Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

অশোক লেল্যান্ড তানজানিয়ার পুলিশ বাহিনীকে 150টি গাড়ি সরবরাহ করেছে

দেবাঞ্জন দাস,২১ নভেম্বর: অশোক লেল্যান্ড, হিন্দুজা গ্রুপের ফ্ল্যাগশিপ কোম্পানি এবং ভারতের শীর্ষস্থানীয় বাণিজ্যিক যানবাহন নির্মাতা তানজানিয়া পুলিশ বাহিনীকে 150টি ট্রাক এবং বাস সরবরাহ করেছে। যানবাহনগুলি হস্তান্তর করা হয়েছিল …


দেবাঞ্জন দাস,২১ নভেম্বর: অশোক লেল্যান্ড, হিন্দুজা গ্রুপের ফ্ল্যাগশিপ কোম্পানি এবং ভারতের শীর্ষস্থানীয় বাণিজ্যিক যানবাহন নির্মাতা তানজানিয়া পুলিশ বাহিনীকে 150টি ট্রাক এবং বাস সরবরাহ করেছে। যানবাহনগুলি হস্তান্তর করা হয়েছিল H.E বিনয়া এস প্রধান, ভারতীয় হাইকমিশনার, তানজানিয়া এবং আমানদীপ সিং, প্রেসিডেন্ট, অশোক লেল্যান্ড - পুলিশ হেড কোয়ার্টার, দার এস সালাম-এ স্বরাষ্ট্র মন্ত্রকের কাছে। স্বরাষ্ট্রমন্ত্রীর পক্ষে মাননীয় ড. স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের উপমন্ত্রী- জুমান্নে আবদুল্লাহ সাগিনি, পুলিশ বাহিনীর অন্যান্য প্রতিনিধিদের উপস্থিতিতে গাড়িগুলো গ্রহণ করেন।


 সরবরাহগুলি অশোক লেল্যান্ড এবং তানজানিয়ার স্বরাষ্ট্র মন্ত্রকের মধ্যে স্বাক্ষরিত চুক্তির একটি অংশ এবং ভারত সরকারের এক্সপোর্ট ইমপোর্ট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া দ্বারা প্রসারিত একটি দীর্ঘমেয়াদী নরম ঋণের মাধ্যমে অর্থায়ন করা হয়েছে। সরবরাহ করা যানবাহনের মধ্যে রয়েছে পুলিশ স্টাফ বাস, 4X4 পুলিশ ট্রুপ ক্যারিয়ার, অ্যাম্বুলেন্স, রিকভারি ট্রাক এবং পুলিশ সহায়তা পরিষেবার জন্য অন্যান্য লজিস্টিক যানবাহন।


 উপমন্ত্রী, জুমানে আবদুল্লাহ সাগিনি তানজানিয়ার পুলিশ বাহিনীকে যানবাহন সরবরাহ করার জন্য ভারত সরকার এবং অশোক লেল্যান্ডকে ধন্যবাদ জানান এবং বলেন, "ভারত সর্বদা তানজানিয়ার বৃদ্ধিতে একটি মূল্যবান অংশীদার ছিল এবং আমরা পারস্পরিক সুবিধার জন্য একসাথে কাজ চালিয়ে যাব দুই দেশ।"


 এই অনুষ্ঠানে বক্তৃতা করতে গিয়ে, মাননীয় ভারতীয় রাষ্ট্রদূত এইচ ই বিনয়া এস প্রধান বলেন, “ভারত এবং তানজানিয়া 60 বছরেরও বেশি সময় ধরে থাকা সবচেয়ে পুরনো বন্ধুদের মধ্যে দুটি। তানজানিয়া আফ্রিকা মহাদেশে ভারতের বৃহত্তম উন্নয়ন অংশীদার, যেখানে $1.1 বিলিয়নেরও বেশি ঋণের লাইন, এবং একটি শুল্ক-মুক্ত বাণিজ্য প্রকল্প দেশগুলির মধ্যে বাণিজ্যকে উত্সাহিত করে।"


 আমানদীপ সিং, সভাপতি, অশোক লেল্যান্ড ভারত থেকে এই তহবিল সহজতর করার জন্য মাননীয় ভারতীয় হাইকমিশনারের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা প্রকাশ করে এবং প্রকল্পটি বাস্তবায়নের জন্য প্রদত্ত সহায়তা বলেন, "এটি তানজানিয়া সরকারকে সমর্থন করার জন্য আমাদের প্রতিশ্রুতি প্রতিফলিত করে এবং আমরা গভীরভাবে মূল্যায়ন করি। আমাদের দীর্ঘস্থায়ী সম্পর্ক। এই 150টি গাড়ি 475টি অশোক লেল্যান্ড গাড়ির সাথে যুক্ত হবে যা ইতিমধ্যেই সারা দেশে তানজানিয়ার পুলিশ বাহিনীর সাথে কাজ করছে”।


 আমনদীপ সিং লজিস্টিক অংশীদার হিসাবে অশোক লেল্যান্ডের উপর আস্থা রাখার জন্য তানজানিয়া সরকারের প্রশংসা করেন এবং অংশীদারিত্বকে শক্তিশালী করতে চান।


 তানজানিয়া পুলিশ বাহিনীর কাছে বর্তমানে 625টি অশোক লেল্যান্ড যানবাহন রয়েছে এবং আগামী মাসগুলিতে আরও যানবাহন সরবরাহের পরিকল্পনা করা হয়েছে। এটি পুলিশ বাহিনীর সামগ্রিক দক্ষতা বৃদ্ধি করবে যার ফলে সারা দেশে জনগণের নিরাপত্তা ও নিরাপত্তা নিশ্চিত হবে বলে আশা করা হচ্ছে।