Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

বিদ্যাসাগর সমাজ বিজ্ঞান কেন্দ্রের উদ্যোগে পালিত হল বিদ্যাসাগর জন্মদিবস

মেদিনীপুর, ২৬ সেপ্টেম্বর : পণ্ডিত ঈশ্বরচন্দ্র বিদ্যাসাগরের ২০৩ তম জন্মদিবস আজ মেদিনীপুর শহরে বিদ্যাসাগর সমাজ বিজ্ঞান কেন্দ্রের উদ্যোগে যথাযথ শ্রদ্ধার সঙ্গে পালিত হল। এশিয়াটিক সোসাইটির (কলকাতা) সভাপতি ও বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয়ে…



মেদিনীপুর, ২৬ সেপ্টেম্বর : পণ্ডিত ঈশ্বরচন্দ্র বিদ্যাসাগরের ২০৩ তম জন্মদিবস আজ মেদিনীপুর শহরে বিদ্যাসাগর সমাজ বিজ্ঞান কেন্দ্রের উদ্যোগে যথাযথ শ্রদ্ধার সঙ্গে পালিত হল।

 এশিয়াটিক সোসাইটির (কলকাতা) সভাপতি ও বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন উপাচার্য অধ্যাপক স্বপন প্রামানিক ঐ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। এছাড়া অধ্যাপক, আইনজীবী, শিক্ষক, ছাত্র, শিল্পী ও বিভিন্ন সামাজিক সংগঠনের সভ্য সহ শহরের বহু বিশিষ্ট ব্যক্তি অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। মেদিনীপুর শহরের এল আই সি মোড়ের বিদ্যাসাগরের মূর্তিতে অধ্যাপক প্রামানিকের মাল্যদানের মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়। পর পর উপস্থিত সকলে একে একে মাল্যদান করেন। এরপর প্রধান অতিথি বিদ্যাসাগরের জীবন, নিরলস কর্মপ্রয়াস ও সমাজ সংস্কারে তাঁর অবদানের উল্লেখ করে বক্তব্য রাখেন। স্বাগত ভাষণ দেন সমাজ বিজ্ঞান কেন্দ্রের সম্পাদক অধ্যাপক অনিল জানা। কেন্দ্রের যুগ্ম সম্পাদক ড: শক্তিপদ পাল উপস্থিত সবাইকে ধন্যবাদ জানান। কেন্দ্রের জন্মদিবস উপসমিতির আয়োজন ও পরিচালনায় সমগ্র অনুষ্ঠানটি পরিচালিত হয়।



উল্লেখ্য, অবিভক্ত মেদিনীপুর জেলার 'বিদ্যাসাগর সমাজ বিজ্ঞান কেন্দ্র' ১৯৯১ সাল থেকে সাক্ষরতা মূল্যায়নসহ নানা সামাজিক কল্যাণমূলক কাজকর্ম করে আসছে। দরিদ্র ছাত্রছাত্রীদের আর্থিক সহযোগিতা করে থাকে। এই সংস্থার সভাপতি হিসাবে পদ অলংকৃত করেন পদাধিকারবলে বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য।