Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

পাঞ্চালীর কাব্যতীর্থ- এর বার্ষিক সাংস্কৃতিক অনুষ্ঠান

নিজস্ব সংবাদদাতা, মেদিনীপুর : "সুখে- দুঃখে- প্রেমে- বিরহে- আনন্দ- বেদনায়- সর্বপ্রাণে প্রাণিত হোক কবিতা" এই ভাবনাকে সামনে রেখে সাংস্কৃতিক প্রতিষ্ঠান "পাঞ্চালীর কাব্যতীর্থ" পরিবারে উদ্যোগে অনুষ্ঠিত হলো সংস্থার…


নিজস্ব সংবাদদাতা, মেদিনীপুর : "সুখে- দুঃখে- প্রেমে- বিরহে- আনন্দ- বেদনায়- সর্বপ্রাণে প্রাণিত হোক কবিতা" এই ভাবনাকে সামনে রেখে সাংস্কৃতিক প্রতিষ্ঠান "পাঞ্চালীর কাব্যতীর্থ" পরিবারে উদ্যোগে অনুষ্ঠিত হলো সংস্থার বার্ষিক সাংস্কৃতিক অনুষ্ঠান "বার্ষিক আনন্দ সন্ধ্যা"। সম্প্রতি মেদিনীপুর শহরের রবীন্দ্র নিলয় সভগৃহ আয়োজিত এই অনুষ্ঠান প্রয়াত স্বনামধন্য আবৃত্তিকার দম্পতি পার্থ ঘোষ ও গৌরী ঘোষের নামে উৎসর্গকৃত মঞ্চে।


সবুজায়নের বার্তা দিতে চারাগাছে জলসিঞ্চনের মাধ্যমে এদিনের কর্মসূচির আনুষ্ঠানিক উদ্বোধন পশ্চিম মেদিনীপুর জেলার তথ্য ও সংস্কৃতি আধিকারিক বরুণ মন্ডল । আয়োজকদের অনুরোধে তিনি নিজেও একটি স্বরচিত কবিতা পাঠ করেন।

অনুষ্ঠানের শুরুতেই সবাইকে স্বাগত জানানোর পাশাপাশি তাঁর আবৃত্তির শিক্ষার "গুরুমা" প্রণম্য অনিতা বসুকে বরণ করে নেন কাব্যতীর্থ কর্ণাধার পাঞ্চালি চক্রবর্তী।সংস্থার ছাত্রছাত্রীদের দ্বারা পরিবেশিত বিভিন্ন মনোগ্ৰাহী ছড়া, আবৃত্তি, সমবেত আবৃত্তি, আবৃত্তি কোলাজ ও শ্রুতিনাটক উপস্থিত সকলের কাছে বিশেষভাবে প্রশংসিত হয়।অভিভাবিকাদের সমবেত আবৃত্তির মধ্যে দিয়ে শেষ হয় "পাঞ্চালীর কাব্যতীর্থ"-এর এদিনের অনুষ্ঠান।আমন্ত্রিত অতিথি শিল্পী বর্ষীয়ান বাচিকশিল্পী মালবিকা পাল,বাচিক শিল্পী বিশ্বজিৎ বাচিক শিল্পী মেখলা মাইতি এবং ছান্দসিক পরিবারের পক্ষ থেকে অসাধারণ সব আবৃত্তি উপস্থাপন করা হয়

অত্যন্ত সুন্দর ভাবে সমগ্ৰ অনুষ্ঠানের গ্ৰন্থিবন্ধন করেন সংস্থার অন্যতম সদস্য সম্রাট দত্তগুপ্ত। অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বর্ষীয়ান বাচিক শিল্পী দম্পতি অমিয় পাল ও মালবিকা পাল, বর্ষীয়ান সঙ্গীত শিল্পী জয়ন্ত সাহা,রাষ্ট্রপতি পুরস্কার প্রাপ্ত প্রধান শিক্ষক ড.বিবেকানন্দ চক্রবর্তী,বিদ্যাসাগর পুরস্কার প্রাপ্ত লেখিকা ও সমাজকর্মী রোশেনারা খান,শিক্ষাব্রতী সত্যব্রত দোলই,বিশিষ্ট সমাজসেবী চন্দন বসু , সমাজসেবী আনন্দগোপাল মাইতি,নাট্যব্যক্তিত্ব প্রণব চক্রবর্তী, 'নয়ন' পত্রিকার সম্পাদক বিদ্যুৎ পাল#, রবীন্দ্র স্মৃতি সমিতির সাধারণ সম্পাদক লক্ষ্মণ ওঝা,বিশিষ্ট সংস্কৃতিপ্রেমী জয়ন্ত মন্ডল সহ অন্যান্য বিশিষ্ট জনেরা। ব্যক্তিত্ব সহ সমাজ ও সংস্কৃতি জগতের অন্যান্য বিশিষ্ট ব্যক্তিত্বরা। এই কাজে বিশেষ ভাবে সহযোগিতা করেন অর্ঘ্য চক্রবর্তী,সুমন চ্যাটার্জী,সম্রাট দত্ত গুপ্ত, অদ্বিতীয়া'র সদস্যারা, অভিভাবকরা- অভিভাবিকারা ও কাব্যতীর্থের অন্যান্য শুভাকাঙ্ক্ষী ও বন্ধুরা। অনুষ্ঠান সুষ্ঠু ভাবে সম্পন্ন হওয়ায় সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ জানান সংস্থার কর্ণাধার পাঞ্চালি চক্রবর্তী।