Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

এভারসোর্স ক্যাপিটাল দ্বারা প্রচারিত ভারতের 'সবুজ' খুচরা NBFC ইকোফি চালু হয়েছে

দেবাঞ্জন দাস,২৯ নভেম্বর : একটি শিল্পের প্রথম পদক্ষেপে, Eversource প্রচারিত Accretive Cleantech Finance Private Ltd, 'Ecofy' হিসাবে কাজ করছে, ভারতীয় রিজার্ভ ব্যাঙ্ক থেকে নিয়ন্ত্রক অনুমোদন পেয়েছে একটি নন-ডিপোজিট গ্রহণকা…

 


দেবাঞ্জন দাস,২৯ নভেম্বর : একটি শিল্পের প্রথম পদক্ষেপে, Eversource প্রচারিত Accretive Cleantech Finance Private Ltd, 'Ecofy' হিসাবে কাজ করছে, ভারতীয় রিজার্ভ ব্যাঙ্ক থেকে নিয়ন্ত্রক অনুমোদন পেয়েছে একটি নন-ডিপোজিট গ্রহণকারী নন-ব্যাঙ্কিং আর্থিক সংস্থা হিসাবে কাজ করার জন্য ( NBFC)। এটি ইকোফিকে দেশের একটি সবুজ খুচরা এনবিএফসিতে পরিণত করেছে।


 মুম্বাই-ভিত্তিক Ecofy এভারসোর্স ক্যাপিটাল, ভারতের শীর্ষস্থানীয় জলবায়ু প্রভাব বিনিয়োগকারী এবং NBFC শিল্পের অভিজ্ঞ রাজশ্রী নাম্বিয়ার (সাবেক এমডি এবং সিইও, ফুলারটন ইন্ডিয়া ক্রেডিট কোম্পানি লিমিটেড) এবং গোবিন্দ শঙ্করনারায়ণন (প্রাক্তন গ্রুপ সিওও এবং সিএফও, টাটা ক্যাপিটাল লিমিটেড) দ্বারা প্রচারিত হয়েছে।


 ইকোফি নেট জিরো কার্বন বিশ্বে রূপান্তরকে ত্বরান্বিত করতে ব্যক্তি এবং ছোট ব্যবসাকে ঋণ দেবে। কোম্পানি সবুজ সম্পদ ক্লাস যেমন বৈদ্যুতিক যানবাহন (2 এবং 3-হুইলার), ছাদে সৌর এবং শক্তি-দক্ষ SMEs এর জন্য আর্থিক সমাধান অফার করবে।


 Ecofy-এর অফারগুলির মধ্যে সমস্ত সবুজ প্রয়োজনের জন্য ঋণ, ইজারা, বীমা, ওয়ারেন্টি এবং বাইব্যাক অন্তর্ভুক্ত রয়েছে। Ecofy জন্মগতভাবে ডিজিটাল এবং গ্রাহকের অভিজ্ঞতার প্রতিটি দিক উন্নত করতে প্রযুক্তি ব্যবহার করে।


 লঞ্চের সময়, ইকোফির সহ-প্রতিষ্ঠাতা এবং সিইও রাজশ্রী নাম্বিয়ার বলেন, “অর্থ একটি গুরুত্বপূর্ণ ইনপুট যা নেট শূন্য নির্গমন ভবিষ্যতের জন্য অত্যন্ত প্রয়োজনীয় সবুজ পরিবর্তনকে অনুঘটক করতে পারে৷ Ecofy সেই ব্যক্তি এবং ছোট ব্যবসাগুলিকে সাহায্য করার একটি মিশনে রয়েছে যারা সবুজ পছন্দ করছে এবং গ্রহে ভারসাম্য পুনরুদ্ধার করছে। এই এনবিএফসি-র সাথে আমাদের লক্ষ্য হল গ্রাহকদের চাহিদা পূরণ করে এমন পণ্য এবং বিরামহীন অভিজ্ঞতা প্রদান করা।”


 ধনপাল জাভেরি, ভাইস চেয়ারম্যান, এভারস্টোন গ্রুপ এবং সিইও, এভারসোর্স ক্যাপিটাল, বলেছেন, “ভারতের জলবায়ু পরিবর্তনের এজেন্ডায় একটি অত্যন্ত প্রয়োজনীয় অর্থায়নের ব্যবধান মেটাতে ইকোফি একটি ডিজিটাল প্রথম সবুজ ঋণদান ব্যবসা তৈরি করছে৷ আজ, সবুজ সম্পদ এবং ব্যবসাগুলি কেবল জলবায়ু নয়৷ ইতিবাচক কিন্তু মান accreative. ইকোফি সবুজ সম্পদ গ্রহণ ত্বরান্বিত করতে এবং উদ্ভাবনী এবং অ্যাক্সেসযোগ্য অর্থায়নের মাধ্যমে তাদের সবুজ পরিবর্তনে ব্যবসায়কে সহায়তা করবে।”