Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

আদিত্য বিড়লা সান লাইফ ইন্স্যুরেন্স হোয়াটসঅ্যাপে প্রথম তাত্ক্ষণিক পলিসি প্রদান পরিষেবা চালু করেছে

দেবাঞ্জন দাস, ২৬ অক্টোবর : আদিত্য বিড়লা সান লাইফ ইন্স্যুরেন্স (ABSLI), আদিত্য বিড়লা ক্যাপিটাল লিমিটেড (ABCL) এর জীবন বীমা সহায়ক সংস্থা, WhatsApp-এ ভারতের প্রথম তাত্ক্ষণিক পলিসি প্রদান পরিষেবা চালু করার ঘোষণা করেছে৷ ABSLI Gups…

 


দেবাঞ্জন দাস, ২৬ অক্টোবর : আদিত্য বিড়লা সান লাইফ ইন্স্যুরেন্স (ABSLI), আদিত্য বিড়লা ক্যাপিটাল লিমিটেড (ABCL) এর জীবন বীমা সহায়ক সংস্থা, WhatsApp-এ ভারতের প্রথম তাত্ক্ষণিক পলিসি প্রদান পরিষেবা চালু করার ঘোষণা করেছে৷ ABSLI Gupshup, একটি নেতৃস্থানীয় কথোপকথনমূলক এনগেজমেন্ট প্ল্যাটফর্ম, Meta-মালিকানাধীন WhatsApp, বিশ্বের সবচেয়ে জনপ্রিয় যোগাযোগ চ্যানেল এবং Karza Technologies-এর সাথে অংশীদারিত্ব করেছে, বীমার জন্য ভারতের সবচেয়ে উন্নত গ্রাহক অভিজ্ঞতা পরিষেবা চালু করতে FIs-এর বৃহত্তম ডেটা বিশ্লেষণ, অটোমেশন এবং সিদ্ধান্ত নেওয়ার সমাধান প্রদানকারী। আবেদনকারীদের.


 ABSLI হল ভারতের প্রথম জীবন বীমা কোম্পানী যেটি হোয়াটসঅ্যাপে জীবন বীমা পণ্যের শেষ থেকে শেষ যাত্রা (অন-বোর্ডিং থেকে ইস্যু করা) প্রদান করে। Karza API-এর সাথে Gupshup-এর কথোপকথনমূলক এনগেজমেন্ট সলিউশনগুলি KYC পূরণ করে, এবং পরিষেবাগুলি যেমন কোট জেনারেশন, প্রিমিয়াম পেমেন্ট এবং আন্ডাররাইটিং, সম্পূর্ণরূপে হোয়াটসঅ্যাপে রিয়েল টাইম ভিত্তিতে সক্ষম করে। এটিতে মোবাইল নম্বর যাচাইকরণ, মুখ এবং নাম মিলের মতো কার্যকারিতাগুলি অন্তর্নির্মিত সুরক্ষা বৈশিষ্ট্য হিসাবে যাত্রার সময় যে কোনও জালিয়াতির সম্ভাবনা দূর করে৷ বর্তমানে এই পরিষেবাটি ABSLI-এর বিদ্যমান গ্রাহকদের দেওয়া হয়।


 সহযোগিতার বিষয়ে মন্তব্য করতে গিয়ে, আদিত্য বিড়লা সান লাইফ ইন্স্যুরেন্সের এমডি এবং সিইও কমলেশ রাও বলেছেন, “প্রতিটি সম্ভাব্য টাচ পয়েন্টে আমাদের গ্রাহকদের কাস্টমাইজড সেরা পণ্য এবং পরিষেবা প্রদান করার জন্য আমাদের ক্রমাগত প্রচেষ্টা। আজ গ্রাহক ক্রমবর্ধমান ডিজিটাল হয়ে উঠছে এবং হোয়াটসঅ্যাপের মত প্ল্যাটফর্মে উপলব্ধ তাই আমাদের গ্রাহকরা যেখানে আছেন সেখানে থাকা আমাদের জন্য অপরিহার্য ছিল। আরও, হোয়াটসঅ্যাপে জীবন বীমা পণ্যগুলির একটি শেষ থেকে শেষ যাত্রা প্রদান করা বীমা কেনার প্রক্রিয়াটিকে উল্লেখযোগ্যভাবে সহজ, নিরাপদ এবং নির্বিঘ্ন করে তুলবে৷ এটি অবশ্যই প্রযুক্তি জ্ঞানী প্রজন্মের মধ্যে বীমা অনুপ্রবেশ বাড়াতে সাহায্য করবে।”


 অংশীদারিত্বের বিষয়ে মন্তব্য করতে গিয়ে, Gupshup-এর সিওও রবি সুন্দররাজন বলেছেন, “ভারতের মতো দ্রুত বর্ধনশীল অর্থনীতিতে, যেখানে স্মার্টফোন গ্রহণ ব্যাপকভাবে হয়েছে, আর্থিক পরিষেবা প্রদানকারীদের অবশ্যই তাদের গ্রাহকদের সাথে দেখা করতে হবে তারা যেখানেই থাকুন না কেন। আমরা ABSLI-কে তার প্রথম ধরনের এন্ড-টু-এন্ড ইন্স্যুরেন্স অ্যাপ্লিকেশান চালু করতে এবং WhatsApp-এ ইস্যু করার যাত্রায় সাহায্য করতে পেরে রোমাঞ্চিত, যাতে ভারতীয়দের তাদের প্রয়োজনীয় আর্থিক পরিষেবাগুলিকে ব্যক্তিগতকৃত স্পর্শে অ্যাক্সেস করতে দেয়৷ আমরা হোয়াটসঅ্যাপে একটি সমৃদ্ধ এবং ইন্টারেক্টিভ যাত্রায় অ্যাক্সেস সহ ব্যক্তিদের সক্ষম করার জন্য এই যাত্রার একটি অংশ হতে পেরে আনন্দিত, যার লক্ষ্য হল একটি বীমা পলিসির জন্য শারীরিকভাবে আবেদন করার জন্য জড়িত প্রচেষ্টা এবং সময় কমানো।"


 সহযোগিতার বিষয়ে মন্তব্য করতে গিয়ে কার্জা টেকনোলজিসের সহ-প্রতিষ্ঠাতা গৌরব সামদারিয়া যোগ করেছেন – এমন সময়ে যখন ব্যবহারকারীর পরিবর্তনশীল আচরণের সাথে দ্রুত খাপ খাইয়ে নেওয়ার প্রয়োজন, তখন ABSLI-এর হোয়াটসঅ্যাপকে একটি অধিগ্রহণ চ্যানেল হিসেবে ব্যবহার করার পদক্ষেপ অবশ্যই প্রগতিশীল। অন-বোর্ডিং অটোমেশনের জন্য তাদের পছন্দের অংশীদার হতে পেরে এবং আদিত্য বিড়লা গ্রুপের সাথে আমাদের সম্পৃক্ততা আরও গভীর করতে পেরে আমরা আনন্দিত।”


 এই নতুন লঞ্চটি ABSLI-কে প্রথম বীমা প্লেয়ার হিসাবে চিহ্নিত করেছে যেটি কয়েক ক্লিকে বিরামহীন প্রক্রিয়ায় একটি ডিজিটাল, কাগজবিহীন এবং ঘর্ষণহীন পদ্ধতিতে গ্রাহককে তাত্ক্ষণিক অন-বোর্ডিং প্রদান করে। এই বৈপ্লবিক উদ্যোগটি ABSLI-এর গ্রাহককে সম্পূর্ণ অন-বোর্ডিং প্রক্রিয়াটি 3-5 মিনিটের মধ্যে সম্পূর্ণ করতে এবং জীবন বীমা যাত্রাকে কয়েকটি ক্লিকে কমাতে সক্ষম করবে। তাত্ক্ষণিক তৃপ্তি তরুণ প্রজন্মকে তাদের নিজস্ব জীবন বীমা কিনতে উৎসাহিত করবে, যা জনগণের মধ্যে বীমার অনুপ্রবেশ বাড়ানোর IRDAI-এর দৃষ্টিভঙ্গির সাথে সামঞ্জস্যপূর্ণ।