Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

আমেরিকায় ৩৫০ মেগাওয়াট মডিউল সরবরাহের বরাত পেল বিক্রম সোলার

দেবাঞ্জন দাস, ২১ সেপ্টেম্বর: ভারতের অন্যতম অগ্রগণ্য মডিউল নির্মাতা এবং সার্বিক EPC সোলার সলিউশন সরবরাহকারী বিক্রম সোলার আমেরিকার (US) এক প্রথম সারির স্বাধীন বিদ্যুৎ উৎপাদকের (IPP) কাছ থেকে একটি ৩৫০ মেগাওয়াট মডিউল সরবরাহের বরাত প…


দেবাঞ্জন দাস, ২১ সেপ্টেম্বর: ভারতের অন্যতম অগ্রগণ্য মডিউল নির্মাতা এবং সার্বিক EPC সোলার সলিউশন সরবরাহকারী বিক্রম সোলার আমেরিকার (US) এক প্রথম সারির স্বাধীন বিদ্যুৎ উৎপাদকের (IPP) কাছ থেকে একটি ৩৫০ মেগাওয়াট মডিউল সরবরাহের বরাত পেয়েছে| এই প্রোজেক্ট হবে অ্যারিজোনা রাজ্যে। এই বরাত আমেরিকায় বিক্রম সোলারের উপস্থিতি আরও জোরদার করল। এই ঘটনা এই বাজারকে ক্রমশ পরিবেশবান্ধব শক্তির দিকে নিয়ে যাওয়ার প্রতি কোম্পানির দায়বদ্ধতার সঙ্গে সঙ্গতিপূর্ণ


এই বরাত জয় সম্পর্কে বলতে গিয়ে জ্ঞানেশ চৌধুরী, ভাইস চেয়ারম্যান ও ম্যানেজিং ডিরেক্টর, বিক্রম সোলার, বলেন "আমরা আমেরিকার অগ্রগণ্য IPP-গুলোর একটার থেকে এই বরাত পেয়ে অত্যন্ত আনন্দিত। এটা আমাদের সোলার PV মডিউলগুলোর গুণমান, উদ্ভাবন ধারাবাহিক দক্ষতা এবং নির্ভরযোগ্যতার প্রমাণ | আমাদের প্রযুক্তিগতভাবে উন্নত প্রোডাক্টের উপর বিশ্বাস রাখার জন্য আমাদের ক্রেতাদের ধন্যবাদ জানাই। আমরা আমেরিকায় সৌরবিদ্যুৎ তৈরি করা এবং দেশের শক্তি নিরাপত্তাকে জোরদার করার চেষ্টা করছে। ইন্টারন্যাশনাল এনার্জি এজেন্সির তথ্য অনুযায়ী, আগামী ৪-৫ বছরে আমেরিকার বার্ষিক সৌরশক্তি উৎপাদন ২০-২৫ গিগাওয়াট বেড়ে যাওয়ার সম্ভাবনা আছে।

সোর্সিং নীতিকে বহুমুখী করার ডাকের সঙ্গে সঙ্গতি রেখে আমরা আমেরিকার উচ্চমানের ভারতে তৈরি মডিউলের ক্রমবর্ধমান বৃদ্ধি দেখতে পাচ্ছি। আমেরিকায় ইতিমধ্যেই জোরালো উপস্থিতি এবং অভিজ্ঞতা সুযোগের সদ্ব্যবহার করার প্রতিযোগিতায় আমাদের এগিয়ে রাখছে। আমরা আমেরিকায় মার্কেট শেয়ার আরও বাড়ানোর উপর জোর দিচ্ছি, বাণিজ্যিক ও আবাসিক ক্রেতাদের প্রয়োজন মেটানোর উপর জোর দিচ্ছি।”


২০১৭ সালে PV ইভোলিউশন ল্যাবস (PVEL) PV মডিউল রিলায়েবিলিটি স্কোরকার্ডের স্বীকৃত প্রথম ভারতীয় সোলার নির্মাতা হল বিক্রম সোলার। গত ৬ বছরে ৫ বার এই কোম্পানি PVEL PV মডিউল রিলায়েবিলিটি স্কোরকার্ডে 'সেরা পারফর্মার'-এর স্থান দখল করেছে।


সেপ্টেম্বর ১৯-২২, ২০২২ তারিখে আমেরিকায় ক্যালিফোর্নিয়ার অ্যানাহেইমে RE+ 2022 ইভেন্টে বিক্রম সোলার অংশগ্রহণ করছে। সেখানে বিক্রম সোলার সব বিভাগ এবং সবরকম ইউটিলিটি স্কেলের জন্য তার প্রযুক্তিগতভাবে উন্নত, আমেরিকার পক্ষে জুতসই অতি দক্ষ প্রোডাক্ট পোর্টফোলিও প্রদর্শন করবে।