম বাণিজ্যিক যান (সিভি) প্রস্তুতকারক, তার CSR প্রতিশ্রুতির অধীনে তার বর্তমান 'রোড টু স্কুল' প্রোগ্রামের সম্প্রসারণ হিসেবে 'রোড টু লিভলিহুড' উদ্যোগ চালু করেছে। 'রোড টু লাইভলিহুড' প্রোগ্রামটি 9 থেকে 12 গ্রেডের শিক্ষার্থীদের উপর ফোকাস করবে এবং তাদের স্কুল ফাইনালের পরে অর্থপূর্ণ সুযোগের জন্য প্রস্তুত করতে সাহায্য করবে। এর প্রাথমিক উদ্দেশ্য হল তাদের টেকসই জীবিকা নির্বাহের পথে নিয়ে যাওয়া।


 এই শিক্ষার্থীরা কথ্য ইংরেজি, ডিজিটাল দক্ষতা, কর্মসংস্থান দক্ষতা এবং সবচেয়ে গুরুত্বপূর্ণ, ক্যারিয়ার কাউন্সেলিং-এর উপর দৃষ্টি নিবদ্ধ করে কাঠামোগত হস্তক্ষেপ পাবেন। এই মাসে তিরুভাল্লুর, সালেম, নামাক্কাল এবং কৃষ্ণগিরি জেলার 133টি স্কুলে এই প্রোগ্রামটি চালু করা হবে।


 থিরু আনবিল মহেশ পয়্যামোঝিল, মাননীয় শিক্ষামন্ত্রী সরকারী অনুষ্ঠানে এই কার্যক্রমের উদ্বোধন করেন। গার্লস হাই স্কুল, থালি, কৃষ্ণগিরি জেলা মিঃ কে নন্থা কুমার, আইএএস, কমিশনার, স্কুল শিক্ষা বিভাগ এবং অশোক লেল্যান্ড লিমিটেডের মিঃ এন ভি বালাচন্দরের উপস্থিতিতে।


 অনুষ্ঠানে তার মতামত শেয়ার করে, অশোক লেল্যান্ড লিমিটেডের সিএসআর এবং কর্পোরেশন অ্যাফেয়ার্সের প্রতিনিধিত্বকারী মিঃ এন ভি বালাচান্দর বলেন, “আমাদের রোড টু স্কুল প্রোগ্রাম সফলভাবে সামাজিক সমতা ও অন্তর্ভুক্তি এনেছে যা সম্পদের নিচের সম্প্রদায়গুলিতে মানসম্পন্ন শিক্ষা প্রদানের মাধ্যমে। এর উপর ভিত্তি করে, আমরা "রোড টু লাইভলিহুড" প্রকল্প চালু করতে পেরে উত্তেজিত, যা উচ্চ বিদ্যালয় এবং উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের প্রাসঙ্গিক জ্ঞান এবং জীবন-দক্ষতা দিয়ে সজ্জিত করবে। আমরা বিশ্বাস করি এটি শিক্ষার্থীদের জীবিকার ভালো সুযোগ পেতে সাহায্য করবে এবং কাঠামোগত কাউন্সেলিং তাদের ক্যারিয়ারের ভালো পছন্দ করতে সাহায্য করবে।”


 দ্য রোড টু স্কুল (আরটিএস) অশোক লেল্যান্ডের ফ্ল্যাগশিপ সিএসআর প্রকল্পটি 2015 সালে শুরু হয়েছিল, শিক্ষাকে একটি সামাজিক স্তরে পরিণত করার লক্ষ্যে যা সরকারি স্কুলে শিশুদের প্রভাবিত করে। শিক্ষা, স্বাস্থ্য এবং পরিচ্ছন্নতা, এবং পুষ্টি সহ এই প্রোগ্রামটি প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয়ের শিশুদের সামগ্রিক বিকাশের ব্যবস্থা করে। প্রোগ্রামটি তামিলনাড়ুর কৃষ্ণগিরি জেলার 36টি স্কুলের সাথে শুরু হয়েছিল, আজ এটি 105,000 টিরও বেশি শিশু এবং 1100টি স্কুলকে স্পর্শ করেছে।