Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

IU ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অফ অ্যাপ্লায়েড সায়েন্সেস, জার্মানি প্রকৌশলীদের অধ্যয়নের সুযোগ প্রদানের সাথে ইঞ্জিনিয়ারিং ম্যানেজমেন্টে সিম্পলিলিয়ার্ন বিদেশে স্টাডি মাস্টার্স প্রোগ্রাম চালু করেছে

দেবাঞ্জন দাস; ১৯ সেপ্টেম্বর : ডিজিটাল দক্ষতা প্রশিক্ষণের জন্য অনলাইন বুটক্যাম্প Simplilearn, IU ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অফ অ্যাপ্লায়েড সায়েন্সেস, জার্মানির সাথে স্টাডি অ্যাব্রোড মাস্টার ইন ইঞ্জিনিয়ারিং ম্যানেজমেন্টের জন্য …


দেবাঞ্জন দাস; ১৯ সেপ্টেম্বর : ডিজিটাল দক্ষতা প্রশিক্ষণের জন্য অনলাইন বুটক্যাম্প Simplilearn, IU ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অফ অ্যাপ্লায়েড সায়েন্সেস, জার্মানির সাথে স্টাডি অ্যাব্রোড মাস্টার ইন ইঞ্জিনিয়ারিং ম্যানেজমেন্টের জন্য তার অংশীদারিত্ব ঘোষণা করেছে। এই 12-মাসের মাস্টার ইন ইঞ্জিনিয়ারিং ম্যানেজমেন্ট প্রোগ্রামটি আইইউ-এর ব্যক্তিগত এবং অনলাইন ক্লাসের মিশ্রণ এবং সিম্পলিলার্নের বুটক্যাম্প পদ্ধতির সাহায্যে শিক্ষার্থীদের একটি নেটওয়ার্ক তৈরি করতে, সামাজিকীকরণ করতে এবং বাস্তব-সময়, ব্যবহারিক শিক্ষা থেকে উপকৃত হতে সাহায্য করে। প্রোগ্রামটির লক্ষ্য প্রযুক্তিগত দক্ষতা এবং পরিচালনার দক্ষতার মধ্যে একটি দৃঢ় সংযোগ স্থাপন করা এবং চ্যালেঞ্জিং প্রকল্পগুলির মাধ্যমে সফলভাবে দল পরিচালনা করার জন্য তাদের সরঞ্জামগুলি দেওয়া। প্রোগ্রামটি তাদের পেশাদার লক্ষ্য অর্জনে সহায়তা করার জন্য ডিজাইন করা হয়েছে, এটি একটি আন্তর্জাতিক পরামর্শদাতা হিসাবে কাজ করা হোক বা ইঞ্জিনিয়ারিং ফার্মগুলিতে পরিচালক পদে চলে যাওয়া হোক। প্রোগ্রামটি 3- বা 4-বছরের ইঞ্জিনিয়ারিং বা ইঞ্জিনিয়ারিং-সম্পর্কিত স্নাতক ডিগ্রি, 3.5 এর GPA এবং তাদের শিক্ষার মাধ্যম হিসাবে ইংরেজি ভাষা সহ ব্যক্তিদের জন্য। 2 বছরেরও বেশি পেশাদার অভিজ্ঞতার সাথে ফ্রেশার এবং তরুণ পেশাদার উভয়ই এই প্রোগ্রামে নথিভুক্ত করতে পারেন।


 প্রোগ্রামটি শিক্ষার্থীদের 18-মাসের পোস্ট-ওয়ার্ক ভিসা, বার্লিনের আন্তর্জাতিক ক্যাম্পাসে অধ্যয়নের সুযোগ, IU থেকে প্রাক্তন ছাত্রের মর্যাদা এবং 94% কর্মসংস্থান সাফল্যের হার ছাড়াও Simplilearn থেকে একটি প্রশংসাসূচক বুটক্যাম্প প্রদান করবে। 12-মাসের প্রোগ্রামটি দুটি সেমিস্টারে বিভক্ত হবে যার মধ্যে 1 সেমিস্টারে নেতৃত্ব, শিল্প 4.0-এ উত্পাদন পদ্ধতি, ইন্টারনেট অফ থিংস (IoT), পণ্য বিকাশ, আন্তর্জাতিক বিপণন এবং প্রকৌশলের বর্তমান সমস্যাগুলির উপর সেমিনারের উপর শিক্ষার উপাদান থাকবে। ব্যবস্থাপনা সেমিস্টার 2 পারফরম্যান্স ম্যানেজমেন্ট, কোয়ালিটি ম্যানেজমেন্ট এবং সাসটেইনেবিলিটি, স্ট্র্যাটেজিক ম্যানেজমেন্ট এবং মাস্টার থিসিসের মতো বিষয়ে জ্ঞান প্রদান করবে।


 প্রোগ্রাম সম্পর্কে বলতে গিয়ে, আনন্দ নারায়ণন, চিফ প্রোডাক্ট অফিসার, Simplilearn, বলেন, “প্রকৌশল ব্যবস্থাপক প্রধান নেতৃত্বের পদ হিসেবে বিকশিত হয়েছে যা প্রযুক্তি এবং ব্যবসার চাহিদাকে একত্রিত করে। এই নেতৃত্বের ভূমিকা সব পণ্য কোম্পানি একটি প্রধান ভিত্তি. উপরন্তু, বিদেশে অধ্যয়ন করার সুযোগ প্রার্থীদের আন্তর্জাতিক সংস্কৃতি এবং পেশাদার জীবনের অভিজ্ঞতার সুযোগ দেয়, যা দীর্ঘমেয়াদে অত্যন্ত উপকারী হবে। ইঞ্জিনিয়ারিং ম্যানেজমেন্টে এই স্টাডি অ্যাব্রোড মাস্টার্স প্রোগ্রামকে এগিয়ে নিয়ে আসার জন্য আমরা IU ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অফ অ্যাপ্লাইড সায়েন্সেস (IU), জার্মানির সাথে হাত মিলিয়েছি যা এই ডোমেনে তাদের ক্যারিয়ার গড়তে চাওয়া নবীন এবং তরুণ পেশাদারদের জন্য বিশেষভাবে ডিজাইন করা হয়েছে।"


 Simplilearn-এর সাথে অংশীদারিত্বের বিষয়ে কথা বলতে গিয়ে, IU জার্মানির প্ররেক্টর ইন্টারন্যাশনাল অ্যাফেয়ার্স প্রফেসর ডঃ ফ্লোরিয়ান হুমেল বলেন, “এটি Simplilearn-এর সাথে আমাদের তৃতীয় প্রোগ্রাম এবং ইঞ্জিনিয়ারিং ম্যানেজমেন্টে এই 12 মাসের স্টাডি অ্যাব্রোড মাস্টার্স প্রোগ্রাম চালু করতে পেরে আমরা অত্যন্ত আনন্দিত। ফ্রেশার এবং তরুণ পেশাদারদের জন্য। অনলাইন এবং অন-ক্যাম্পাস ক্লাসের মিশ্রণ শিক্ষার্থীদের বার্লিনে অধ্যয়নের অ্যাক্সেস পেতে সহায়তা করবে। আমরা আত্মবিশ্বাসী যে আমাদের অংশীদারিত্ব শিক্ষার্থীদের ইঞ্জিনিয়ারিং ম্যানেজমেন্টের সর্বোত্তম-শ্রেণীর প্রোগ্রাম পেতে সাহায্য করবে যার একটি বৈশ্বিক দৃষ্টিভঙ্গি রয়েছে এবং এটি তাদের ভবিষ্যতের জন্য নতুন পথ উন্মোচন করবে।”


 Simplilearn 3000 টিরও বেশি লাইভ ক্লাস পরিচালনা করে, গড়ে 70,000 জন শিক্ষার্থী যারা একসাথে প্ল্যাটফর্মে প্রতি মাসে 500,000 ঘণ্টার বেশি সময় ব্যয় করে। Simplilearn দ্বারা অফার করা প্রোগ্রামগুলি শিক্ষার্থীদের জনপ্রিয় ডোমেনে দক্ষতা বৃদ্ধি এবং প্রত্যয়িত হওয়ার সুযোগ দেয়।