Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

"সঞ্জীবনী - লাইফস্টাইল ক্লিনিক"; আর্মড ফোর্সেস ক্লিনিক, নয়াদিল্লিতে উদ্বোধন করা হয়

দেবাঞ্জন দাস; ১২ অক্টোবর: একটি সমন্বিত সুবিধা, যাকে উপযুক্তভাবে "সঞ্জীবনী - লাইফস্টাইল ক্লিনিক" নামে খাদ্য, ব্যায়াম এবং আচরণগত পরামর্শ প্রদানের জন্য যার ফলে সমস্ত সেবারত এবং অবসরপ্রাপ্ত কর্মী এবং তাদের নির্ভরশীলদের জীব…


দেবাঞ্জন দাস; ১২ অক্টোবর: একটি সমন্বিত সুবিধা, যাকে উপযুক্তভাবে "সঞ্জীবনী - লাইফস্টাইল ক্লিনিক" নামে খাদ্য, ব্যায়াম এবং আচরণগত পরামর্শ প্রদানের জন্য যার ফলে সমস্ত সেবারত এবং অবসরপ্রাপ্ত কর্মী এবং তাদের নির্ভরশীলদের জীবনযাত্রার রোগের উপর ব্যাপক প্রতিরোধমূলক এবং নিরাময়মূলক যত্ন প্রদানের জন্য সশস্ত্র বাহিনী ক্লিনিকে উদ্বোধন করা হয়েছে , 11 অক্টোবর । আর্মি ওয়াইভস ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন (AWWA) এর প্রেসিডেন্ট অর্চনা পান্ডে দ্বারা নতুন দিল্লিতে।


 ক্রমবর্ধমান জীবনযাত্রার পরিবর্তনের সাথে, ভারতীয় জনসংখ্যার মধ্যে স্থূলতা, উচ্চ রক্তচাপ, ডিসলিপিডেমিয়া এবং ডায়াবেটিসের মতো রোগগুলি ক্রমবর্ধমান প্রবণতায় রয়েছে। সশস্ত্র বাহিনীর সদস্যরাও এর ব্যতিক্রম নয় এবং একই ধরনের প্রবণতা দেখান। এই অসংক্রামক রোগগুলি প্রতিরোধযোগ্য এবং বহু-শৃঙ্খলা ও অ-ফার্মাকোলজিকাল পদ্ধতি ব্যবহার করে পরিচালনা করা যেতে পারে।


 "সঞ্জীবনী - লাইফস্টাইল ক্লিনিক"-এর লক্ষ্য হল সশস্ত্র বাহিনীর কর্মীদের এবং ঝুঁকিপূর্ণ হিসাবে চিহ্নিত আশ্রিত ব্যক্তিদের সংবেদনশীল করা, জীবনযাত্রার ব্যাধি সম্পর্কে, ডায়াবেটিস, উচ্চ রক্তচাপ এবং স্থূলতা ইত্যাদির মতো দীর্ঘস্থায়ী ব্যাধিগুলি প্রতিরোধ এবং পরিচালনা করা, ফার্মাকোলজিক হস্তক্ষেপ ছাড়াই খাদ্যের মাধ্যমে একটি স্বাস্থ্যকর জীবনধারা প্রচার করা। শিক্ষা, ব্যায়াম এবং ইতিবাচক প্রেরণা। লাইফস্টাইল ডিজিজ ক্লিনিক দলে একজন ডায়েটিশিয়ান, ফিজিক্যাল ট্রেইনার এবং একজন কাউন্সেলর থাকবে, যাদের নিজ নিজ ক্ষেত্রে দক্ষতা থাকবে। "স্বাস্থ্য কিয়স্ক" নামে একটি স্বয়ংক্রিয় যন্ত্রও ক্লিনিকে ইনস্টল করা হয়েছে বেসলাইনে নৃতাত্ত্বিক পরামিতি রেকর্ড করার জন্য এবং ফলো-আপে, সময়ের সাথে সাথে করা অগ্রগতির ট্র্যাক রাখতে।


 ভারতীয় সেনাবাহিনীর এই অভিনব উদ্যোগ, প্রতিরোধমূলক স্বাস্থ্যসেবার একটি পদ্ধতি হিসাবে স্বাস্থ্যকর জীবনধারাকে উন্নীত করবে এবং বিভিন্ন বিপাকীয় ব্যাধিগুলিকে বিপরীত করার জন্য নিরাপদ এবং ড্রাগ মুক্ত থেরাপি নিশ্চিত করবে। এই উদ্যোগটি ক্ষতিগ্রস্ত সৈনিক, প্রবীণ সৈনিক এবং তাদের পরিবারের জীবনযাত্রার মান এবং আত্মবিশ্বাসে ইতিবাচক পরিবর্তন আনবে।