Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

মিশো ঘোষণা করল বার্ষিক উৎসবের জন্য “মেগা ব্লকবাস্টার সেল”, ছোট ব্যবসার অংশগ্রহণ বাড়ল ৪ গুণ

দেবাঞ্জন দাস,৮ সেপ্টেম্বর: ভারতের সবচেয়ে তাড়াতাড়ি বেড়ে চলে ইন্টারনেট কমার্স কোম্পানি মিশো আজ ঘোষণা করেছে তাদের ফ্ল্যাগশিপ উৎসব সেল, মেগা ব্লকবাস্টার সেল, যা চলবে সেপ্টেম্বর ২৩ থেকে সেপ্টেম্বর ২৭, ২০২২ পর্যন্ত। ই-কমার্সকে সকলের…

 


 দেবাঞ্জন দাস,৮ সেপ্টেম্বর: ভারতের সবচেয়ে তাড়াতাড়ি বেড়ে চলে ইন্টারনেট কমার্স কোম্পানি মিশো আজ ঘোষণা করেছে তাদের ফ্ল্যাগশিপ উৎসব সেল, মেগা ব্লকবাস্টার সেল, যা চলবে সেপ্টেম্বর ২৩ থেকে সেপ্টেম্বর ২৭, ২০২২ পর্যন্ত। ই-কমার্সকে সকলের জন্য আরও সুলভ করে দেওয়ার লক্ষ্য পূরণ করতে কোম্পানি দেশের বৈচিত্র্যময় ক্রেতাদের মধ্যে নিজের নাগাল এবং সহজলভ্যতা বাড়িয়ে চলবে। 


৩০টা বিভাগে ৭ লক্ষ বিক্রেতা এবং ৬.৫ কোটি অ্যাক্টিভ প্রোডাক্ট লিস্টিংসম্পন্ন মিশোর লক্ষ্য নানাবিধ প্রোডাক্টের বিস্তৃত সম্ভার সবচেয়ে কম দামে খুঁজে পাওয়া সম্ভব করা। উৎসবের মরসুমে ভারতের কেনাকাটার উচ্চাকাঙ্ক্ষা পূরণ করতে কোম্পানি যেসব ইউজার পর্যাপ্ত পরিষেবা পাননি, তাঁদের বাছাইয়ের বিকল্প এবং সাধ্যমত দাম সম্পর্কে নানারকম প্রয়োজন মেটানোর উপরে জোর দিয়ে যাবে। এ বছরের উৎসব সেলের প্রাক্কালে অ্যাপে আটটা নতুন দেশীয় ভাষা যোগ করে আঞ্চলিক উপস্থিতি আরও জোরদার করেছে। ভাষাগুলো হল বাংলা, তেলুগু, মারাঠি, তামিল, গুজরাটি, কন্নড়, মালয়ালম এবং ওড়িয়া। গতবছর ৫ দিনের বার্ষিক সেলে ~৬০% অর্ডার এসেছিল টিয়ার ৪+ অঞ্চলগুলো থেকে। 


মিশোর সদস্য বিক্রেতারা দু বছরের মধ্যে নিজেদের ব্যবসাকে গড়ে ৮২% বৃদ্ধি পেতে দেখেছে। মিশো বিক্রেতাদের শিক্ষিত করে তুলছে এবং তাঁদের সাথে চাহিদা অনুমান করা এবং অর্ডারের পরিমাণ সামলানোর মত ব্যবসার নানা দিক নিয়ে ঘনিষ্ঠভাবে কাজ করছে। কোম্পানি সাপ্লায়ার লার্নিং হাব সম্পর্কে একটা জোরদার ট্রেনিং প্রোগ্রাম তৈরি করেছে। এতে ক্যাটালগ বাছাই এবং সেল ইভেন্টের সেরা পদ্ধতিগুলো সম্পর্কে শিক্ষামূলক ইনফোগ্রাফিক্স ও সহজবোধ্য ভিডিও রয়েছে। ফলে গতবছরের তুলনায় এ বছর উৎসব সেলে ছোট ব্যবসার অংশগ্রহণ ৪ গুণ বেড়ে যাবে বলে আশা করা হচ্ছে। 


উৎকৃষ্ট কুমার, সিএক্সও, বিজনেস অ্যাট মিশো, বললেন “মিশোর মেগা ব্লকবাস্টার সেল ভারতের ক্রেতাদের প্রয়োজন, আকাঙ্ক্ষা এবং উৎসবের মরসুমে কেনাকাটা করার ধরনের উপর ভিত্তি করে অত্যন্ত যত্ন করে কিউরেট করা হয়েছে। এই দাবি পূরণ করতে আমরা দেশের লক্ষ লক্ষ বিক্রেতাদের সঙ্গে কাজ করছি। তাঁদের অনেকেই এবার উৎসবের মরসুমেই প্রথম জিনিসপত্র অনলাইনে বিক্রি করবেন। মিশোতে আমাদের ফোকাস হল MSME-গুলোর উঁচু হারে বৃদ্ধি এবং লাভের জন্য একটা প্ল্যাটফর্ম গড়ে তোলা, যাতে তারা মিশোতে নিজেদের ব্যবসাকে ডিজিটাইজ করার আত্মবিশ্বাস পায় এবং সফল হয়। 


আমাদের বার্ষিক মেগা ব্লকবাস্টার উৎসব সেল ইভেন্টের মাধ্যমে আমাদের লক্ষ্য আগামী দিনের কয়েক কোটি ভারতীয়ের সবচেয়ে পছন্দের কেনাকাটার জায়গা হিসাবে মিশোর জায়গা পাকা করে ফেলা। আমাদের ‘ইউজার-ফার্স্ট’ মানসিকতার দ্বারা চালিত হয়ে আমরা ছোট ব্যবসাগুলোর সহজলভ্যতা বাড়াতে থাকব, যাতে দেশের সবচেয়ে প্রত্যন্ত এলাকাতেও ক্রেতারা ভাল গুণমানের প্রোডাক্ট সবচেয়ে কম দামে নাগালের মধ্যে পান।” 


এ বছর মিশো সারা দেশের নজন স্বনামধন্য সেলিব্রিটির সাথেও জোট বেঁধেছে। এঁরা হলেন রণবীর সিং, দীপিকা পাড়ুকোন, রোহিত শর্মা, রশ্মিকা মনদানা, কপিল শর্মা, তৃষা কৃষ্ণন, কার্তি শিবকুমার, রাম চরণ এবং সৌরভ গাঙ্গুলি। এঁরা কোম্পানির ভ্যালু প্রোপোজিশন সম্পর্কে সচেতনতা গড়ে তুলবেন। এই সেলিব্রিটিদের একেবারে নতুন, অন্যরকম চেহারায় দেখা যাবে। প্রত্যেকেই বিভিন্ন বিভাগের বিক্রেতার ভূমিকায় অভিনয় করবেন এবং নিজের নিজের অঞ্চলের প্রতিনিধিত্ব করবেন, যাতে সারা ভারতের ক্রেতাদের সঙ্গে স্থানীয় যোগ তৈরি হয়। 


মিশো ফোনপে এবং পেটিএমের মত প্রধান ওয়ালেটগুলোর সঙ্গে পেমেন্টে অফার এবং তাৎক্ষণিক ব্যাঙ্ক ডিসকাউন্টে অফার দিতে জোট বেঁধেছে। সিম্পল এবং লেজিপে থেকে ‘বাই নাও পে লেটার’ বিকল্পে এক্সক্লুসিভ অফারও পাওয়া যাবে।