Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

পুজোর ঢাঁকে কাটি পড়ে গেল বৃহস্পতিবার দুপুরেই

তরুণ চট্টোপাধ্যায়, কলকাতা।ইউনেসস্কোর তকমা পাওয়া বাংলার দুর্গ পূজোর ঢাঁকে কাঠি বাজিয়ে দিলেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়।বৃহস্পতিবার বার ই এক রকম শুরু হয়ে গেল বোধন।আহ্লাদিত বাংলার মানুষ। ইতিহাস বিদ তপতী গুহ কে পাশে বসিয়ে …


তরুণ চট্টোপাধ্যায়, কলকাতা।

ইউনেসস্কোর তকমা পাওয়া বাংলার দুর্গ পূজোর ঢাঁকে কাঠি বাজিয়ে দিলেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়।বৃহস্পতিবার বার ই এক রকম শুরু হয়ে গেল বোধন।আহ্লাদিত বাংলার মানুষ। ইতিহাস বিদ তপতী গুহ কে পাশে বসিয়ে মুখ্যমন্ত্রী জানালেন বাংলার তৃনমূলের গৌরব গাথা।

ফেসবুক জুড়ে এই পুরস্কার পাওয়ার সমস্ত কৃতিত্ব মুখ্যমন্ত্রী চুরি করেছেন বলে যখন ঝড় উঠেছিল সেই তপতী গুহকে পাশে রেখে জবাব দিলেন মুখ্যমন্ত্রী। 

কলকাতার জোড়াসাঁকো থেকে রেড রোড এদিন ছিল বন্যাঢ্য শোভাযাত্রা সহ মিছিল।এক ঝাঁক তারকা ছিলেন মঞ্চ আলো করে।পুজো কমিটির লোকজন ও হাটলেন মিছিলে।জেলাতেও এই মিছিলে মানুষের ঢল নামলো।

বিরোধীদের বক্তব্য কিন্তু সম্পূর্ণ আলাদা। বিরোধীদের অভিযোগ তৃনমূল সরকার জনগনের কাছে দুর্নীতি কে ঢাকতে পথে নেমেছেন।পার্থ চট্টোপাধ্যায়,অনুব্রত মন্ডল জেল হেফাজতে। প্রতিদিন ই নতূন নতূন দুর্নীতির পর্দা ফাঁস হচ্ছে। সেই অবস্থায় সরকারের মুখ ঢাকতে এই পন্থা নিয়েছেন তৃনমূল দল।

যাইহোক মা দুর্গ এখন রাজনীতির আঙিনায়। 

সামনেই দেবীর বোধন।ইতিমধ্যেই ক্লাবগুলো 258 কোটির সরকারী বরাদ্দ হয়ে গেছে।

এবার করোনা কাটিয়ে বাংলা জেগেছে।বোধনের আগেই মানুষ পেলেন মহালয়ার স্বাদ।

তবে কি এবার মহালয়ার মহিষাসুরমর্দিনী সে রকম মানুষ কে টানবে না।

বাদ্যি তো বেজেই গেল।পুজো পুজো ভাব।কাশের বনে হাওয়ার মাতন।

বাঙালির পুজোর কটি দিন বাকি।তার আগেই শুরু হয়ে গেল শারদীয়ার আমেজ।